BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ভুয়ো মুসলিম’ বলে কটাক্ষ, শাহরুখের পাশে দাঁড়ালেন শাবানা

Published by: Bishakha Pal |    Posted: October 28, 2019 5:37 pm|    Updated: February 10, 2020 1:36 pm

Shah Rukh Khan gets trolled for wearing a tilak on Diwali

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে জড়ালেন শাহরুখ খান। সংকীর্ণ মানসিতার শিকার হলেন তিনি। সম্প্রতি নিজের বাড়িতে দীপাবলি উদযাপন করেছেন শাহরুখ। গিয়েছেন বন্ধুদের দীপাবলির পার্টিতেও। আর সেই কারণেই নেটিজেনদের রোষের শিকার হলেন তিনি। এমন পরিস্থিতিতে অভিনেতা পাশে পেলেন শাবানা আজমিকে।

এবছরই গণেশ পুজোর সময় শাহরুখ খানকে নিয়ে বিতর্ক হয়েছিল। মুসলিম হয়েও কেন তিনি গণেশ পুজো করলেন, তা নিয়ে অনেকে তাঁর সমালোচনা করে। ক্রমশ সেই বিতর্ক থিতিয়ে যায়। কিন্তু দীপাবলিতে ফের সংকীর্ণ মানসিকতার মুখোমুখি হতে হল তাঁকে। শনিবার অবধি একাধিক অনুষ্ঠানের জন্য দিল্লিতে ছিলেন শাহরুখ খান। সঙ্গে ছিল ছোট ছেলে আব্রাম। রবিবার মুম্বই ফেরেন তিনি। পরিবারের সঙ্গেই সময় কাটান। কপালে তিলক কেটে দিওয়ালি উদযাপনও করেন। স্ত্রী গৌরী ও ছেলে আব্রামের সঙ্গে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সবাইকে দীপাবলির শুভেচ্ছাও জানান তিনি। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত।

[ আরও পড়ুন: দীপাবলিতে রানুর কণ্ঠে মাতল নেটদুনিয়া, রিয়ালিটি শোয়ে গাইলেন জনপ্রিয় হিন্দি গান ]

ছবিটি পোস্ট করার পর তাঁকে ‘ভুয়ো মুসলিম’ বলে কটাক্ষ করা হয়। কেউ কেউ তো ঘটনাটিকে ‘লজ্জাজনক’ বলেও মন্তব্য করেছেন। বলেছেন, মুসলিম হওয়া সত্ত্বেও শাহরুখ কেন দীপাবলি উদযাপন করেছেন? মুসলিম হয়েও তিনি হিন্দুদের প্রথা মানছেন। এর জন্য অভিনেতার লজ্জা পাওয়া উচিত বলেও মন্তব্য করেন অনেকে। এমন পরিস্থিতিতে শাহরুখের পাশে দাঁড়ালেন শাবানা আজমি। একটা তিলক কাটার জন্য শাহরুখকে ‘ভুয়ো মুসলিম’ বলার প্রতিবাদ করেন তিনি। বলেন, ইসলাম ধর্ম এত সংকীর্ণ নয় যে ভারতীয় সংস্কৃতি পালন করা যাবে না বা পালন করলে হুমকির মুখোমুখি হতে হবে।

শাহরুখকে ‘ভুয়ো মুসলিম’ বলায় প্রতিবাদের ঝড় উঠেছে নেটদুনিয়াতেও। কেউ কেউ বলছেন, গতকালই অভিনেতা বিশ্ব ভানুকে দীপিবলি উদযাপন করার জন্য মুসলিমদের রোষের শিকার হতে হয়। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে পুলিশে অভিযোগ দায়ের করেন অভিনেতা। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন। আর এবার টার্গেট করা হল শাহরুখ খানকে। সেলিব্রিটিদেরই যদি এমন অবস্থা হয়, তবে সাধারণ মানুষের কী হাল হবে তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেন অনেকে।

[ আরও পড়ুন: মহিলাদের সঙ্গে অশালীন আচরণ, সিদ্ধার্থ শুক্লাকে নিয়ে মুখ খুললেন একাধিক অভিনেত্রী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে