BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘বিইং হাংরি’, লকডাউনে মুম্বইয়ের রাস্তায় দুস্থদের খাবার বিলি করতে সলমনের নয়া উদ্যোগ

Published by: Sandipta Bhanja |    Posted: May 6, 2020 6:30 pm|    Updated: May 6, 2020 6:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ধাপের পর লকডাউন বাড়ায় ফের বিপাকে দুস্থ মানুষেরা। রোজগার না থাকায় অনেককেই সপরিবারে অভুক্ত থাকতে হচ্ছে। কেউ বা আবার সন্তানকে আধপেটা খাইয়ে নিজে খিদের জ্বালায় ঘুমোতে যাচ্ছেন রাতে। সেসব অয়হায় মানুষদের কথা ভেবে আবারও ত্রাতার ভূমিকায় অবতরণ করলেন সলমন খান। মুম্বইয়ের ফুটপাতবাসীদের কাউকেই যাতে অভুক্ত না থাকতে হয়, সেই ভাবনা থেকেই ‘বিইং হাংরি’ নামে নয়া উদ্যোগ শুরু করলেন ভাইজান। ট্রাকে করে ‘বিইং হাংরি’ কর্মীরাই মায়ানগরীর রাস্তায় ঘুরে ঘুরে দুস্থদের হাতে তুলে দেবে খাবার। মু্ম্বইবাসীদের সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল সেসব ছবি এবং ভিডিও।

তবে সলমন নিজে তাঁর এই দান-খয়রাতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় কোনওরকম পোস্ট না করলেও তাঁর ভক্তরাই মুম্বইয়ের রাস্তা থেকে ‘বিইং হাংরি’ ট্রাকের ছবি শেয়ার করে একথা প্রকাশ্যে এনেছেন। পাশাপাশি এই অভিনব উদ্যোগের জন্য ভাইজানকে ধন্যবাদও জানিয়েছেন। 

লকডাউনে ইন্ডাস্ট্রির প্রায় ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব একাই নিজের কাঁধে তুলে নিয়েছেন বলিউডের ভাইজান। দিন আনি দিন খাই মানুষগুলির প্রত্যেককে আর্থিক সাহায্য করার কথা দিয়েছিলেন। প্রতিশ্রুতিমতো করছেনও তাই। কোনও সংস্থার হাতে টাকা না দিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রির দিনমজুরদের ব্যাংক ডিটেলস চেয়ে পাঠিয়ে ইতিমধ্যেই প্রত্যেকের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করেছেন সলমন খান। তবে তিনি কিন্তু শুধু টাকা দিয়েই ক্ষান্ত থাকেননি। ভাইজানের নির্দেশে প্যাকেট করা চাল, ডাল-সহ অত্যাবশকীয় ত্রাণসামগ্রী কংগ্রেস নেতা বাবা সিদ্দিকির তত্ত্বাবধানে ট্রাকে করে পৌঁছে যাচ্ছে ইন্ডাস্ট্রির দুস্থ মানুষগুলির বাড়িতে। একেবারে নিঃশব্দেই কাজ সারছেন।

[আরও পড়ুন: সচেতনতার বার্তা দিতে ‘বেলা চাও’-এর অনুকরণে কণ্ঠ ছাড়লেন মীর, সঙ্গতে গায়িকা উজ্জ্বয়িনী]

পানভেলের ফার্মহাউসে কোয়ারেন্টাইনে থেকেও এলাকার আশেপাশের দুস্থদের হাতে রেশন তুলে দিতে দেখা গিয়েছে ভাইজানকে। সম্প্রতি সলমন নিজেই প্রকাশ্যে এনেছেন সোশ্যাল মিডিয়ায়। যে ভিডিওতে জ্যাকলিন ফার্নান্ডেজ, ইউলিয়া ভান্তুর, ওয়ালুশা ডি’সুজা, গায়ক কামাল খানের মতো একঝাঁক তারকাকে দেখা গিয়েছে। এবার মুম্বইয়ের রাস্তায় অভুক্তদের খাবার বিলি করার জন্য অভিনব পন্থা অবলম্বন করলেন ভাইজান। ‘বিইং হিউম্যান’-এর মতো শুরু করলেন নয়া উদ্যোগ ‘বিইং হাংরি’।

[আরও পড়ুন: সদ্য দাদু হয়েছেন, কোয়েল-রানের ‘জুনিয়র’কে নিয়ে কী বললেন আবেগাপ্লুত রঞ্জিত মল্লিক?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement