৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

শম্পালী মৌলিক:  মৈনাক ভৌমিকের মৌলিক গল্প নিয়ে আসছে ‘গোয়েন্দা জুনিয়র’। প্রধান চরিত্রে রয়েছেন ঋতব্রত মুখোপাধ্যায়। এই প্রথমবার গোয়েন্দা-ছবির পরিচালনায় মৈনাক ভৌমিক। ‘এসভিএফ’-এর প্রযোজনায় ‘গোয়েন্দা জুনিয়র’ করতে চলেছেন তিনি। এবং এটি অরিজিনাল গোয়েন্দা গল্প, কোনও সাহিত্য আশ্রয় করে নয়। যার ফ্র্যাঞ্চাইজি হওয়ার সম্ভাবনা রয়েছে।

গোয়েন্দা জুনিয়র-এর ভূমিকায় পাওয়া যাবে শান্তিলাল মুখোপাধ্যায়ের ছেলে ঋতব্রত মুখোপাধ্যায়কে। যাঁর সঙ্গে মৈনাক এর আগে ‘জেনারেশন আমি’-তে কাজ করেছেন। সে ছবি সফল এবং অন্যতম প্রধান চরিত্রে ঋতব্রতর অভিনয়ও দর্শকের পছন্দ হয়েছিল। অতএব আন্দাজ করা যায় মৈনাক-ঋতব্রতর জুটি জমাট হতে চলেছে। চলতি মাসের শেষের দিকেই মৈনাকের প্রথম থ্রিলার ছবি ‘বর্ণপরিচয়’ মুক্তি পাচ্ছে। আবার তিনি গোয়েন্দা ফিল্মেও হাত দিতে চলেছেন। বলাই যায়, ২০১৯ পাচ্ছে অন্য মৈনাককে। মোবাইলে ধরা গেল তাঁকে- ‘‘জেনারেশন আমি’ করার পর থেকেই বাচ্চাদের জন্য একটা ছবি করার ইচ্ছে হয়েছিল। কোথাও সেতুবন্ধন করা যায় যদি, যেখানে রহস্যসন্ধান রইল, আবার একটা টিনএজার ছেলের বড় হওয়ার গল্পও হল। একসময় ‘পাণ্ডব গোয়েন্দা’র কথা ভেবেছিলাম। এখন মনে হল, নিজেই একটা লিখে দেখি। যেটা উপন্যাসে পাচ্ছি না। ডিটেক্টিভ স্টোরি কাম গ্রোয়িং আপ-এর গল্প হলে, কেমন হয়। সেই ভাবনা থেকেই ‘গোয়েন্দা জুনিয়র’ এল।”

[আরও পড়ুন: চোখেমুখে বার্ধ্যকের ছাপ, ‘সান্ড কি আঁখ’-এর টিজারে বাজিমাত করলেন তাপসী-ভূমি ]

কেমন এই ‘গোয়েন্দা জুনিয়র’? আদতে তার নাম বিক্রম। ক্লাস টেনের পড়ুয়া। পেশা তার গোয়েন্দাগিরি নয়। ঘটনাচক্রে একটা রহস্য সমাধানে সে উদ্যোগী হয়। খুব হিউম্যান স্টোরি। এই গল্পে গোয়েন্দা জুনিয়রের জেঠু-জেঠিমা-বন্ধু থাকবে। এমনকী বান্ধবীও থাকবে। আর আছে একজন পুলিশ। এই চরিত্রগুলোতে কারা অভিনয় করবেন এখনও ঠিক হয়নি। ২০ জুলাই থেকে কলকাতায় শুটিং শুরু হওয়ার কথা। ক্যামেরায় গৈরিক সরকার। মৈনাক এর আগে চার-পাঁচ বছর আগে একবার ভেবেছিলেন ‘পাণ্ডব গোয়েন্দা’ করবেন। তখন হয়নি। এবারে তাঁর ইচ্ছেপূরণ হতে চলেছে। তাও এমন একটা সময়ে যখন প্রতিম ডি. গুপ্তর ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ ছবিতে ঋত্বিক চক্রবর্তী আত্মপ্রকাশ করতে চলেছেন গোয়েন্দা হিসেবে এবং অরিজিনাল গল্পে।

[আরও পড়ুন: বাড়তি সার্ভিস চার্জ, সিনেমা হলে গিয়ে খসাতে হবে অতিরিক্ত রেস্ত]

এর আগে গতবছর ধ্রুব বন্দ্যোপাধ্যায় নিয়ে এসেছেন ‘সোনাদা’ আবিরকে। সেটাও ফ্রেশ গল্প নিয়ে। এবারে মৈনাক লিখেছেন ছোটদের জন্য নতুন গোয়েন্দা-কাহিনি। যাকে সর্বার্থেই বলা যায় চিলড্রেন’স স্পেশাল। লড়াই জমে গেল বলা যায়। এই ছবির প্রধান চরিত্র ঋতব্রত এর আগে ‘ওপেন টি বায়োস্কোপ’, ‘কাহানি’, ‘কিশোর কুমার জুনিয়র’, ‘পর্নোমোচী’, ‘জেনারেশন আমি’ ইত্যাদি ছবিতে নিজের প্রতিভার ছাপ রেখেছেন। কিন্তু কোনও ছবির নামভূমিকায় এই প্রথম। সেই প্রসঙ্গে তাঁকে জিজ্ঞেস করতে বললেন, ‘লিড রোলে আগে করেছি কিন্তু নামভূমিকায় এই প্রথম, সেটা বিরাট ব্যাপার। মৈনাকদা বলেই এই কোলাবরেশনটা সম্ভব হয়েছে। এই মুহূর্তে আমি মাথায় তেমন প্রেশার নিতে চাই না, কাজেই অন্য গোয়েন্দাদের নিয়ে চিন্তা করছি না। ফেলুদা বা ব্যোমকেশ তো সবার দেখার জানি। আগে ছোটদের জন্য ‘গোয়েন্দা তাতার’ হয়েছে। কিন্তু একেবারে কমবয়সি কোনও গোয়েন্দাই বাংলায় তেমন সফল হয়নি আগে। আর অরিজিনাল গোয়েন্দা ছবি করার চাপ যেমন আছে, সুবিধেও আছে যে, নতুন গল্প দর্শকের কাছে পৌঁছবে। রিস্ক থাকে যে, অরিজিনাল গল্পের লজিকটা দর্শকের পছন্দ হবে তো? আমার ভাল লাগছে, এবার ছোটদের এই গোয়েন্দাকে বড়দেরও ভাল লাগলে দারুণ ব্যাপার হবে।’

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং