Advertisement
Advertisement
Ajogya

‘জানি তুই আমার হবি না…’, গানের সুরেই প্রসেনজিৎকে বললেন ঋতুপর্ণা!

বুম্বা-ঋতু জুটির নতুন চমক!

Prosenjit Chatterjee, Rituparna Sengupta's ajogya first song release
Published by: Sandipta Bhanja
  • Posted:May 13, 2024 12:16 pm
  • Updated:May 13, 2024 12:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘জানি তুই আমার হোবি না…’, দুজনার দুটি পথ আলাদা! তবুও ঋতুপর্ণা সেনগুপ্তর জন্য গান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। সোমবার সকালেই চমক দিলেন টলিউডের ব্লকবাস্টার জুটি। তাঁদের পঞ্চাশতম সিনেমা ‘অযোগ্য’র পয়লা গান প্রকাশ্যে নিয়ে এলেন।

কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘অযোগ্য’র (Ajogya) পয়লা মুক্তিপ্রাপ্ত গানেই বোঝা গেল, এই ছবি সম্পর্কের জটিল ধাঁধা নিয়ে। যেখানে শৈশবের বন্ধুত্ব-প্রেম পেরিয়ে দাম্পত্যের অন্য সমীকরণ দেখা গিয়েছে। গানের ভিডিওর মাধ্যমেই সিনেমার চরিত্রদের নামও প্রকাশ্যে এল। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নাম প্রসেন, ঋতুপর্ণা রয়েছেন পর্ণার চরিত্রে। আর শিলাজিৎকে দেখা যাবে পর্ণার স্বামী রক্তিমের ভূমিকায়।

Advertisement

প্রসেনজিৎ-ঋতুপর্ণা (Prosenjit-Rituparna) জুটি মানেই বক্স অফিস বাম্পার। উত্তম-সুচিত্রা জুটির পরই বাংলা সিনেমার দর্শকদের মনে তাঁদের স্থান। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত জুটি ৫০ তম ছবিটি তৈরি করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। ইতিমধ্য়েই এই ছবির ঝলক দেখেছেন অনুরাগীরা। এবার নতুন খবর হল, ‘অযোগ্য’র পর ফের কৌশিকের নতুন ছবিতে জুটি বাঁধতে চলেছেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা! টলিপাড়ায় সূত্রের খবর, প্রযোজক সংস্থা নন্দী পিকচার্সে পরের ছবিতেই নাকি কৌশিক, ঋতুপর্ণা ও প্রসেনজিৎ একসঙ্গে কাজ করবেন। এই প্রযোজনা সংস্থার ব্যানারেই তৈরি হচ্ছে ঋতুপর্ণার ‘ম্যাডাম সেনগুপ্ত’। তবে এখনই এই ছবি নিয়ে বিস্তারিত জানাতে নারাজ ছবির টিম। মুখে কুলুপ এঁটেছেন ঋতুপর্ণা, প্রসেনজিৎ, কৌশিকরা।

Advertisement

[আরও পড়ুন: নির্বাচনী বিধিভঙ্গের মামলায় জড়িয়েছেন! সোম সকালে ভোট দিয়ে বেরিয়েই আল্লু অর্জুন বললেন…]

নয়ের দশকের মাঝামাঝি প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির সফর শুরু হয়। প্রথম ছবিই ছিল সুপারহিট। তার পর একে একে ‘মায়ার বাঁধন’, ‘বাবা কেন চাকর’, ‘স্বামীর ঘর’, ‘মনের মানুষ’-এর মতো সিনেমার দর্শকদের উপহার দিয়েছেন দুজনে। তবে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার মুক্তির পর বহুদিন একসঙ্গে কাজ করেননি ঋতুপর্ণা আর প্রসেনজিৎ। কিন্তু দুজনের জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। তার প্রমাণ ছিল নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’। ২০১৬ সালে মুক্তি পায় ‘প্রাক্তন’। আবারও সুপারহিট প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির অনস্ক্রিন রসায়ন। এই জুটিকে নিয়েই আবার কৌশিক গঙ্গোপাধ্যায় তৈরি করেছিলেন ‘দৃষ্টিকোণ’। আলাদা গল্প, আলাদা চরিত্র। কিন্তু প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ম্যাজিক ছিল অক্ষুন্ন। তাতে আবার বাড়তি পাওনা ছিল কৌশিকের পরিচালনা। আগামী ৭ জুন এই ত্রয়ীই দর্শকের দরবারে হাজির হচ্ছেন নতুন গল্প নিয়ে। যা বলে দেবে কে ‘যোগ্য’ কে ‘অযোগ্য’?

[আরও পড়ুন: ‘পার্থ ভৌমিককে ভোট দিন’, রাজের সঙ্গে ভোটপ্রচারের গাড়িতে গলা ফাটালেন ‘মিঠাই’ সৌমিতৃষা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ