১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘ভারত এখন মারাত্মক চ্যালেঞ্জের সম্মুখীন’, ‘ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’ কনসার্টে মন্তব্য শাহরুখের

Published by: Sandipta Bhanja |    Posted: April 19, 2020 8:58 pm|    Updated: April 19, 2020 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্বে COVID-19 মোকাবিলায় জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা যেভাবে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে চলেছেন, তাঁদের সম্মান প্রদর্শন করতে ‘গ্লোবাল সিটিজেন মুভমেন্ট’-এর তরফে ‘ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’ কনসার্টের আয়োজন করা হয়েছিল। যেই অনুষ্ঠানে লেডি গাগা, টেইলর সুইফ্ট, জেনিফার লোপেজ বেয়ন্সদের মতো বিশ্বের তাবড় তাবড় তারকাদের সঙ্গে নিজেদের বাড়িতে বসেই অংশ নিলেন শাহরুখ-প্রিয়াঙ্কা। উল্লেখ্য, এই কনসার্ট থেকে আয় হওয়া টাকার পুরোটাই চলে যাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তহবিলে। যা করোনা মোকাবিলায় কাজে লাগানো হবে।

প্রত্যেকের মুখেই শোনা গেল COVID-19 মোকাবিলায় সচেতনতার বার্তা দিতে। প্রিয়াঙ্কার মন্তব্য, “করোনা সংক্রমণ এড়াতে যখন সোশ্যাল ডিসট্যান্সিংয়ের প্রয়োজন, এখনও অনেক মানুষ শরণার্থী শিবিরে রয়েছেন। সেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতা তো দূরের কথা খাবারও নেই! এই কঠিন সময়ে মানুষের জন্য সবথেকে আগে দরকার- স্বাস্থ্যপরীক্ষা, বিশুদ্ধ পানীয় জল এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা।” নোভেল করোনা ভাইরাসের প্রভাব কীভাবে ভারতের বিশাল জনসংখ্যার উপর পড়তে পারে, সেই উদ্বেগ শোনা গেল শাহরুখের গলায়। ভারত তার ইতিহাসের সবথেকে বড় চ্যালেঞ্জের সম্মুখীন বর্তমানে। “১৩০ কোটির এই বিপুল জনসংখ্যার উপর যে করোনা ভাইরাসের একটা মারাত্মক নেটিবাচক প্রভাব পড়বে, তা বলাই যায়। এই মুহূর্তে আমি একটা টিম নিয়ে কাজ করছি, যারা কোয়ারেন্টাইন সেন্টারে পিপিই কিট সরবরাহ করা, জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের খাবার পৌঁছে দেওয়া এবং দুস্থদের বাড়িতে বাড়িতে খাবার বিতরণ করার কাজ করছে। এই মারণ ভাইরাসের মোকাবিলা করতে হলে গোটা বিশ্বের মানুষকে একজোট হতে হবে”, বললেন কিং খান।   

‘ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’ অনুষ্ঠানে কনসার্টে শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়া ছাড়াও ছিলেন লেডি গাগা, পল ম্যাককার্টনি, টেইলর সুইফট, বিলি ইলিস, দ্য রোলিং স্টোন, বিয়ন্সে জেনিফার লোপেজ, জিমি ফ্যালন, ডেভিড ব্যাকহাম এবং লিজো-সহ আরও অনেক খ্যাতনামা তারকারাই। অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইদ্রিস অ্যালবা। যিনি কিনা নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন গত মাসেই। কিন্তু এখন সেরে ওটার পর আপাতত সেলফ কোয়ারেন্টাইনেই রয়েছেন। তবে এতজন তারকা কোনও মঞ্চ বা গ্যালারিতে হাজির হননি, বরং ‘গ্লোবাল সিটিজেন মুভমেন্ট’-এর তরফে প্রত্যেক তারকাই যে যাঁর নিজস্ব বাড়ি থেকেই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।      

[আরও পড়ুন: খেটে খাওয়া মানুষদের জন্য আবেগঘন বার্তা করণ জোহরের, একাধিক তহবিলে অনুদানও দিলেন]

 

বিশ্বের চিকিৎসা পরিকাঠামোকে আরও উন্নত করতেই এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে ‘গ্লোবাল সিটিজেন মুভমেন্ট’-এর পক্ষ থেকে। অনুষ্ঠানের পুরোভাগে ছিলেন লেডি গাগা। পিয়ানো বাজিয়ে স্মাইল গাইলেন পপ গায়িকা গাগা। বুঝিয়ে দিলেন এই কঠিন সময়ে মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করতে কতটা জরুরী মনোবল বৃদ্ধি করতে হাসিমুখে থাকা।  

[আরও পড়ুন: নুসরতের কেন্দ্রে ‘ক্ষুধার্ত’ বৃদ্ধের হাহাকার! ভুয়ো ভিডিওর পর্দা ফাঁস করল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement