BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

চোখেমুখে বার্ধ্যকের ছাপ, ‘সান্ড কি আঁখ’-এর টিজারে বাজিমাত করলেন তাপসী-ভূমি

Published by: Sandipta Bhanja |    Posted: July 11, 2019 7:01 pm|    Updated: July 11, 2019 7:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দিদা-ঠাকুমার কথা বললেই সাধারণত মিষ্টভাষী, পান চিবনো, নাড়ু পাকানো, রোদদুপুরে আচার শুকোতে দেওয়া মানুষটির কথাই মনে পড়ে। যার কাছে অনায়াসেই সব আবদার রাখা যায়। কিন্তু হাতে বন্দুক নিয়ে ছুটে বেড়ানো অর্জুনের মতো লক্ষ্যভেদী ঠাকুমা? ও বাবা! তবে উত্তরপ্রদেশের এরকমই দুই বন্দুকবাজ ঠাকুমার গল্প নিয়ে হাজির ‘সান্ড কি আঁখ’। নেপথ্যে অনুরাগ কাশ্যপ। আর এই দুই বন্দুকবাজ ঠাকুমার ভূমিকায় নজর কেড়েছেন তাপসী পান্নু এবং ভূমি পেড়নেকর। বৃহস্পতিবার বেলা গড়াতেই প্রকাশ্যে এল ‘সান্ড কি আঁখ’-এর ঝলক।

ছবির দৃশ্যে তাপসী এবং ভূমি

[আরও পড়ুন: ট্রেলারেই নজর কাড়ল ‘বাটলা হাউস’, চমকে দিলেন জন আব্রাহাম ]

উত্তরপ্রদেশের গ্রাম, শস্য ক্ষেত, গৃহপালিতের পাল, খাটিয়া, ধোঁয়া ওঠা উনুনের ধারে বসে কাঠ-কয়লা গোছানো.. ‘সান্ড কি আঁখ’-এর টিজারে এমনভাবেই পাওয়া গেল গ্রামের খাস চালচিত্র। দুই মহিলা ঘরকন্নার কাজ, ঘুঁটে দেওয়া সবেতেই পারদর্শী। তবে, তার সঙ্গেই এই দু’জনের এক বিশেষ গুণ রয়েছে। সেটা হল তুখড় বন্দুক চালানো।

উত্তরপ্রদেশের দুই বয়স্ক মহিলা বন্দুকবাজ চন্দ্র তোমর এবং প্রকাশী তোমরের জীবন কাহিনি অবলম্বনে তৈরি এই ছবিতে একেবারে ভিন্ন অবতারে ধরা দিলেন তাপসী এবং ভূমি। মুখের কুঁকড়ে যাওয়া চামড়া, স্থানীয় পোশাকে ‘শুটার দাদি’ এবং ‘রিভলবার দাদি’ লুকে মাত করলেন দুই বলিউড অভিনেত্রী। বাস্তব কাহিনির নেপথ্যে তৈরি বহু প্রতীক্ষিত ‘সান্ড কি আঁখ’-এর টিজার প্রকাশ্যে আসতেই সিনেপ্রেমীদের উত্তেজনার পারদ বাড়ল চড়চড়িয়ে। পরিচালনায় তুষার হিরানন্দানি। “এটা তো সবে শুরু.. শরীর বুড়িয়ে গিয়েছে ঠিকই, কিন্তু মন এখনও জোয়ান” নিজের টুইটারের পাতা থেকে ছবির টিজার শেয়ার করে এমনটাই লিখলেন তাপসী।      

[আরও পড়ুন: সার্ভিস চার্জ নিয়ে ফের সরগরম টলিউড, বন্ধের মুখে একাধিক সিঙ্গল স্ক্রিন সিনেমাহল]

চন্দ্র তোমর, যিনি কিনা ‘শুটার দাদি’ নামে পরিচিত। বয়স তাঁর আশির কোঠায়। তবে বন্দুক ধরলে তিনি অষ্টাদশী। লক্ষ্য তাঁর আজও অব্যর্থ। সঙ্গে ‘রিভলবার দাদি’ ওরফে প্রকাশী তোমরের জীবনের গল্পও দেখা যাবে ছবিতে। তাপসী এবং ভূমিকে এই দুই মহিলা বন্দুকবাজের চরিত্রেই দেখা যাবে। পরিবারের বিরুদ্ধে গিয়ে কীভাবে বৃদ্ধা তাপসী এবং ভূমি শুটিংয়ের প্রশিক্ষণ নিচ্ছেন ড. যশপালের কাছ থেকে সেই ঝলকও মিলল টিজারে। যশপালের চরিত্রে অভিনয় করেছেন বিনীত কুমার সিং। চলতি বছরের দীপাবলিতে প্রেক্ষাগৃহে আসছে অনুরাগ কাশ্যপ প্রযোজিত ‘সান্ড কি আঁখ’। যৌথ প্রযোজনায় নিধি পরমার এবং রিলায়েন্স এন্টারটেনমেন্ট।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement