২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কলকাতা পুলিশের সঙ্গে হাত মিলিয়ে মাদকবিরোধী প্রচারে দেব, দিলেন বিশেষ বার্তাও

Published by: Abhisek Rakshit |    Posted: June 26, 2021 3:40 pm|    Updated: June 26, 2021 3:40 pm

Say no to drugs, says Dev and Abir Chatterjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদকের নেশা ধীরে ধীরে গ্রাস করছে যুবসমাজকে। তলানিতে নিয়ে যাচ্ছে সমাজের একাংশকে। আর তাই যেকোনও ধরনের মাদকের বিরুদ্ধে গোটা বিশ্বের লড়াই বহুদিনের। এই লড়াইয়ে শামিল হয়েছে কলকাতা পুলিশও। আর মাদকবিরোধী প্রচারে কলকাতা পুলিশের সঙ্গে এগিয়ে এলেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবও। International Day Against Drug Abuse and Illicit Trafficking দিবস উপলক্ষে বিশেষ বার্তা দিলেন ঘাটালের সাংসদ। তাঁর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হল কলকাতা পুলিশের পক্ষ থেকে। নিজের টুইটার হ্যান্ডেলে দেব নিজেও সেটি শেয়ার করলেন।

 

কীভাবে কেরিয়ারে বিভিন্ন ওঠা-নামা সমালেছেন সেই কথাই মাদকবিরোধী ওই ভিডিওতে তুলে ধরেন অভিনেতা-সাংসদ। ভিডিওয় দেবকে বলতে শোনা যায়, “আমি কেরিয়ারে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। কিন্তু, কখনও হাল ছাড়িনি। কেরিয়ারে কখনও ভাল সময়, কখনও খারাপ সময় গেছে। কিন্তু, এটা কখনও মনে হয়নি যে আমার ড্রাগস নেওয়া উচিত। বন্ধুরা একটাই কথা বলব, ড্রাগস কখনও আপনার কঠিন সময়কে সহজ করে দিতে পারে না। আবার এটাও সত্যি, আপনার ভাল সময় আনন্দটাকে দ্বিগুণ করে দিতে পারে না। প্রথম দিনেই ড্রাগসকে ‘না’ বলুন। শুধু নিজের জন্য নয় পরিবারের জন্য, বন্ধুবান্ধবদের জন্য। এটা শুধু আপনাকে নয়, সবাইকে শেষ করে দেবে। আপনাদের জমানো টাকা, ঘরবাড়ি, সম্পর্ক সব শেষ হয়ে যাবে। তাই আপনাদের অনুরোধ, ড্রাগসের নেশা থেকে বেরিয়ে আসুন। নেশা যদি করতেই হয় তাহলে, খেলাধূলা, গানবাজনা, ড্রামা, পৃথিবীতে অনেক ভাল ভাল জিনিস আছে। সেটা আপনার মন ভাল করে দিতে পারে। জানি, যাঁরা নেশায় যুক্ত আছেন, বেরতে পারছেন না তাঁরা ভাবছেন এই কথাগুলোর কোনও দাম নেই। কিন্তু, মনে রাখবেন মানুষ মানেই চেষ্টা। আপনারা যদি চেষ্টা করেন। তাহলে বেরোতে পারবেন। বাবা-মা, স্ত্রী-বাচ্চা, বন্ধু-বান্ধবদের কথা ভাবুন। একটাই অনুরোধ, Say no to Drugs।”

[আরও পড়ুন: Ray Series Review: কর্পোরেট পোশাকে কতটা মানানসই হল সত্যজিৎ রায়ের ৪টি গল্প?]

কলকাতা পুলিশের এই উদ্যোগকেও সাধুবাদ জানিয়েছেন দেব। তিনি বলেন, “এটা খুবই সুন্দর উদ্যোগ। কলকাতার মানুষকে কীভাবে ড্রাগস থেকে মুক্তি দেওয়া যায়? ড্রাগসকে আমরা কীভাবে না বলতে পারি? ভাল সময় তো সবসময় আছে। খারাপ সময়ে ড্রাগসকে সঙ্গী হিসাবে নেওয়া উচিত নয়। মানুষ সব কিছুই পারে। আপনার যদি চান, আপনার যদি ইচ্ছা থাকে, তাহলে আপনিও এই নেশা থেকে বেরিয়ে আসতে পারবেন। ভাল থাকবেন, সুস্থ থাকবেন।” তবে শুধু দেব নয়, টলিউডের আরও অনেক তারকাই কলকাতা পুলিশের এই উদ্যোগে শামিল হয়েছেন। ভিডিওবার্তায় মাদকের বিরোধী প্রচারে অংশ নিয়েছেন অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়, অভিনেতা আবির চট্টোপাধ্যায়-সহ আরও অনেকেই।

দেখুন তারকাদের ভিডিও বার্তা:

 

 

[আরও পড়ুন: এক হাতে জড়ানো ফুলের গজরা, অন্য হাতে মদ, শ্রাবন্তীর বিরহে দেবদাস হলেন রোশন!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে