২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

‘চুপ করে না থেকে দলিত ভাই-বোনদের জন্য মুখ খুলুন’, শাহরুখকে পরামর্শ অভিনেত্রীর

Published by: Suparna Majumder |    Posted: October 3, 2020 12:53 pm|    Updated: October 3, 2020 12:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমা থেকে সাময়িক বিরতি নিয়েছেন। করোনা (CoronaVirus) কালের আগেও প্রয়োজন ছাড়া মন্নতের বাইরে বের হওয়া বন্ধ করে দিয়েছিলেন। কিছুদিন আগে কলকাতা নাইট রাইডার্সের (KKR) ম্যাচের সময় গ্যালারিতে দেখা গিয়েছিল। সারা পৃথিবী উত্তাল হয়ে গেলেও সোশ্যাল মিডিয়ায় দরকার ছাড়া বাক্য ব্যয় করেন না শাহরুখ খান (Shah Rukh Khan)। তবে এবার মৌন ভাঙার পরামর্শ দিলেন প্রাক্তন সহ-অভিনেত্রী সায়নী গুপ্ত (Sayani Gupta)। ‘বুরা মত দেখো, বুরা মত শুনো, বুরা মত কহো’, মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) জন্মবার্ষিকীতে এই বাক্য উচ্চরণ না করে অন্যায় সহ্য না করার পরামর্শ দিয়েছেন অভিনেত্রী। দলিত ভাই-বোনদের পাশে দাঁড়িয়ে বলিউড বাদশাকে মুখ খুলতে বলেছেন সায়নী।

সারা দেশ যখন হাথরাস গণধর্ষণের ঘটনায় (Hathras Gang Rape) উত্তাল। সেই সময় শুক্রবার টুইটারে (Twitter) গান্ধী জয়ন্তীর শুভেচ্ছা জানাতে গিয়ে শাহরুখ লেখেন, “সময় ভাল হোক, খারাপ হোক, যেমনই হোক, গান্ধী জয়ন্তীতে চাইব আমাদের সন্তানরা যেন একটি আদর্শ সবসময় মেনে চলে, খারাপ না দেখা, খারাপ না শোনা আর খারাপ কথা না বলা। গান্ধীজির ১৫১তম জন্মদিনে সত্যের মূল্য স্মরণ করা প্রয়োজন।”

[আরও পড়ুন: ‘সিরিয়াস মেন’ রিভিউ: সমাজের সার্কাসে এক সাধারণ মানুষের অসাধারণ গল্পে নায়ক নওয়াজ]

শাহরুখের এই টুইট শেয়ার করেই সায়নী লেখেন, “শাহরুখ দয়া করে মুখ খুলুন। সত্যের সঙ্গ দিন। গান্ধীজিও আমাদের সত্য বলতে শিখিয়েছিলেন। শিখিয়েছিলেন নির্যাতিতের পাশে দাঁড়াতে। দলিত ভাই-বোনদের জন্য বলুন। নিজের চোখ-কান-মুখ বন্ধ রাখবেন না।”

হাথরাস গণধর্ষণ কাণ্ডে সারা দেশ জুড়ে ক্ষোভ ফেটে পড়েছে। অক্ষয় কুমার (Akshay Kumar) থেকে কঙ্গনা রানাউত (Kangana Ranaut), সকলেই এক সুরে প্রতিবাদ করছেন। সেখানে শাহরুখের নীরবতা নিয়ে এভাবেই প্রশ্ন তুললেন তাঁর ‘ফ্যান’ ছবির সহ-অভিনেত্রী।

[আরও পড়ুন: মৃত্যুর আগের দিন আদৌ সুশান্তর সঙ্গে দেখা হয়নি রিয়ার, পালটা দাবি অভিনেতার বন্ধুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement