BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাহানার কণ্ঠে ‘সবাই চুপ’ মনে ধরেছে শিবু-পাওলির

Published by: Sandipta Bhanja |    Posted: April 13, 2019 6:14 pm|    Updated: April 13, 2019 6:43 pm

Shibaprasad Mukherjee's film Kontho's new song Sobai Chup released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবির নাম ‘কণ্ঠ’। দিন দুয়েক আগেই মুক্তি পেয়েছে ছবির একটি গান। ‘সবাই চুপ’! না মানে, চুপ করে থাকার পরামর্শ দেননি পরিচলকজুটি। বরং, বলেছেন দৈনন্দিন জীবনের না বলা অনেক কথা। তারই একটুকরো প্রমাণ মিলেছে ‘সবাই চুপ’ গানটির ভিডিওয়। দুই বাচিক শিল্পীর ভালবাসার গপ্পো। প্রেমসাগরে তাঁদের ডুব দেওয়া। বৃষ্টিস্নাত শহরের বুকে ভরসার কাঁধে মাথা রাখা। ‘কণ্ঠ’ জুটি শিবপ্রসাদ এবং পাওলির ভালবাসার এমন টুকরো টুকরো মুহূর্তই পাওয়া গেল ‘সবাই চুপ’ গানে। গানটি গেয়েছেন সাহানা বাজপেয়ী। সুর দিয়েছেন প্রসেন এবং গানের কথা দীপাংশু আচার্যর লেখা। গিটারে রুদ্রনীল চৌধুরি।

[আরও পড়ুন:  ‘কিডন্যাপ’ হওয়া যুবতীকে উদ্ধারে ময়দানে দেব! ব্যাপারটা কী?]

গানের ভিডিও মুক্তির পরই তা আপাতত ওয়েব সফরে ভাইরাল। সাহানার গলায় গানটিও যেন এক অন্য জগতের নিয়ে যায়। গান বাঁধার নেপথ্যের কাহিনি বাতলালেন সুরকার প্রসেন। ছবির নাম ‘কণ্ঠ’। গানের নাম ‘সবাই চুপ’। তা কেন? উত্তরে তিনি বলেন, “‘কণ্ঠ’র সঙ্গে ‘সবাই চুপ’ বিষয়টির একটা যোগসাজশ রয়েছে। তাই এই ‘ফ্রেস’টা বেছে নেওয়া। দীপাংশুর কথায় গানের সুর বসানোর পর গানটা শিবুদা নন্দিতাদি সবার বেশ পছন্দ হয়েছিল। কিন্তু তখনও ঠিক হয়নি যে গানটা মহিলা কণ্ঠে হবে না পুরুষ কণ্ঠে! একদিন এক রেকর্ডিংয়ে গিয়ে আড্ডায় গানটা শুনিয়েছিলাম সাহানাকে। শোনার সঙ্গে সঙ্গেই সাহানা আবদার করে, ‘এই গানটা তো আমারই গান, এটা তো আমাকেই গাইতে হবে!’ পরদিনই শিবুদা ফোন করে অদ্ভূতভাবে বলল, ‘সবাই চুপ’ গানটা যেন মহিলা কণ্ঠেই হয়। ব্যস, ওমনি সাহানার ইচ্ছেপূরণ হল। একদিন রাতে সবাই হই হই করে গানটি রেকর্ড করে ফেললাম।” রেকর্ডিংয়ে যে ন’ঘণ্টা লেগেছিল সেটিও জানা গেল প্রসেনের কাছ থেকেই।

‘সবাই চুপ’ গানটি আদতে ভালবাসার উদযাপন। বলা ভাল, এই গানের মধ্য দিয়েই দুই বাচিক শিল্পীর প্রেমকাহিনি যেন মর্মে পশিল! ছবিতে পাওলি এবং শিবপ্রসাদের চরিত্রের নাম পৃথা এবং অর্জুন। পৃথা, থুড়ি পাওলির যে ‘সবাই চুপ’ গানটি বেশ পছন্দ হয়েছে তা তিনি জানা গেল, অভিনেত্রীকে ফোনে ধরতেই। গান মুক্তি পাওয়ার পর বন্ধুরা অনেকেই নাকি মেসেজ করেছেন তাঁকে। বিশেষ করে, গানটির ভিডিওর প্রশংসায় পঞ্চমুখ তাঁরা। গানে শিবপ্রসাদের সঙ্গে রোমান্স করছেন তিনি। টলিউডের একদম ফ্রেশ জুটি। সেই কথা তুলতেই বললেন, রোমান্টিক চরিত্রে শিবুকে দেখতে কিন্তু মন্দ লাগে। তাই ফ্যানগার্ল হয়ে তাঁর বক্তব্য, শিবপ্রসাদ যেন পরিচালনার পাশাপাশি অভিনয়টাও একইভাবে চালিয়ে যান।

[আরও পড়ুন: রাষ্ট্রব্যবস্থাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিল নাটক ‘লেফট রাইট লেফট’]

‘কণ্ঠ’ মুক্তি পাচ্ছে চলতি বছরের মে মাসে। ছবিতে পাওলি দাম এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় ছাড়াও অভিনয় করেছেন জয়া আহসান। জয়া আহসানকে পাওয়া যাবে এক স্পিচ থেরাপিস্টের ভূমিকায়। গলায় ক্যানসার আক্রান্ত বিভূতি চক্রবর্তীর জীবনকাহিনি অবলম্বনেই তৈরি এই ছবির গল্প। ক্যানসারের সঙ্গে তাঁর লড়াই, জীবনের নানা প্রতিবন্ধকতার কথা উঠে আসবে এই ছবিতে। মূল চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ। যিনি পেশায় একজন রেডিও জকি। নাম অর্জুন মল্লিক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে