৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কপিল দেবের দুর্দান্ত ক্যাচে ভারত জিতল বিশ্বকাপ, ’83’র টিজারে মন কাড়লেন রণবীর সিং

Published by: Akash Misra |    Posted: November 26, 2021 3:27 pm|    Updated: November 26, 2021 3:41 pm

83 Teaser Out: Ranveer Singh-Deepika Padukone starrer to release on December 24

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থমথমে গোটা স্টেডিয়াম। টেনশনে গোটা দেশ। সমর্থকরাও চিন্তিত। প্রথমে ব্যাট করে মাত্র ১৮৩ রান করেছে যে ভারত। এই রান তো ওয়েস্ট ইন্ডিজের মতো দল খুব সহজেই তুলে নেবে। দুর্দান্ত সব ব্যাটসম্যান ক্যারিবিয়ানদের। তার উপরে রয়েছেন ভিভিয়ান রিচার্ডস। ঔদ্ধত্য ফুটে ওঠে তাঁর ব্যাটিংয়ে। লর্ডসের ফাইনালে চিয়ুইং গাম চিবোতে চিবোতে ব্যাট করতে নামেন রিচার্ডস। তাঁর ব্যাটিংয়ে ঝরে পড়ছিল আত্মবিশ্বাস। দ্রুত ম্যাচ শেষ করার তাড়াও হয়তো ছিল তাঁর। নইলে মদনলালের বলটা ওভাবে তুলে মারতে গেলেন কেন ভিভ! ঠিকঠাক ব্যাটে বলে হয়নি। বল শূন্যে। আর তা দেখেই বলের দিকে তাকিয়ে ছুটতে শুরু করে দিলেন ভারত অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। প্রায় ৩০ গজ দৌড়ে অসম্ভব একটা ক্যাচ ধরলেন কপিল। আর ওই ক্যাচই গড়ে দিল ম্যাচের ভাগ্য। ১৯৮৩ সালের সেই মুহূর্ত এখনও ভুলতে পারেনি গোটা দেশ। রিচার্ডস ফিরতেই ভারতীয়রা রক্তের স্বাদ পেয়ে যায়। বাকিটা ইতিহাস। লর্ডসের বারান্দায় বিশ্বকাপ হাতে তোলেন কপিল। ঠোঁটে ঝোলানো ছিল সেই সরল হাসি। ভারতীয় ক্রিকেট নাবালক থেকে সাবালক হল। ফাইনালে কপিলের সেই দুরন্ত ক্যাচ, জিম্বাবোয়ের বিরুদ্ধে অপরাজিত ১৭৫ রান উঠে আসবে রুপোলি পর্দায়। সৌজন্যে পরিচালক কবীর খানের ‘৮৩’। মুক্তি পেল এই ছবির টিজার (83 Teaser)। আর সেই টিজারেই রয়েছে রিচার্ডসকে তালুবন্দি করার সেই মুহূর্ত। 

করোনার কারণে বহুদিন ধরেই আটকে ছিল এই ছবির মুক্তি। বহুবার মুক্তির তারিখ ঠিক হলেও, করোনা আবহে সিনেমা হল বন্ধ থাকায় ছবি রিলিজ সম্ভব হয়নি। এমনকী, ছবির পরিচালক কবীর খান (Kabir Khan) স্পষ্ট জানিয়ে ছিলেন, এই ছবি কোনওভাবেই ওটিটিতে মুক্তি পাবে না। কারণ, ভারতের প্রথম বিশ্বকাপ পাওয়ার গল্প সঙ্গে কপিল দেবের বায়োপিক বড় পর্দার জন্য়ই।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ranveer Singh (@ranveersingh)

[আরও পড়ুন: এবার অভিনয়ে গায়িকা ইমন চক্রবর্তী, আসছে নতুন ওয়েব সিরিজ]

কপিল দেবের চরিত্রে নিজেকে মেলে ধরার জন্য রণবীর (Ranveer Singh) শুধু চেহারায় নয়, আলাদা করে ক্রিকেটের ট্রেনিং নিয়েছেন। কপিল দেব কীভাবে বল করতেন, কীভাবে ব্যাট করতেন সবটাই আত্মস্থ করেছেন রণবীর। কপিল দেবের বিখ্যাত নটরাজ শটকে হুবহু নকল করছেন রণবীর। রণবীরকে তাঁর রূপে দেখে প্রশংসা করেছেন স্বয়ং কপিলই। এমনকী, ছবির শুটিংয়েও হাজির ছিলেন তিনি।

এই ছবির টিজার শেয়ার করে রণবীর লিখলেন, ‘সেরা গল্প, সেরা মুহূর্ত।’ ছবিটি সিনেমা হলে মুক্তি পেতে চলেছে ২৪ ডিসেম্বর। শুধু হিন্দি নয়, তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম ভাষায় মুক্তি পাবে এই ছবি। ট্রেলার মুক্তি পাবে ৩০ নভেম্বর। ছবিতে কপিল দেবের স্ত্রী রোমির চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। 

[আরও পড়ুন: কথা দিয়েছেন হিমেশ রেশমিয়া, মুম্বইয়ে রানুকে দেবেন বাড়ি, মিলবে গাড়িও!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে