২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষক আন্দোলনের পাশে মার্কিন পপ-তারকা রিহানা, কটাক্ষ ক্ষুব্ধ কঙ্গনার

Published by: Suparna Majumder |    Posted: February 3, 2021 9:23 am|    Updated: February 4, 2021 10:33 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক স্তরে গুরুত্ব পাচ্ছে দিল্লির কৃষক আন্দোলন (Farmers Protest)। এবার বিক্ষোভরত কৃষকদের পাশে দাঁড়ালেন জনপ্রিয় মার্কিন পপ-তারকা রিহানা (Rihanna)। আর এতেই রুষ্ট বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।  টুইটারে রিহানাকে তীব্র কটাক্ষ করেছেন তিনি।মঙ্গলবার রাতে কৃষক আন্দোলনের একটি খবর শেয়ার করেন রিহানা। ক্যাপশনে প্রশ্ন তোলেন, “কেন আমরা এই বিষয় নিয়ে কথা বলছি না?” সেই টুইট শেয়ার করেই কঙ্গনা লেখেন, “কেউ এই বিষয় নিয়ে কথা বলছেন না কারণ এরা কৃষক নয়, সন্ত্রাসবাদী। যারা দেশকে ভাগ করতে চাইছে। যাতে চিন সেই টুকরো টুকরো হয়ে যাওয়া দেশ দখল করে নিতে পারে। আর সেখানে চিনা উপনিবেশ তৈরি করতে পারে। ঠিক যেমন আমেরিকার ক্ষেত্রে হয়েছিল… তাই চুপ করে থাকো, আমরা তোমাদের মতো নির্বোধ নই যে নিজেদের দেশকে বেচে দেব।”

[আরও পড়ুন: কনের সাজে পার্ণো কি বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন? মিমির প্রশ্নে তুঙ্গে জল্পনা]

টুইটারে কঙ্গনার এই মন্তব্যের পালটা জবাব দিয়েছেন অনেকে। কেউ তাঁকে ভক্ত বলে কটাক্ষ করেছেন, কেউ আবার বিদ্রুপ করে লিখেছেন, “এবার একটা জিনিস বেশ ভাল হল যে রিহানাকে অন্তত কঙ্গনা করণ জোহরের চামচি বলতে পারবে না।” এমনই টুইটে ভরে গিয়েছে সোশ্যাল সাইট।

এই পরিস্থিতিতেই পরিবেশ আন্দোলনের অন্যতম জনপ্রিয় মুখ গ্রেটা থুনবার্গ (Greta Thunberg) টুইটারে জানিয়েছেন ভারতের আন্দোলনরত কৃষকদের পাশে রয়েছেন তিনি। উল্লেখ্য, এর আগে কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও (Justin Trudeau)। সেই সময় তাঁকেও একহাত নিয়েছিলেন কঙ্গনা। কানাডার আইন-শৃঙ্খলার প্রসঙ্গ তুলে কটাক্ষ করেছিলেন।

[আরও পড়ুন: অসুস্থতা সত্ত্বেও থামেনি কলম, হাসপাতালের বেডে বসেই বাঁটুল আঁকলেন নারায়ণ দেবনাথ]

এদিকে, এই প্রসঙ্গে মুখ খুলেছেন মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকরও। তিনি টুইট করেন, “ভারতের সার্বভৌমত্বের সঙ্গে কোনও আপোস নয়, বাইরের দেশের মানুষ দর্শক হতে পারেন কিন্তু দেশের অভ্যন্তরীণ বিষয়ে অংশগ্রহণ করতে পারেন না। ভারতের বিষয়ে ভারতীয়রাই সিদ্ধান্ত নেবে।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement