BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

‘সিজনস গ্রিটিংস’ ছবির মাধ্যমে LGBTIQ-এর প্রচার চালাবে রাষ্ট্রসংঘ

Published by: Bishakha Pal |    Posted: August 10, 2019 4:37 pm|    Updated: August 10, 2019 4:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামকমল মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘সিজনস গ্রিটিংস’-এর মুকুটে নতুন পালক। রাষ্ট্রসংঘের এলজিবিটি ক্যাম্পেন ফ্রি অ্যান্ড ইকুয়ালের ক্যাম্পেনের অংশ হয়েছে এই ছবি। সমকামী ও ট্রান্সজেন্ডারদের উপর অত্যাচার ও অসহিষ্ণুতার কথা উঠে এসেছে ছবিতে। রাষ্ট্রসংঘের তরফে জানানো হয়েছে, এই ছবির মাধ্যমে এলজিবিটি সম্পর্কে গোটা বিশ্বে সচেতনতামূলক প্রচার চালানো হবে।

[ আরও পড়ুন: চেয়ারম্যান পদ থেকে অপসারণের জের! চলচ্চিত্র উৎসবের সব কমিটি থেকে সরলেন প্রসেনজিৎ ]

পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের ছবি ‘আ ট্রিবিউট টু ঋতুপর্ণ ঘোষ: সিজনস গ্রিটিংস’ ছবিতে অভিনয় করেছেন সেলিনা জেটলি ও লিলেট দুবে। রাষ্ট্রসংঘের ফ্রি অ্যান্ড ইকুয়াল ক্যাম্পেন ম্যানেজার রিকে হেনাম বলেছেন এই ছবির মধ্যে আরও বেশি করে নাগরিকদের মধ্যে সমপ্রেম ও এলজিবিটি রাইটস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে চান তাঁরা। কারণ ছবিতে সমকামী ও ট্রান্সজেন্ডারদের সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে যা জনসাধারণের জানা দরকার। সুপ্রিম কোর্ট ২০১৮ সালের ৬ সেপ্টেম্বর ৩৭৭ ধারাকে অনুমোদন দেয়। তখন অনেকেই বলেছিলেন, ‘আজ ঋতুপর্ণ ঘোষ বেঁচে থাকলে খুশি হতেন’। পরিচালক রামকমল মুখোপাধ্যায় তাঁকেই শ্রদ্ধা অর্পণ করে তৈরি করেছেন ছবিটি।

[ আরও পড়ুন: নিজের মেয়েকে খুন করে আত্মঘাতী অভিনেত্রী, উদ্ধার সুইসাইড নোট ]

মা ও মেয়ের সম্পর্কের উপর ভিত্তি করে আবর্তিত এই ছবিতে মেয়ের চরিত্রে দেখা যাবে সেলিনাকে। মায়ের চরিত্রে অভিনয় করছেন লিলেট দুবে। সেলিনা ও লিলেট ছাড়াও এই ছবির প্রধান পুরুষ চরিত্রটিতে অভিনয় করতে দেখা যাবে মডেল কাম অভিনেতা আজহার খানকে। প্রসঙ্গত, সেলিনা অভিনীত চরিত্রটিতে প্রথমে পাওলি দামকে কাস্ট করেছিলেন পরিচালক। কিন্তু ডেট অ্যাডজাস্ট করতে না পারার কারণে ছবিটি থেকে সরে দাঁড়ান পাওলি। অ্যাসর্টেড মোশন পিকচার্স ও এস এস ওয়ান এন্টারটেনমেন্টসের ব্যানারে নির্মিত শর্ট ফিল্ম পরিচালনা করছেন অভ্র চক্রবর্তী। এছাড়া এই  প্রথম কোনও বলিউড ছবিতে দেখানো হবে বাস্তবের রূপান্তরিত অভিনেতাকে। ‘সিজনস গ্রিটিংস’-এর একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন শ্রী ঘটক মুহুরি। শ্রী একজন রুপান্তরিত অভিনেতা। বড়পর্দায় তাঁর হাতেখড়ি হল ‘সিজনস গ্রিটিংস’-এর হাত ধরে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement