BREAKING NEWS

৯ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শিখদের ভাবাবেগে আঘাত! মুক্তির আগেই বিপাকে ওয়েব সিরিজ ‘গ্রহণ’

Published by: Suparna Majumder |    Posted: June 23, 2021 4:42 pm|    Updated: June 23, 2021 4:42 pm

SGPC demands ban on Grahan Web Series based on 1984 Anti-Sikh riots | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগেই বিপাকে ডিজনি প্লাস হটস্টার প্ল্যাটফর্মের ওয়েব সিরিজ ‘গ্রহণ’ (Grahan Web Series)। সিরিজটি নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন শিরোমণি গুরুদ্বার পারবন্ধক কমিটির (SGPC) সভাপতি বিবি জাগির কউর। তাঁর অভিযোগ, এই সিরিজের মাধ্যমে শিখ সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করা হয়েছে।

লেখক সত্য ব্যাসের ‘চৌরাসি’ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে গ্রহণ সিরিজটি। রঞ্জন চান্দেলের পরিচালনায় সিরিজে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পবন রাজ মালহোত্রা, জোয়া হুসেন (Zoya Hussain), ওয়ামিকা গাবি, অংশুমান পুষ্কর, টিকম জোশী, সইদুর রহমান। বিবি জাগির করের অভিযোগ, চুরাশির শিখ বিরোধী দাঙ্গা সিরিজে নেতিবাচকভাবে দেখানো হয়েছে। শিখ সম্প্রদায়ের ক্ষতের উপর নুনের প্রলেপ দেওয়ার জন্যই এমনটা করা হয়েছে। অবিলম্বে এই সিরিজ নিষিদ্ধ করার জন্য কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের (Union Information and Broadcasting Ministry) কাছে আবেদন জানিয়েছেন তিনি। তা না হলে আইনি পথে যাওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: অতিমারীতে কাজের অভাবে মাছ বিক্রি করছেন অভিনেতা, কুর্নিশ শ্রীলেখার]

‘গ্রহণ’ সিরিজ নিয়ে আপত্তি জানিয়েছেন শিখ বিরোধী দাঙ্গার নীরপ্রীত কউর, অজয় জি রাইয়ের মতো প্রত্যক্ষদর্শীরাও। সিরিজের প্রযোজক ও ডিজনি প্লাস হটস্টারের (Disney+Hotstar) প্রেসিডেন্ট সুনীল রায়ানকেও নোটিস পাঠানো হয়েছে। সময়মতো ব্যবস্থা না নেওয়া হলে বড়সড় আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীদের এই পদক্ষেপকেও শিরোমণি গুরুদ্বার পারবন্ধক কমিটির পক্ষ থেকে সমর্থন জানানো হয়েছে। সভাপতি বিবি জাগির কউরের মতে সেন্সর বোর্ডে একজন করে শিখ প্রতিনিধি থাকা প্রয়োজন। যাতে কোনও সিনেমা বা সিরিজে এভাবে শিখ সম্প্রদায়কে অসম্মান না করা হয়। উল্লেখ্য, ২৪ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার থেকেই ডিজনি প্লাস হটস্টারে দেখা যাবে ‘গ্রহণ’ সিরিজ। এ বিষয়ে এখনও পর্যন্ত সিরিজের প্রযোজক বা ডিজনি প্লাস হটস্টারের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: সংসদে বিয়ে বাতিলের কথা আগেই জানিয়েছিলেন নুসরত! তাহলে লিভ-ইনের দাবি কেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে