৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দিলীপ ঘোষের ‘রগড়ে দেব’ মন্তব্যকে সমর্থন করে শিল্পীদের তীব্র কটাক্ষ রুদ্রনীলের

Published by: Suparna Majumder |    Posted: April 6, 2021 3:35 pm|    Updated: April 6, 2021 10:16 pm

Rudranil Ghosh opens up about controversial comment by Dilip Ghosh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “শিল্পীদের বলছি আপনারা নাচুন, গান। ওটা আপনাদের শোভা পায়। রাজনীতি করতে আসবেন না। ওটা আমাদের ছেড়ে দিন। না হলে রগড়ে দেব।” সংবাদ প্রতিদিন ফেসবুক লাইভে টলিউড তারকাদের ‘নিজেদের মতে, নিজেদের গান’ সম্পর্কে কথা বলতে গিয়ে এই মন্তব্য করেছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন শিল্পীমহলের অনেকেই। এমনকী বিজেপির (BJP) সক্রিয় কর্মী রূপাঞ্জনা মিত্র এবং বনি সেনগুপ্ত এই মন্তব্যে হতাশা প্রকাশ করেছেন। তবে দলের রাজ্য সভাপতির পাশে দাঁড়ালেন রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)।

সংবাদ প্রতিদিন ডিজিটালকে ফোনে ভবানীপুর (Bhabanipur) কেন্দ্রের বিজেপি প্রার্থী জানান, ‘ধাতানি’, ‘রগড়ানি’র মতো ভাষাগুলি অনেক পুরনো। কথার প্রেক্ষিতে এসেই থাকে। কোন প্রসঙ্গে দিলীপ ঘোষ একথা বলেছেন সেটা মাথায় রাখতে হবে বলে মত রুদ্রনীলের। অভিনেতা জানান, ‘নিজেদের মতে, নিজেদের গান’টিই মিথ্যে। দেশের কোনও মানুষকে দেশ ছেড়ে যেতে তো বলা হয়নি! যাঁরা গানটি গেয়েছেন বা ভিডিওতে অংশ নিয়েছেন তাঁদেরও বলা হয়নি। জনপ্রিয়তার আঙিনাকে ব্যবহার করে ভুল বার্তা তুলে ধরা হয়েছে বলেই মত রুদ্রনীলের।

[আরও পড়ুন: ‘দল যদি বের করে দেয় দেবে’, দিলীপের ‘রগড়ে দেব’ মন্তব্যের বিরোধিতায় অনড় রূপাঞ্জনা]

এরপরই আবার বিজেপি প্রার্থী (BJP Candidate) বলেন, “বাংলায় বিগত কয়েক বছরে যে অন্যায় হয়েছে, চাকরি নেই, চুরি হচ্ছে। আবার কান ধরে ওঠবস করে পয়সা ফেরত দেওয়ার কথা বলা হচ্ছে। সেগুলি নিয়ে গানে তো কিছু বলা হয়নি!” তাঁর বদলে আজগুবি কিছু কথা উদ্দেশ্যপ্রণোদিতভাবে তুলে ধরা হয়েছে বলে পালটা অভিযোগ করেন রুদ্রনীল।
এরপরই আবার বিজেপির তারকা প্রার্থী অভিযোগ করেন, সূর্য লাল হলেই অনেকে মনে করেন বিপ্লব চলে এসেছে। যাঁরা গানটি তৈরি করেছেন তাঁরা আদতে নিরপেক্ষ হওয়ার ভান করছেন। আর ভোটের (West Bengal Election) আবহে একটি নির্দিষ্ট দলের হয়ে প্রচার করছেন। নিজেদের জনপ্রিয়তাকে ব্যবহার করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। নাহলে গানটি কেন নির্বাচনী আবহে প্রকাশ করা হল? প্রশ্ন তোলেন রুদ্রনীল। তাহলে দিলীপ ঘোষ কী বলতে চেয়েছেন বলে মনে করছেন রুদ্রনীল ঘোষ? প্রশ্নের উত্তরে অভিনেতা জানান, বিষয়টি রাজ্য বিজেপি সভাপতি সবচেয়ে ভাল বলতে পারবেন। তবে তাঁর মনে হয়, যাঁরা নিরপেক্ষতার আড়ালে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন অথচ সরাসরি রাজনৈতিক বিতর্ক এড়াতে চান, তাঁদের সরাসরি রাজনৈতিক ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলতে চেয়েছেন দিলীপ ঘোষ। এটা হইহই করার মতো কোনও কাণ্ড নয় বলেই মনে করেন তারকা। উল্লেখ্য, মঙ্গলবারই ভবানীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করেন রুদ্রনীল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় হিসেবে পরিচিত এই কেন্দ্রে রুদ্রনীলের বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী (TMC Candidate) শোভনদেব চট্টোপাধ্যায়। 

[আরও পড়ুন: ধিক্কার মিছিলে না থাকায় ‘হুঁশিয়ারি’ স্বরূপ বিশ্বাসের! চিন্তিত কলাকুশলীদের একাংশ ]

তবে টলিপাড়ার অন্যান্য তারকার মতোই দিলীপ ঘোষের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। ফেসবুক পোস্টে কটাক্ষ করে লিখেছেন, অনেক রগড়েই একজনকে শিল্পী হতে হয়। আর হাজারের ভিড়ে টিকে থাকতে গেলেও রগড়াতে হয় প্রতিনিয়ত। তাই দিলীপ ঘোষ যেন রগড়ানির ভয় না দেখান। 

আপনি বোধ হয় জানেন না যে শিল্পীরা রগড়ে রগড়েই শিল্পী হন। যেদিন থেকে শুরু করেন শিল্পী হবার যাত্রা, রগড়ানি শুরু হয়…

Posted by Sudiptaa Chakraborty on Tuesday, 6 April 2021

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে