BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

অঙ্গদানের অঙ্গীকার রীতেশ-জেনেলিয়ার, তারকা দম্পতির প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

Published by: Sandipta Bhanja |    Posted: July 2, 2020 4:57 pm|    Updated: July 2, 2020 4:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিগত ১৮ দিনে বলিউড ইন্ডাস্ট্রিকে নিয়ে বেশ সরগরম হয়েছে নেটদুনিয়া। একের পর এক কেচ্ছা, কাদা ছোঁড়াছুড়ির অন্ত নেই। তারকাদের অন্দরমহলেও শান্তি নেই। একটা মৃত্যু নাড়িয়ে দিয়েছে গোটা বিনোদন জগৎকে। অতীতে এর আগে কখনও বলিউডের এমন অন্ধকার দিক নিয়ে আমজনতা প্রকাশ্যে খোলাখুলি আলোচনা করেছে বলে মনে পড়ে না! তবে অন্ধকার দিকের পাশাপাশি বলিউডের একটা দিক যে বেশ উজ্জ্বল, এই ক’দিনে সে কথা হয়তো ভুলেই গিয়েছিলেন অনেকে। যাঁরা বিপদের সময়ে মানুষের সাহায্যে শুধু অর্থপ্রদান করার প্রতিশ্রুতিই দেন না! বরং, বাস্তবেও মানুষের পাশে দাঁড়ান। সামাজিক কাজকর্ম করেন। ঠিক সেরকমই অভিনব সিদ্ধান্ত বলিউডের তারকা দম্পতি রীতেশ দেশমুখ এবং জেনেলিয়া ডি’সুজার। অঙ্গদানের অঙ্গীকার করলেন রীতেশ-জেনেলিয়া (Riteish Deshmukh and Genelia)।

১ জুলাই অর্থাৎ বুধবার ছিল জাতীয় চিকিৎসক দিবস। পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই দিনটি দেশে পালিত হয়। তাছাড়া, এই অতিমারী পরিস্থিতির সংকটকালে চিকিৎসকরা যে সম্মুখ সমরে দাঁড়িয়ে কঠিন লড়াই লড়ছেন, সেই দিক থেকে বিবেচনা করলেও এই দিনটির আলাদা একটি তাৎপর্য তৈরি হয়েছে। এমন দিনটিকে স্মরণে রেখেই রীতেশ দেশমুখ এবং জেনেলিয়া ডিসুজা অঙ্গদানের অঙ্গীকার করলেন।

[আরও পড়ুন: বলিউডে কতটা স্বজনপোষণ চলে? যাচাই করতে ‘নেপোমিটার’ আনলেন সুশান্তের জামাইবাবু]

গতকাল সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে তারকা দম্পতি বলেছেন, “পয়লা জুলাই উপলক্ষে আপনাদের সবাইকে জানাতে চাই যে, আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। মরণোত্তর আমরা অঙ্গদান করতে চাই। অন্যের জীবন রক্ষার জন্য এর চেয়ে বড় দান আর হয় না।” শুধু তাই নয়, অনুরাগীদেরও তাঁরা আরজি জানিয়েছেন অঙ্গদানের জন্য। জেনেলিয়া এবং রীতেশের এই মহৎ সিদ্ধান্তের প্রশংসা করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধন।

ব্যক্তিগত জীবন সাধারণত আড়ালে রাখতেই পছন্দ করেন রীতেশ এবং জেনেলিয়া। সিনেমাজগৎ থেকেও বিয়ের পর বিরতি নিয়েছেন অভিনেত্রী। তবে গতকাল জাতীয় চিকিৎসক দিবসে নিজেদের এই মহৎ ইচ্ছের কথা জানান তাঁরা।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

There is no greater gift to someone than ‘The Gift Of Life’. @geneliad & me have pledged to donate our organs. We urge you all to join this great cause and be part of ‘The Life AfterLife’.

A post shared by Riteish Deshmukh (@riteishd) on

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যুতে মামলা দায়ের! মুম্বই পুলিশের নজরে এবার পরিচালক সঞ্জয় লীলা বনশালি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement