২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার আতঙ্কে বাতিল বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং, মাথায় হাত নির্মাতাদের

Published by: Sandipta Bhanja |    Posted: March 12, 2020 1:27 pm|    Updated: March 12, 2020 1:27 pm

Sheikh Mujibur Rahaman's biopic postponed due to Corona

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ১৭ মার্চ, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শতবর্ষ উপলক্ষে এলাহি আয়োজন বাংলাদেশে। ‘মুজিববর্ষ’ অনুষ্ঠানের দিনই বঙ্গবন্ধুর বায়োপিকের মহরৎ ছিল। আর তার পরের দিন অর্থাৎ ১৮ মার্চ থেকেই বায়োপিকের শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু দুনিয়াজুড়ে করোনা আতঙ্কের জেরে বাতিল হল ছবির শুটিং।

শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে গত বছরই বঙ্গবন্ধুর বায়োপিকের ঘোষণা করা হয়েছিল। কথা ছিল, ১০০ বছর পূর্তি উপলক্ষে ‘মুজিববর্ষ’ অনুষ্ঠানের পরের দিন থেকেই শুটিং ফ্লোরে যাবে এই ছবি। আগামী ৩ এপ্রিল অবধি প্রথম শিডিউলের শুটিং শেষ হওয়ার কথা ছিল। কিন্তু বঙ্গবন্ধুর শুটিং শুরুর পথে করোনাই অন্তরায় হয়ে দাঁড়াল। পিছিল বায়োপিকের কাজ। আগামী বছর অর্থাৎ ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হিসেবে মুক্তি পাওয়ার কথা ছিল বায়োপিকের। কিন্তু শুটিং পিছিয়ে যাওয়ায় এবার তা সম্ভব হবে কিনা, তা নিয়ে চিন্তায় ছবির নির্মাতারা।

[আরও পড়ুন: শুটিংয়ের ফাঁকে ‘তেজস্বিনী’র অনুষ্ঠানে ‘বব বিশ্বাস’, কলকাতা পুলিশের প্রশংসায় পঞ্চমুখ অভিষেক বচ্চন ]

প্রসঙ্গত, ইন্দো-বাংলাদেশ যৌথ উদ্যোগে বায়োপিকের পরিচালকের আসনে খ্যাতনামা ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল। করোনার জেরে যখন সবাই বিদেশ সফর কিংবা দেশের বাইরে যাওয়া বাতিল করছেন, স্বাভাবিকবশতই শ্যাম বেনেগালও এইমুহূর্তে বঙ্গবন্ধুর বায়োপিকের জন্য বাংলাদেশ যাওয়া নিরাপদ বলে মনে করছেন না।  উল্লেখ্য, শেখ মুজিবরের ভূমিকায় দেখা যাবে আরিফিন শুভকে এবং হাসিনার চরিত্রে অভিনয় করবেন নুসরত ইমরোজ তিশা। 

বিনোদন জগতেও যে করোনা আতঙ্ক ব্যাপক আকার নিয়েছে, তা বোধহয় আর আলাদা করে উল্লেখের প্রয়োজন নেই। পিছিয়েছে অক্ষয় কুমারের ‘সূর্যবংশী’, জেমস বন্ড সিরিজের আসন্ন ছবি-সহ আরও অনেক ছবিই। বাংলাদেশেও করোনার করাল প্রভাবে বাতিল হল বঙ্গবন্ধুর বায়োপিকের প্রথম শিডিউলের শুটিং। আগামী সেপ্টেম্বরেই দ্বিতীয় শিডিউলে শুটিং শুরু হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে কিংবা সব ঠিকঠাক থাকলে দ্বিতীয় শিডিউলের সময়ে অর্থাৎ সেপ্টেম্বর থেকেই শুরু হবে বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং।

[আরও পড়ুন: মৌলবাদীদের রক্তচক্ষু উপেক্ষা করে স্বামীর সঙ্গে তারাপীঠে পুজো দিলেন সাংসদ নুসরত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে