BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুশান্তের মৃত্যুর তদন্ত করবে সিবিআই, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র

Published by: Sandipta Bhanja |    Posted: August 5, 2020 12:46 pm|    Updated: August 5, 2020 5:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্তের মৃত্যুর তদন্ত করুক সিবিআই, মঙ্গলবারই কেন্দ্রের কাছে আরজি জানিয়েছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বুধবার, ৫ আগস্ট বিহার সরকারের সেই আবেদন মেনে সুশান্তের মৃত্যুর তদন্ত তুলে দেওয়া হল সিবিআই-এর হাতে। “রাম মন্দিরের ভূমিপুজোর দিনই কেন্দ্রীয় সরকারের তরফে সুশান্তের মৃত্যুর তদন্ত তুলে দেওয়া হল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে, উত্তম পদক্ষেপ” মন্তব্য নেটজনতার একাংশের।

“সুশান্তের পরিবার যেহেতু সিবিআই তদন্তের আরজি জানানোর জন্য বিহার সরকারকে সবুজ সংকেত দিয়েছে, তাই পাটনায় কৃষ্ণ কুমার সিংয়ের দায়ের করা অভিযোগের ভিত্তিতেই আমরা সিবিআই তদন্তের আরজি জানাচ্ছি”, গতকাল মন্তব্য করেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের (Nitish Kumar)। তার রেশ ধরেই কেন্দ্রীয় সরকারের তরফে সলিসিটার জেনারেল সুপ্রিম কোর্টকে জানাল বুধবার।

সূত্রের খবর, সুশান্তের বাবাই নাকি সম্প্রতি সিবিআই তদন্তের দাবিকে সবুজ সংকেত দিয়েছেন এবার। কিন্তু ছেলের মৃত্যুর একমাস পর কেন এই দাবি তুললেন কেকে সিং? অনেকেই এই প্রশ্ন তুলেছেন। এপ্রসঙ্গে জানা গিয়েছে, অভিনেতার আত্মহত্যার মাস তিনেক আগে যখন মুম্বই পুলিশকে সুশান্তের কথা জানানো হয়েছিল, তখন তারা কোনওরকম পদক্ষেপ করেননি। আর তাই হয়তো তাঁর ছেলেকে এভাবে অকালে চলে যেতে হয়েছে। কৃষ্ণ কুমার সিং আপাতত মেয়ের কাছেই রয়েছেন। পুত্র বিয়োগের শোক সইতে না পেরে তাঁর শরীরও যথেষ্ট খারাপ। তাই এতদিন পর এসব নিয়ে কথা বলছেন তিনি। জানিয়েছেন সুশান্ত ঘনিষ্ঠরাই। তাঁর কথামতোই বিহার সরকারের পক্ষ থেকে কেন্দ্রের কাছে আবেদন জানানো হয়েছিল সিবিআই তদন্তের জন্য। আজ সেই আবেদনেই সাড়া দিল কেন্দ্র।

[আরও পড়ুন: অক্ষয় কুমারের হাত ধরেই বলিউডে পা রাখছেন বোন আলকা, প্রকাশ্যে ছবির পোস্টার]

মুম্বই পুলিশের তদন্তে সন্তুষ্ট নন! কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেওয়া হোক সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুরহস্য তদন্তের ভার। এই দাবি তুলেই নেটদুনিয়াজুড়ে সরব হয়েছেন সুশান্ত-অনুগামীরা। তবে, সোশ্যাল মিডিয়ার সেই প্রতিবাদে চিঁড়ে ভেজেনি! অতঃপর সোজাসুজি প্রধানমন্ত্রী মোদির হস্তক্ষেপের জন্য আন্দোলন শুরু করেছিলেন তাঁরা। অভিনেতার মৃত্যুর তদন্তের ভার যতদিন না সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হচ্ছে, ততদিন তাঁদের আন্দোলন বন্ধ হবে না বলেই সাফ জানিয়ে দিয়েছিলেন সুশান্ত অনুরাগীদের একাংশ। আর সেই আন্দোলনকে সমর্থন করেই বিজেপির নেতামন্ত্রীরাও সরব হয়েছিলেন সিবিআই তদন্তের জন্য। সেই আন্দোলনই কি তাহলে এবার সফল হতে চলেছে?

অন্যদিকে, আজই পাটনা থানায় সুশান্তের বাবার দায়ের করা অভিযোগের ভিত্তিতে রিয়া চক্রবর্তী সুপ্রিম কোর্টের কাছে সুপারিশ জানিয়েছিলেন যাতে এই মামলা মুম্বইতে স্থানান্তরিত করা যায়। বুধবার সেই মামলারও শুনানি রয়েছে।

[আরও পড়ুন: ‘বালাসাহেব ঠাকরের নাতি হয়ে নোংরা রাজনীতিতে আমি নেই’, সুশান্ত ইস্যুতে বিজেপিকে তোপ আদিত্যর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement