BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

দেশের একাধিক রাজ্যের দুস্থদের পাশে শাবানা, খাদ্যসামগ্রী ও স্যানিটাইজেশন পণ্য বিলি অভিনেত্রীর

Published by: Sandipta Bhanja |    Posted: April 29, 2020 11:43 am|    Updated: April 29, 2020 11:47 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে যেখানে গভীর খাদ্যসংকট দেখা দিয়েছে দেশের নিম্নবিত্ত শ্রেণির মানুষগুলির মধ্যে অনেকেই নিজেদের সাধ্যমতো সাহায্যে করেছেন। কেউ রাস্তায় রাস্তায় খাবারের প্যাকেট বিলি করছেন তো কেউ বা আবার দুস্থ পরিবারগুলির হাতে তুলে দিচ্ছেন রেশন। তবে এখনও প্রান্তিক অনেক এলাকাতেই একটু সাহায্যের জন্য অপেক্ষা করছে দুস্থ পরিবারগিলি। দেশের এই সংকটকালীন পরিস্থতিতে ১৭২টি জেলার প্রায় ১০ লক্ষেরও বেশি মানুষের সহায়তায় এগিয়ে এলেন বলিউড অভিনেত্রী শাবানা আজমি।

অ্যাকশন এইড ইন্ডিয়ার সঙ্গে যৌথ উদ্যোগে করোনাভাইরাসের প্রার্দুভাবে চরম সংকটে পড়া শ্রমিক এবং দিনমজুরদের রেশন, রান্না করা খাবার এবং যাবতীয় স্যানিটাইজেশন পণ্য বিলি করার দায়িত্ব নিয়েছেন শাবানা। এ প্রসঙ্গে শাবানা আজমির মন্তব্য, “অ্যাকশন এইড ইন্ডিয়ার সঙ্গে যৌথ উদ্যোগে ভারতের ২১টি রাজ্যের ১৭২টি জেলার ১০ লক্ষেরও বেশি মানুষের কাছে পৌঁছাতে পেরে আমি গর্বিত এবং কৃতজ্ঞ। ত্রাণ হিসেবে রেশন, রান্না করা খাবার ও স্যানিটাইজেশন পণ্য সরবরাহ করছি আমরা। আপনারা যারা এই অনুদানে নিজেরাও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।”

এর পাশাপাশি এই কঠিন পরিস্থিতিতে দেশের প্রবীণ নাগরিকদের জন্য উদ্বেগ প্রকাশ করেছেন শাবানা। এপ্রসঙ্গে দিন কয়েক আগেই নবপ্রজন্মের প্রশংসা করে বলিউড অভিনেত্রী জানিয়েছেন, সংকটকালীন পরিস্থিতিতে দেশের যুবসমাজ যে তৎপরতার সঙ্গে এগিয়ে এসেছে, তাতে গর্বিত তিনি। তাঁর মন্তব্য, “আগের থেকে অনেক বেশি দায়িত্বশীল হয়ে উঠেছে ওঁরা।”

[আরও পড়ুন: ফের অসুস্থ অভিনেতা ইরফান খান, ভরতি হাসপাতালে]

মারণ ভাইরাস COVID-19 মোকাবিলায় গোটা দেশে জারি রয়েছে লকডাউন। যার জেরে সবচাইতে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন নিম্নবিত্ত শ্রেণির মানুষেরা। কল-কারখানা, দোকানপাট বন্ধ। অতঃপর রোজগারও নেই। অভুক্ত থেকে কাটাতে হচ্ছে অনেক পরিবারকেই। দেশজুড়ে সর্বত্রই একই দৃশ্য। আরও বেশি অসহায় হয়ে পড়েছে পরিযায়ী শ্রমিকেরা। লকডাউনে বাইরের রাজ্যেই আটকে। সঙ্গে নেই পরিবার-পরিজন। মাথা গোজার ঠাঁই হলেও খাদ্যসংকট। যদিও সাধারণ মানুষ থেকে তারকারা, অনেকেই এগিয়ে এসেছেন এই অসহায়, রোজগারহীন মানুষগুলির সাহায্যে, তবুও সব প্রান্তে এখনও পৌঁছয়নি সাহায্য। সেই প্রান্তিক মানুষগুলির দিকেই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বলিউডের প্রবীণ অভিনেত্রী শাবানা আজমি।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় অর্থ তুলতে বিশেষ উদ্যোগ, ফ্যানদের ডিনার ডেটের আহ্বান জানালেন কিম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement