Advertisement
Advertisement
SRK Jawan voting

‘দেশের ভালর জন্য সব মাফ, দায়িত্ব নিয়ে ভোট দিন’, আরও ঝাঁজালো ‘জওয়ান’ শাহরুখ

'জওয়ান'-এর বিশেষ দৃশ্যের উল্লেখ করে আমজনতাকে আহ্বান কিং খানের।

Shah Rukh Khan reacts to 'Jawan' viral voting sequence | Sangbad Pratidin
Published by: Sandipta Bhanja
  • Posted:September 10, 2023 2:41 pm
  • Updated:September 10, 2023 2:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্ল্যামারজগতের অনেকেই রাজনীতির সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িত। বলিউড হোক কিংবা টলিউড বা দক্ষিণী ইন্ডাস্ট্রির অনেক তারকাই রাজনীতির ময়দানে নেমেছেন। কিন্তু কোনওরকম রাজনৈতিক রং না মেখেও সিনেমার মাধ্যমেই কীভাবে আমজনতাকে সচেতনতার পাঠ দিতে হয়, সেটা দেখিয়ে দিয়েছেন ‘জওয়ান’ শাহরুখ খান।

বিগত তিন দশকের ফিল্মি কেরিয়ারে এইপ্রথমবার শাহরুখ খান বুক চাপড়ে রাজনীতির মুখোমুখি হয়েছেন। সিনেমার মাধ্যমেই প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন মরচে ধরা সিস্টেমকে। কোনওরকম রেয়াত না করেই ‘জওয়ান’ (Jawan)-এ সরাসরি সাধারণ মানুষের কাছে প্রশ্ন রেখেছেন কিং খান- “দোকানে চাল-ডাল কিনতে গেলে ভাল না খারাপ প্রশ্ন করেন। দরদাম করেন, কিন্তু ৫ বছরের জন্য যখন কাউকে সরকারে আনতে ভোট দেন, তখন কি তার কাছে যাচাই করতে যান যে, বেকারত্ব ঘুচবে কিনা, শিক্ষার অধিকার পাওয়া যাবে কিনা কিংবা পরিবারের সদস্যদের কেউ অসুস্থ হলে সঠিক চিকিৎসা পরিষেবা পাওয়া যাবে কিনা? এরপর থেকে যাচাই করে ভোট দিন।”

Advertisement

Advertisement

আর ‘জওয়ান’-এর সেই দৃশ্যই (Jawan Voting Sequence) এখন নেটপাড়ায় তুমুল ভাইরাল। গত তিন দিনে যাঁরা এখনও হলমুখো হতে পারেননি, তাঁরা অবশ্য ‘স্পয়লার’-এর অভিযোগ তুলে ক্ষোভপ্রকাশ করেছেন। সেই বিষয়টি কিন্তু নজর এড়ায়নি শাহরুখের। সেই প্রেক্ষিতেই এক্স প্ল্যাটফর্মে এবার আরও ঝাঁজালো মন্তব্য করলেন বলিউড বাদশা। তাঁর কথায়, আরে এতে স্পয়লারের কিছু নেই। দেশের ভালর জন্য সব মাফ। তবে হ্যাঁ, ওই ভোটের দৃশ্য বাদে ছবির আর কোনও স্পয়লার আমি দিতে চাই না। আপনারাও দেবেন না। পাশাপাশি আমজনতাকে আবারও মনে করিয়ে দিলেন যে, “বুদ্ধিমত্তার সঙ্গে আরও দায়িত্বশীল হয়ে সকলকে ভোটাধিকার প্রয়োগ করতে হবে।”

[আরও পড়ুন: ‘সরকার বাছার দায়িত্ব জনতার’, শাহরুখের ‘জওয়ান’ সংলাপ কি লোকসভা ভোটের আগে বার্তা?]

Jawan-Leaked-scene

প্রসঙ্গত, এর আগে সিনেপর্দায় সমাজদর্শনের পাঠ পড়িয়েছেন কিং খান, কিন্তু দর্শক-অনুরাগীদের রাজনৈতিক চেতনাকে এভাবে নাড়া দেননি। এবার দিলেন। ‘জওয়ান’ (Shah Rukh Khan)-এর প্রতিটা প্লটে প্লটে সিস্টেমের মেরুদণ্ড কতটা মজবুত পরখ করে দেখার জন্য টোকা দিলেন! রোজকার ডাল-ভাতের চিন্তা করা আমজনতাকে শিখিয়ে দিলেন ‘পরিবর্তন পরিবর্তন’ করে চেঁচালেই হয় না, জনতাই আসল জনার্দন। গণতন্ত্রের আওয়াজ কতটা শক্তিশালী, নির্বিকার জনতাকে তাঁদের ভাষাতেই বুঝিয়েছেন শাহরুখ। নেপথ্যের কারিগর নিশ্চয় অ্যাটলি। তবে ‘মাস হিরো’ শাহরুখের দৌলতেই এই বার্তা তিনি পৌঁছে দিয়েছেন দেশের আমজনতার কাছে।

[আরও পড়ুন: ‘আর ভোটে লড়তে চাই না’, লোকসভার ৬ মাস আগেই ঘোষণা BJP সাংসদ সানি দেওলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ