১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

ছত্রপতি শিবাজির কাহিনি এবার বড়পর্দায়, ট্রিলজি বানাচ্ছেন রীতেশ

Published by: Bishakha Pal |    Posted: February 26, 2020 12:28 pm|    Updated: February 26, 2020 12:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেলিভিশনে বহুবার একাধিক ধারাবাহিকে ঘুরেফিরে এসেছে ছত্রপতি শিবাজির কথা। বড়পর্দাও ব্যতিক্রম নয়। সেখানেও শিবাজির বীরত্বের কাহিনি দেখানো হয়েছে। সাম্প্রতিকতম ‘তানহাজি’ ছবিতেই ছত্রপতির জীবনের একটি ঘটনার কথা তুলে ধরা হয়েছিল। তাঁর অধীনস্ত সুবেদার তানহাজিকে নিয়ে ছিল ছবির গল্প। ফলে শিবাজি ছিলেন পার্শ্বচরিত্র। কিন্তু এবার শিবাজির জীবনের বিস্তারিত গল্প উঠে আসবে বড়পর্দায়। এখন প্রশ্ন উঠতে পারে, মারাঠা এই বীরের কাহিনিকে আড়াই ঘণ্টায় বন্দি করা সম্ভব নয়। তাই শিবাজিকে নিয়ে ট্রিলজি বানাচ্ছেন রীতেশ দেশমুখ

শিবাজি মহারাজের ৩৯০তম জন্মদিবসে এই ঘোষণা করেন অভিনেতা। তাঁর প্রযোজনা সংস্থা মুম্বই ফিল্ম কোম্পানি বানাবে এই ট্রিলজি। ছবি তিনটি পরিচালনা করবেন ‘সৈরাট’ খ্যাত পরিচালক নাগরাজ মঞ্জুলে। ছবির চিত্রনাট্যের একটি ভিডিও-ও পোস্ট করেছেন রীতেশ ও নাগরাজ। ভিডিও দেখে মনে হচ্ছে তিনটি পর্বের নাম রাখা হবে যথাক্রমে ‘শিবাজি’, ‘রাজা শিবাজি’ ও ‘ছত্রপতি শিবাজি’। যদিও এনিয়ে এখনও চূড়ান্ত কোনও খবর এখনও জানা যায়নি। ছবিতে সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অজয়-অতুল। শোনা যাচ্ছে, একাধিক ভাষায় মুক্তি পাবে ছবিটি। খুব শীঘ্রই শুরু হবে শুটিং। ট্রিলজির প্রথম ছবি মুক্তি পাওয়ার কথা ২০২১ সালে।

বলিউডে এখন রীতেশের হাতে তেমন কোনও ছবি নেই। সামনে মুক্তি পাচ্ছে ‘বাঘি’। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন টাইগার শ্রফ। রীতেশের চরিত্রটির গুরুত্ব তুলনামূলকভাবে কম। এর আগে তাঁর দু’টি ছবি মুক্তি পেয়েছিল, ‘মরজাভাঁ’ ও ‘হাউজফুল ৪’। সেখানেও তেমন নজর কাড়তে পারেননি রীতেশ। তাই অনেকেই মনে করছে, এবার হয়তো পাকাপাকিভাবে প্রযোজনাতেই চলে আসবেন তিনি। অনেকে আবার বলছেন, বাবার মতো রাজনীতিতেও যোগ দিতে পারেন। কারণ এর আগে একবার অভিনেতার রাজনীতিতে যোগ দেওয়ার কথা উঠেছিল। কিন্তু পরে আর তা নিয়ে উচ্চবাচ্য হয়নি। কিন্তু কেরিয়ারে যখন শিরে সংক্রান্তি, তখন রাজনীতিতে আসতে তাঁর তো কোনও অসুবিধা নেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement