BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুসলিম হয়ে কপালে মঙ্গল টিকা? গণেশ পুজোর ছবি পোস্ট করে নেটিজেনদের রোষানলে শাহরুখ

Published by: Sandipta Bhanja |    Posted: August 24, 2020 6:44 pm|    Updated: August 24, 2020 6:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধের বাংলো মন্নতে ইদের পাশাপাশি প্রতিবছরই দিওয়ালি, গণেশ পুজো, ক্রিসমাসের মতো নানা ধর্মের অনুষ্ঠান পালন করেন শাহরুখ খান (Shah Rukh Khan)। স্ত্রী গৌরী এবং সন্তান নিয়ে মেতে ওঠেন পুজোয়। এবছরও তার অন্যথা হয়নি। করোনা কালে ছোট করে আয়োজন হলেও ভক্তিতে কোনও খামতি ছিল না। কিন্তু বিপাকে পড়েন বিসর্জনের পরে আপলোড করা এক সেলফি নিয়ে। যাতে বলিউড বাদশার কপালে দেখা গিয়েছে লাল রঙের মঙ্গল টিকা। আর তাতেই নেটজনতার একাংশ একেবারে রে-রে করে উঠলেন।

‘পুজো এবং বিসর্জন সম্পন্ন হল। প্রার্থনা করি, এই গণেশ চতুর্থীতে (Ganesh Chaturthi 2020) ঈশ্বরের আর্শীবাদ আপনার এবং আপনার প্রিয়জনের সঙ্গে থাকুক। ভালো থাকুন, খুশিতে থাকুন। গণপতি বাপ্পা মোরিয়া…’ গণেশ বিসর্জনের পর কপালে মঙ্গল টিকা নিয়ে এই ক্যাপশনের সঙ্গে একটি সাদা-কালো ছবি শেয়ার করেছিলেন শাহরুখ খান। আর বলিউড বাদশার সেই ছবি দেখেই নেটদুনিয়ায় শুরু হল বেধড়ক ট্রোল।

“সলমনের মুখে মাস্ক কই?, “সামাজিক দূরত্বের তো বালাই নেই!”

নেটজনতার একাংশের মূল সমস্যা শাহরুখ খানের ধর্মবিশ্বাস নিয়ে। “কেন মুসলিম হয়ে কপালে মঙ্গল টিকা পরেছেন তিনি?”, “এত মন দিয়ে তো ইদটাও পালন করতে পারতেন আপনি! কাজে নয়, নামেই মুসলিম!”, এহেন অজস্র মন্তব্যে ছেয়ে গিয়েছে শাহরুখের কমেন্ট বক্স। তবে কেউ কেউ বা আবার শাহরুখের পক্ষ নিয়েই মন্তব্য করেছেন, “তাঁদের কথায়, একজন প্রকৃত ভারতীয় মতো উনি সব উৎসবই পালন করেন।” যদিও সেকথা কানে তুলতে নারাজ নিন্দুকেরা। শাহরুখকে নিয়ে একের পর এক বিষোদগার চলছেই সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: ‘আজ্জি মা’কে দেওয়া কথা রাখলেন সোনু, মেয়েদের প্রশিক্ষণের জন্য খুলে দিলেন মার্শাল আর্ট স্কুল]

শাহরুখ নিজে ইসলাম ধর্মাবলম্বী হলেও তাঁর স্ত্রী গৌরি হিন্দু ধর্মের মেয়ে। তাই মুম্বইয়ের ‘মন্নত’-এ দুই ধর্মই পালিত হয় সমান শ্রদ্ধার সঙ্গে। এর আগে শাহরুখকে বলতে শোনা গিয়েছে যে, “আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান, আমার সন্তানেরা ভারত। আমার সন্তানরা যখন স্কুলে গেল তখন ফর্ম ফিলআপের সময় লিখতে হয়েছিল ধর্ম কী? আমার মেয়ে যখন ছোট ছিল ও আমাকে একবার জিজ্ঞেস করেছিল, পাপা আমাদের ধর্ম কী? আমি লিখে দিয়েছিলাম ভারতীয়। কোনও ধর্ম নেই। হওয়া উচিতও নয়।” সর্ব ধর্ম সমন্বয়ে বিশ্বাসী সেই অভিনেতাই কিনা এবার গণেশ পুজোর সেলফি পোস্ট করে নেটিজেনদের রোষানলে পড়লেন।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Prayers and visarjan done… This #GaneshChaturthi, may Lord Ganesha bestow upon you and your loved ones, blessings and happiness… Ganpati Bappa Morya!

A post shared by Shah Rukh Khan (@iamsrk) on

শাহরুখের পাশাপাশি নেটজনতার তীব্র ভর্ৎসনা থেকে বাদ পড়লেন না সলমন খানও (Salman Khan)।  প্রতিবছরই তাঁর বাড়িতে ধুমধাম করে গণেশপুজো হয়। এবছরও হল। তবে বিসর্জনের কয়েকটি ভিডিওকে ঘিরে নেটদুনিয়ায় তুমুল শোরগোল বাঁধে। যেখানে একাধিক জায়গায় সলমনকে গণেশ হাতে মাস্ক ছাড়া দেখা গিয়েছে। আর তা দেখে নেটজনতাও কথা শোনাতে ছাড়েনি! “মুখে মাস্ক কই?, “সামাজিক দূরত্বের তো বালাই নেই!”… এহেন অজস্র তীর্যক মন্তব্য ধেয়ে এসেছে বলিউডের ভাইজানের দিকে।

salman

আসলে সুশান্তের মৃত্যুর পর থেকেই ইন্ডাস্ট্রির ডাকসাইটে তারকাদের নিয়ে যেভাবে কদর্য মন্তব্য করা হচ্ছে। সেই রোষানল থেকে বাদ পড়েননি শাহরুখ-সলমনেরা। গণেশ পুজোর বিসর্জনের ছবি, ভিডিও দেখে সেই ক্ষোভ আরও একবার পড়েছে দুই তারকার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে।

[আরও পড়ুন: প্রকাশ্যে ‘খালি-পিলি’ সিনেমার টিজার, নেপোটিজম বিতর্কের মাঝেই নজর কাড়লেন ঈশান-অনন্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement