BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৩ দিনের মধ্যে সুশান্তের মৃত্যুর যাবতীয় তথ্য চাই, মহারাষ্ট্র সরকারকে সুপ্রিম নির্দেশ

Published by: Sandipta Bhanja |    Posted: August 5, 2020 2:27 pm|    Updated: August 6, 2020 9:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৩ দিনের মধ্যে মহারাষ্ট্র সরকারকে সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর যাবতীয় তথ্য পেশ করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। অভিনেতার মৃত্যু তদন্ত নিয়ে মহারাষ্ট্র এবং বিহার, এই দুই রাজ্যের মধ্যে যে তরজা শুরু হয়েছে, তার ভিত্তিতেই বুধবার সংশ্লিষ্ট ইস্যুতে রাজনৈতিক দলগুলির মতামত পেশ করারও নির্দেশ দিল শীর্ষ আদালত। আর সেই রিপোর্টের ভিত্তিতেই আগামী সপ্তাহে ফের সুশান্ত মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে সুপ্রিম কোর্টের তরফে (Supreme Court)।

প্রসঙ্গত, মুম্বই পুলিশের বিরুদ্ধে সুশান্ত মৃত্যুর যাবতীয় তথ্য-প্রমাণ নষ্ট করার অভিযোগ তুলেছিলেন অভিনেতার বাবা কেকে সিংয়ের আইনজীবী। অন্যদিকে পাটনা থেকে আসা পুলিশ আধিকারিককে তদন্ত করতে না দিয়ে কেন কোয়ারেন্টাইনে পাঠানো হল? সেই প্রশ্নও উঠছিল। তার রেশ ধরেই এদিন দেশের শীর্ষ আদালত সওয়াল করেছেন। ডিভিশন বেঞ্চের কথায়, “বিহারের পুলিশ আধিকারিককে তদন্তে অসহযোগিতা করে তাঁকে কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া নেতিবাচক বার্তারই ইঙ্গিত দেয়।”

[আরও পড়ুন: সুশান্ত মৃত্যুর তদন্ত করবে সিবিআই, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র]

বুধবার সকালেই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার কথা কেন্দ্রের তরফে সুপ্রিম কোর্টকে জানিয়েছে সলিসিটর জেনারেল। সেই প্রসঙ্গ টেনেই ডিভিশন বেঞ্চের তরফে বলা হয়েছে, “অতি শীঘ্রই সত্যের উন্মোচন হওয়া দরকার।” প্রসঙ্গত সুশান্তের মৃত্যু তদন্ত কোন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেওয়ার সুপারিশ জানানোয় খুশি অভিনেতার পরিবার। “এবার সুবিচার হবে”, টুইট করে জানিয়েছেন সুশান্তের দিদি।

অন্যদিকে আজই দেশের শীর্ষ আদালতে রিয়া চক্রবর্তীর আবেদনের ভিত্তিতে মামলার শুনানি। সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) বাবা কেকে সিং রিয়া চক্রবর্তীর (Rhea Chakraborty) বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন পটনার রাজীবনগর থানায়। তার একদিনের মধ্যেই দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হন রিয়া। সুপ্রিম কোর্টে রিয়া আবেদন করেন যাতে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত বিহার থেকে মুম্বইতে স্থানান্তরের জন্য। রিয়ার আইনজীবী সতীশ মানশিন্ডে তাঁর হয়ে সুপ্রিম কোর্টের কাছে এই আবেদন করেছেন। সূত্রের খবরে জানা যাচ্ছে, আলাদা করে রিয়া চক্রবর্তীর সুরক্ষার আবেদনও নাকচ করা হয়েছে।

[আরও পড়ুন: ‘বালাসাহেব ঠাকরের নাতি হয়ে নোংরা রাজনীতিতে আমি নেই’, সুশান্ত ইস্যুতে বিজেপিকে তোপ আদিত্যর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement