১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজার চেষ্টা করেও পাইরেসি থেকে যে রেহাই পাওয়া মুশকিল, তা আরও একবার প্রমাণিত হল। শুক্রবার মুক্তি পেয়েছে রাজ চক্রবর্তীর ছবি ‘পরিণীতা’। আর শনিবারই ইউটিউবে ফাঁস হয়ে গেল ছবিটি। শুধু তাই নয়। টোরেন্টেও ছড়িয়ে পড়েছে ছবিটি।

ছাত্রী-শিক্ষকের রোম্যান্স নিয়ে তৈরি হয়েছে ‘পরিণীতা’। ছবিতে প্রধান দুই ভূমিকায় অভিনয় করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও ঋত্বিক চক্রবর্তী। প্রথম দিন থেকেই দর্শক এই দু’জনের প্রশংসায় পঞ্চমুখ। সমালোচকদের থেকেও প্রশংসা পেয়েছেন তাঁরা। পরিচালক রাজ চক্রবর্তী ও চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্তকেও কৃতীত্ব দিয়েছে দর্শক থেকে সমালোচক সবাই। বক্স অফিসে শুরুর দিন থেকেই ব্যবসা ভাল হচ্ছিল ছবিটির। কিন্তু অনলাইনে ছবিটি ফাঁস হয়ে যাওয়ার পর ব্যবসায় এর প্রভাব পড়ার সম্ভাবনা প্রবল।

[ আরও পড়ুন: মুখার্জি কমিশনের তথ্য নিয়েই ‘গুমনামি’ ছবি, ফরওয়ার্ড ব্লকের দপ্তরে জানালেন সৃজিত ]

ইউটিউবে ছবির যে ভিডিওটি আপলোড করা হয়েছে, সেটি কোনও সিনেমাহলে মোবাইল ক্যামেরায় তোলা। ‘নতুন নাটক’ নামক এক ইউজারের প্রোফাইল থেকে সেটি আপলোড করা হয়েছে। যদিও ঘটনাটি নজরে আসার পর থেকেই সেটি ইউটিউব থেকে মুছে ফেলার কাজ শুরু করে প্রযোজনা সংস্থা। কিন্তু রবিবার টোরেন্টে ‘পরিণীতা’ ফাঁস হয়ে যেতেই বিপত্তি বাড়ে। এবার সেখান থেকেও কীভাবে ছবিটি তুলে নেওয়ার চেষ্টা চলছে।

একটি সংবাদমাধ্যমকে পরিচালক রাজ চক্রবর্তী জানিয়েছেন, ইতিমধ্যেই বিষয়টি নিয়ে সাইবার সেলে অভিযোগ জানানো হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব টোরেন্ট ও ইউটিউব থেকে ছবিটি সরিয়ে ফেলার উদ্যোগ শুরু হয়েছে। তবে তাঁর আশা, যাঁরা সত্যিই ছবি দেখতে ভালবাসেন, তাঁরা সিনেমাহলে গিয়েই দেখবেন ‘পরিণীতা’।

[ আরও পড়ুন: গ্যাস সিলিন্ডার নিয়ে শারীরিক কসরত! বিদ্যুৎ জামওয়ালকে ‘কাণ্ডজ্ঞানহীন’ বলে কটাক্ষ নেটিজেনদের ]

আদ্যোপান্ত কলকাতার চালচিত্র ফুটে উঠেছে ছবিতে। প্রেক্ষাপট মূলত উত্তর কলকাতা। ছবির গল্পের অলিগলি পাড়াতুতো প্রেমের নস্টালজিয়া উসকে উঠতে বাধ্য। গল্প বেঁধেছেন প্রিয়াঙ্কা পোদ্দার এবং অর্ণব ভৌমিক। চিত্রনাট্য বিন্যাসে পদ্মনাভ দাশগুপ্ত। সংগীত পরিচালনায় অর্ক। এই ছবিতেই প্রথম জুটি বাঁধলেন ঋত্বিক চক্রবর্তী এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। এছাড়াও অভিনয় করেছেন আদৃত, তুলিকা বসু এবং লাবণী সরকার।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং