BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার আপনার পাড়ার দোকানের বিজ্ঞাপনেও শাহরুখ! দিওয়ালির আগে মন কাড়ল ক্যাডবেরির উদ্যোগ

Published by: Paramita Paul |    Posted: October 24, 2021 4:53 pm|    Updated: October 24, 2021 4:53 pm

Shah Rukh Khan shares powerful message in Cadbury's viral Diwali ad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা, লকডাউনে বিপুল ক্ষতির মুখে পড়েছে ছোট-ছোট ব্যবসায়ীরা। বেচাকেনা ঠেকেছে তলানিতে। উৎসবের মরশুমে তাদের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন ‘বলিউড বাদশা’ শাহরুখ খান (Shahrukh Khan)। এবার দিওয়ালিতে সেই সমস্ত ছোট, মাঝারি ব্যবসায়ীদের হয়ে বিজ্ঞাপন করবেন ‘কিং খান’। তাও আবার একবারে বিনামূল্যে। কোন জাদুকাঠিতে অসম্ভবকে সম্ভব করা যাবে?

দীপাবলি, কালীপুজোর আগে দারুণ এক পরিকল্পনা করেছে ক্যাডবেরি ইন্ডিয়া। এনেছে নয়া এক বিজ্ঞাপন। যার নাম, ‘নট জাস্ট অ্যা ক্যাডবেরি অ্যাড’। বিজ্ঞাপনের শুরুটা হচ্ছে ভয়েস ওভার ও স্থানীয় ব্যবসায়ীদের টুকরো টুকরো কথা দিয়ে। যেখানে করোনা ও লকডাউনে তাদের ক্ষয়ক্ষতির কথা তুলে ধরা হয়েছে। এর পরই বিজ্ঞাপনে লেখা হয়েছে, ভারতের সবচেয়ে বড় ব্র্যান্ড অ্যাম্বাসাডর এই দীপাবলিতে ছোট ব্যবসায়ীদের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হবেন। কিন্তু কীভাবে হবে এটা?

[আরও পড়ুন: কালো বিকিনিতে সুইমিং পুলে জলকেলি ঋতাভরীর, ‘ওয়াটার বেবি’ হয়ে ছড়ালেন উষ্ণতা]

notjustacadburyad.com ওয়েবসাইটের মাধ্যমে, শাহরুখ খানকে দিয়ে ওই ব্যবসায়ীরা কাস্টম বিজ্ঞাপন তৈরি করতে পারবেন। বিজ্ঞাপনে শাহরুখের মুখে স্থানীয় দোকান বা প্রোডাক্টের নাম থাকবে। শাহরুখের কণ্ঠকেও প্রযুক্তির মাধ্যমে মডিফাই করা হবে। এই বিজ্ঞাপন তৈরির জন্য ওয়েবসাইটে সামান্য কিছু তথ্য সরবরাহ করতে হবে। কী কী সেই তথ্য?

 

 

ওয়েবসাইটে গিয়ে এআই মানচিত্রে নিজের জায়গা খুঁজে বের করতে হবে। লোকেশন অ্যাক্সেস দিলে নিজেই জায়গা বেছে নেবে ওয়েবসাইট। আর না হলে নিজে পিনকোডও দিতে পারবেন। তার পর লিখতে হবে কোন প্রোডাক্ট বা কোন ব্যবসার বিজ্ঞাপন করাতে চান, সে অনুযায়ী বিভাগ বেছে নিতে হবে। এর পর ব্যবসায়ীর নাম, বয়স, ঠিকানা, ইমেল আইডি এবং হোয়াটসঅ্যাপ নম্বর দিতে হবে। ৩০ মিনিটের মধ্যে হোয়াটসঅ্যাপ নম্বরে বিজ্ঞাপনটি তৈরি হয়ে চলে আসবে। এ প্রসঙ্গে ক্যাডবেরি বলছে, দেশের সব ব্যবসায়ীর জন্য বিজ্ঞাপন তৈরি করা সম্ভব নয়। তাই বিজ্ঞাপন তৈরির ক্ষমতা আমজনতার হাতেই তুলে দেওয়া হল।

[আরও পড়ুন: আরিয়ান মামলা ধামাচাপা দিতে ২৫ কোটি ঘুষ চান সমীর ওয়াংখেড়ে! ‘সাক্ষী’র হলফনামায় চাঞ্চল্য]

ক্যাডবেরির এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন ব্যবসায়ীরা। প্রশংসা করেছেন কিং খানেরও। ক্যাডবেরির মূল বিজ্ঞাপনে শাহরুখকে দেখা গিয়েছে ক্রিম রঙের শেরওয়ানিতে। তাঁর মুখে উঠে এসেছে বিভিন্ন সংস্থার নাম। ক্যাডবেরি বরাবরই ব্যতিক্রমী বিজ্ঞাপন তৈরি করে তাক লাগিয়ে দেয়। এবারও তার ব্যতিক্রম হল না।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে