BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

মুরলীধরনের বায়োপিকের মোশন পোস্টার প্রকাশ্যে আসতেই নেটিজেনদের রোষানলে বিজয় সেতুপতি

Published by: Suparna Majumder |    Posted: October 14, 2020 5:02 pm|    Updated: October 14, 2020 5:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবন নির্ভর, বাস্তব ভিত্তিক সিনেমার চল বেড়েছে। শুধু বলিউড নয়, আঞ্চলিক সিনেমার ক্ষেত্রেও। এই তালিকাতেই এবার উঠে এসেছে মুথাইয়া মুরলীধরনের (Muttiah Muralitharan) নাম। শ্রীলঙ্কা ক্রিকেট টিমের এই প্রাক্তন খেলোয়াড়কে নিয়েই তৈরি পরিচালক এম এস শ্রীপতির ছবি ‘৮০০’। যেখানে মুরলীধরনের চরিত্রে অভিনয় করেছেন তামিল তারকা বিজয় সেতুপতি (Vijay Sethupati)। আর এই কারণেই সোশ্যাল মিডিয়ায় তুমুল কটাক্ষের শিকার হতে হচ্ছে তাঁকে।

সম্প্রতি ছবির মোশন পোস্টার প্রকাশ্যে এসেছে। তাতেই মুরলীধরন হিসেবে বিজয় সেতুপতির প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে। এরপর থেকেই সোশ্যাল মিডিয়ায় তুমুল শোরগোল। ট্রেন্ডিং হয়েছে ‘শেম অন বিজয় সেতুপতি’ (#ShameOnVijaySethupati) হ্যাশট্যাগ।

[আরও পড়ুন: ‘আইপিএলে একটা সুযোগ হবে?’, ছেলে তৈমুরের জন্য আচমকা কেন এমন আবদার করিনার?]

ঘটনার নেপথ্যে রয়েছে শ্রীলঙ্কার গৃহযুদ্ধের দীর্ঘ ইতিহাস। যেখানে তামিল সংখ্যালঘুদের রক্তপাতের অভিযোগ বহু বছর ধরে করা হয়েছে। এই কারণেই প্রতিবেশী এই দেশের সরকারের প্রতি তামিল জনগণের অনেকাংশের ক্ষোভ রয়েছে। সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করা হয়েছে মুরলীধরন নাকি দাবি করেছিলেন, শ্রীলঙ্কায় সংখ্যালঘু তামিলদের হত্যা করা হয়নি। সেই দেশের সরকারের পক্ষ নিয়েছিলেন তিনি। এই কারণেই তাঁর বায়োপিকে অভিনয় করার জন্য বিজয় সেতুপতিকে ভারচুয়াল কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। কেউ কেউ আবার কটাক্ষ করে প্রশ্ন করেছেন, “তাহলে কি এবার আফ্রিদির বায়োপিকও ভারতে তৈরি হবে আর ভারতীয়রা তা সাপোর্ট করবেন?”

জুলাই মাসে ‘৮০০’ (800 the movie) ছবির কথা ঘোষণা করা হয়। চলতি বছরের শেষেই ছবিটি রিলিজ করার পরিকল্পনা ছিল প্রযোজকদের। কিন্তু করোনা (CoronaVirus) পরিস্থিতির কারণে শুটিং দেরিতে শুরু হয়। তামিল ভাষাতেই ছবিটি তৈরি করা হবে বলে জানা গিয়েছে। তবে ছবিটি সারা দেশের একাধিক ভাষায় ডাব করার পরিকল্পনা রয়েছে পরিচালক শ্রীপতির। মুথাইয়া মুরলীধরনের উইকেট রেকর্ডের কথা মাথায় রেখেই ছবির নাম ‘৮০০’ রাখা হয়েছে।

[আরও পড়ুন: ভোলবদল! অনুরাগ কাণ্ডে রিচা চড্ডার কাছে ‘নিঃশর্ত’ ক্ষমা চাইলেন পায়েল ঘোষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement