BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সইফ-করিনার ছেলের নাম কী? স্কুলের পরীক্ষার প্রশ্নপত্র ঘিরে শোরগোল মধ্যপ্রদেশে

Published by: Akash Misra |    Posted: December 25, 2021 5:35 pm|    Updated: December 25, 2021 6:10 pm

School in MP asks students to name Kareena Kapoor and Saif Ali Khan’s son in a class test | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচ্ছা বলুন তো, করিনা কাপুর খান ও সইফ আলি খানের ছেলের নাম কী? না, এর জন্য আপনি কোনও নাম্বার পাবেন না। তবে এই উত্তর দিলে ক্লাস সিক্সের পড়ুয়ারা কিন্তু ফুলমার্কস পাবে! ভাবছেন এ আবার কেমন কাণ্ড। হ্যাঁ, ঠিক এমনটিই ঘটেছে মধ্যপ্রদেশের একটি স্কুলে। যেখানে ক্লাস সিক্সের প্রশ্নপত্রে জানতে চাওয়া হয়েছে করিনা ও সইফের ছেলের নাম।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই প্রশ্নপত্রের ছবি। এই প্রশ্নপত্র নিয়ে ইতিমধ্য়েই স্কুল কর্তৃপক্ষের সঙ্গে বচসা শুরু হয়েছে অভিভাবকদের। অভিভাবকদের অভিযোগ, প্রশ্নপত্রের সঙ্গে বিনোদন যোগ করে পড়ুয়াদের বিপথে পাঠানোর চেষ্টা করছে স্কুল। স্কুল কর্তৃপক্ষকে লিখিত অভিযোগও জমা দিয়েছে অভিভাবকরা।

মধ্যপ্রদেশের খান্ডোয়া জেলার এডুকেশন অফিসার সঞ্জীব ভল্লেরাও জানিয়েছেন, বৃহস্পতিবারই এ ঘটনা নজরে এসেছে। স্কুল কর্তৃপক্ষের সঙ্গে এই নিয়ে আলোচনা চলছে। খুব শীঘ্রই পদক্ষেপ নেওয়া হবে। যাতে ভবিষ্যতে এরকম না ঘটে, সে দিকে নজর রাখা হবে।

[আরও পড়ুন: প্রাপ্তবয়স্ক দু’জনের প্রেম কি শাস্তিযোগ্য অপরাধ? গৃহবধূ ও রাজমিস্ত্রির সম্পর্ক নিয়ে প্রশ্ন ঊষসীর ]

এর আগে বাংলাদেশের এক স্কুলের বাংলা প্রশ্নপত্রে উঠে আসে পর্নতারকা মিয়াঁ খালিফা ও সানি লিওনির নাম। বাংলাদেশের ঢাকার রামকৃষ্ণ উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা পরীক্ষায় প্রশ্ন এসেছে, ‘আম আটির ভেঁপু’ কার রচিত? চারটি উত্তরের মধ্যে সঠিকটি বেছে নিতে হবে পরীক্ষার্থীকে। সেই বিকল্প উত্তরের মধ্যেই রয়েছে প্রাক্তন পর্ন তারকা তথা বলিউড অভিনেত্রী সানি লিওনের নাম। এর চেয়েও ভয়ংকর আরেকটি প্রশ্নের অপশন। সে প্রশ্ন আবার কবিগুরুকে নিয়ে। ২১ নম্বর প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী? চারটি সম্ভাব্য উত্তরের মধ্যে একটি মিয়া খালিফা! যদিও বানান লেখা হয়েছে কালিফা। এখানেই শেষ নয়, প্রশ্ন এসেছে প্রমথ চৌধুরীর পৈতৃক নিবাস কোথায়? অপশন রয়েছে ‘ঢাকার বলদা গার্ডেন’। কিন্তু স্থানটির আসল নাম ‘বলধা গার্ডেন’। ভুলভ্রান্তিতে ভরা বিতর্কিত প্রশ্ন নিয়ে ঢাকাজুড়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছিল।

[আরও পড়ুন: ‘স্পাইডারম্যানে’র দাপট সামলে মুক্তির প্রথম দিনেই প্রযোজকদের মুখে হাসি ফোটাল ‘৮৩’! ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে