BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘বলিউড থেকে অস্কার পাওয়া মানে মৃত্যুকে চুম্বন করা’, রহমানকে বললেন পরিচালক শেখর কাপুর

Published by: Sandipta Bhanja |    Posted: July 26, 2020 9:31 pm|    Updated: September 8, 2020 2:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বলিউড ইন্ডাস্ট্রি থেকে অস্কার পাওয়া মানে মৃত্যুকে চুম্বন করা… তোমার সমস্যা কোথায় জানো? তুমি অস্কার পেয়ে গিয়েছো!”, এ আর রহমানের প্রতি বিস্ফোরক মন্তব্য পরিচালক শেখর কাপুরের। যাঁকে কিনা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই ইন্ডাস্ট্রির স্বজনপোষণ নিয়ে মুখ খুলতে দেখা গিয়েছে। তা শেখর কাপুর হঠাৎ এমন বিস্ফোরক মন্তব্য কেন করলেন রহমানের (A.R. Rahaman) উদ্দেশে?

আসলে সম্প্রতি রহমান এক সাক্ষাৎকারে বলেছিলেন, “বলিউডে আমি কোণঠাসা। ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন একটা গ্যাং রয়েছে, যারা সবসময়েই আমার বিরুদ্ধে একটা গুজব রটিয়ে বেড়ায়। মুকেশ ছাবড়া যখন আমার কাছে ‘দিল বেচারা’র প্রস্তাব নিয়ে আসেন তখন সেই ধারণা আমার আরও পরিষ্কার হয়…।” রহমানের এমন মন্তব্যের পর যথারীতি শোরগোল পড়ে যায়। প্রশ্ন ওঠে যে, কোন গ্যাং, কাদের বিরুদ্ধেই বা অভিযোগ তুললেন রহমান? ভারতের একমাত্র অস্কারজয়ী সংগীত পরিচালকের মুখে যখন এমন বিস্ফোরক মন্তব্য শোনা যায়, সেই বিষয়ে কৌতূহল থাকাটাই স্বাভাবিক!

আর ‘মোৎজার্ট অফ মাদ্রাস’-এর এমন মন্তব্যের রেশ ধরেই ফের মুখ খুললেন শেখর কাপুর (Shekhar Kapoor)। কোনওরকম রাখঢাক না করেই সাফ ইন্ডাস্ট্রির দিকে তোপ দেগে বললেন, “এ আর রহমান, তোমার সমস্যাটা কোথায় জানো? তুমি অস্কার পেয়ে গেছো। বলিউড থেকে অস্কার পাওয়া মানে মৃত্যুর মুখে চুম্বন করা। আর এখানেই তুমি তোমার প্রতিভার প্রমাণ দিয়েছ, যা বলিউড ঠিকঠাক মেনে নিতে পারছে না।”

[আরও পড়ুন: মেয়েদের দিয়ে হাল বওয়াচ্ছিলেন দরিদ্র কৃষক, ট্রাক্টর পাঠানোর আশ্বাস ব্যথিত সোনুর]

পরিচালক শেখরের এই টুইটের পর উত্তরও করেছেন রহমান। তাঁর কথায়, ”হারানো অর্থ ফিরে আসে, খ্যাতিও ফিরে আসে। তবে জীবনের যে মূল্যবান সময় নষ্ট করা হয়, তা আর ফেরে না। শান্ত থাকুন! এই রেশ থেকে বেরিয়ে আসুন। আমাদের আরও অনেক কিছু করার আছে জীবনে।”

রহমানের মতো সংগীত পরিচালকের কাছ থেকে এরকম উত্তর আসাটাই তো স্বাভাবিক। কারণ তাঁর মন্তব্য, কোনও একটা গ্যাংয়ের চক্রান্তের শিকার হয়ে ডার্ক কিছু ছবির কাজ আমাকে বেছে নিতে হলেও আমি কিন্তু কাউকে জানাইও না যে তাঁরা কতটা ক্ষতি করছে। আমি ঈশ্বরের উপর বিশ্বাস রাখি। অন্য অনেক কাজ করছি আমি। তাই সবাইকে বলছি, আরও ভাল ভাল ছবি বানান এবং সেসব ছবির মিউজিকের জন্য আপনারা যে কোনও সময়ে আসতে পারেন আমার কাছে।”

[আরও পড়ুন: নেটদুনিয়ায় ক্রমাগত হুমকি, ট্রোলিং! পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে নয়া পদক্ষেপ সোনাক্ষীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement