BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

ট্রেলারেই নজর কাড়ল ‘বাটলা হাউস’, চমকে দিলেন জন আব্রাহাম

Published by: Sandipta Bhanja |    Posted: July 10, 2019 5:21 pm|    Updated: July 10, 2019 5:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সালটা ২০০৮। দিল্লির জামিয়া নগর এলাকা তখন ত্রাস হয়ে উঠেছিল বাসিন্দাদের জন্য। গোলাগুলির আওয়াজ আর রক্তের নদী। এনকাউন্টারে মারা যায় ১০ জন। পলাতক একজন। ২০০৮ সালের ১১ সেপ্টেম্বরের সেই ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। প্রতিবাদের ঝড় উঠেছিল রাজধানীর রাজপথে। কাঠগড়ায় উঠেছিল পুলিশ। দিল্লির পুলিশ আধিকারিক সঞ্জীব কুমার যাদবের নেতৃত্বে জামিয়া নগরের জঙ্গি দমনের সেই ঘটনা ‘অপারেশন বাটলা হাউস’ নামে পরিচিত। ১১ বছর আগেকার সেই স্মৃতিকে ফের টাটকা করে দিল জন আব্রাহাম অভিনীত ‘বাটলা হাউস’-এর ট্রেলার। অ্যাকশন থ্রিলার ঘরানার ছবি।

[আরও পড়ুন: ওয়েব প্ল্যাটফর্মে এবার ‘হেডকোয়াটার্স লালবাজার’-এর অন্দরের কাহিনি ]

দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে ‘বাটলা হাউস’-এর টিজার। আমরা সাধারণত চোখে যা দেখি বা শুনি তার নেপথ্যের কাহিনিটা অনেক সময়েই আলাদা হয়। ‘অপারেশন বাটলা হাউস’-এর ক্ষেত্রেও এই একই কথা প্রযোজ্য। দিল্লির পুলিশ আধিকারিক সঞ্জীব কুমারকে ভুল বুঝেছিলেন অনেকেই। এমনকী, স্ত্রীর সন্দেহের তালিকা থেকেও বাদ যাননি তিনি। সেদিন তিনি কী ভুল করেছিলেন না যা করেছিলেন, তা জনহিতার্থে? সেই প্রশ্নকে উসকে দিয়েই পুলিশ অফিসার সঞ্জীব কুমারের জঙ্গিদমন অভিযান এবার বড়পর্দায় ফিরছে নিখিল আডবাণীর হাত ধরে। নির্ভীক পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন জন আব্রাহাম। আর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন ম্রুণাল ঠাকুর। রহস্য রোমাঞ্চে ভরপুর ২ মিনিট ৫৫ সেকেন্ডের এই ট্রেলারে অ্যাকশন দৃশ্যে নজর কেড়েছেন জন।

[আরও পড়ুন: কঙ্গনাকে বয়কটের হুমকি, সাংবাদিকদের কাছে ক্ষমা চাইলেন একতা কাপুর]

প্রসঙ্গত, ‘অপারেশন বাটলা হাউস’ অভিযানে খতম হয়েছিল ইন্ডিয়ান মুজাহিদিনের দুই জঙ্গি আরিফ আমিন এবং মহম্মদ সাজিদ। জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করা হয়েছিল মহম্মদ সইফ এবং জীশানকে। অভিযুক্ত আরিজ খান পলাতক ছিল। ঘটনায় মৃত্যু হয়েছিল দিল্লি পুলিশ ইন্সপেক্টর তথা এনকাউন্টার স্পেশ্যালিস্ট মোহন চাঁদ শর্মার। ঘটনায় বেশ ক’জন স্থানীয় বাসিন্দাদেরও গ্রেপ্তার করা হয়েছিল। এককথায় উত্তাল হয়েছিল রাজধানী। পুলিশ অফিসার সঞ্জীব কুমারকে চাকরি থেকে বরখাস্তের দাবিতে রাজপথে নেমেছিল দিল্লিবাসীরা। সেই বিতর্কিত ঘটনার কতটা সত্যি প্রকাশ্যে এসেছিল, আর কতটা অন্ধকারে রয়ে গিয়েছে, সেটাই রুপোলি পর্দায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছে পরিচালক নিখিল আডবাণী। ‘বাটলা হাউস’ মুক্তি পাচ্ছে ১৫ আগস্ট। ইতিমধ্যেই সিনেপ্রেমীদের প্রশংসা কুড়িয়েছে ছবির ট্রেলার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement