BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘লকডাউন শর্টস’-এ শিবু-নন্দিতার নয়া চমক, পরিচালকদ্বয়ের ছবিতে গার্গী ও অঞ্জন দত্ত

Published by: Sandipta Bhanja |    Posted: May 5, 2020 7:04 pm|    Updated: May 5, 2020 7:04 pm

An Images

দর্শকদের বিনোদনের কথা মাথায় রেখে এপ্রিল মাস থেকেই উইন্ডোজ প্রযোজনা সংস্থার তরফে শুরু হয়েছে ‘লকডাউন শর্টস’। ইতিমধ্যেই সোশ্যাল প্ল্যাটফর্মে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে উইন্ডোজের এই শর্ট ফিল্মগুলি। এবার ‘লকডাউন শর্টস’-এর হাঁড়ির খবর নিতেই শিবপ্রসাদ মুখোপাধ্যায়-এর সঙ্গে কথা বললেন বিদিশা চট্টোপাধ্যায়

এখনও অবধি মুক্তি পাওয়া ৩টি ছবিই বেশ সাড়া ফেলেছে। ৬মে মুক্তি পাচ্ছে সপরিবারে কৌশিক সেনের ‘শিল্পী’। চমক এখানেই শেষ নয়! “পরবর্তী বিভিন্ন শর্ট ফিল্মে দেখা যাবে গার্গী রায়চৌধুরী, অঞ্জন দত্ত এবং বলিউডের ‘কবীর সিং’ এবং ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ খ্যাত সোহম মজুমদারকে। লকডাউনের নিয়ম মেনেই অভিনেতাদের পরিবারের সদস্যরাই শুট করে পাঠাচ্ছেন। আমরা শুধু শট ডিভিশন করে পাঠাচ্ছি। অনেক সময় এঁকেও পাঠিয়ে দিচ্ছি। একটা বড় দিক সামলাচ্ছেন মিউজিক ডিরেক্টর প্রবুদ্ধ বন্দোপাধ্যায় এবং এডিটর মলয়”, বললেন শিবপ্রসাদ।

উইন্ডোজ-এর পক্ষ থেকে মোট ১১টি শর্ট ফিল্মের পরিকল্পনা রয়েছে। জুন মাসের মাঝামাঝি পর্যন্ত অনলাইনে মুক্তি পাবে সেগুলো। এপ্রসঙ্গে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ফোনে জানালেন “এই শর্ট ফিল্মের বেসিক আইডিয়াটা নন্দিতাদি (রায়) ও জিনিয়ার। প্রতিটা ছবিতেই থাকবে সাধারণ জীবনের জলছবি। তা সে কর্মরত ডাক্তার হোক কিংবা শান্তিনিকেতনের কোনও প্রৌঢ় হোক বা বাড়ির গৃহিণীই হোক না কেন! বাড়ির হোমমেকারদের কাজটাকেও অন্য চোখে দেখতে শেখালো এই লকডাউন।”

[আরও পড়ুন: সদ্যোজাতের ছবি প্রকাশ করলেন কোয়েল-রানে, ‘রাজপুত্র’ বলে আদরে ভরালেন টলিউড তারকারা]

প্রসঙ্গত, আগামীকাল শিবু-নন্দিতার তৈরি শর্ট ফিল্ম ‘শিল্পী’তে এই প্রথম পর্দায় দেখা যাবে কৌশিক সেন, ঋদ্ধি সেন এবং রেশমী সেনকে। এপ্রসঙ্গে কৌশিক সেনের মন্তব্য “আমরা তিনজনেই রাজি হয়েছি থিয়েটারের কারণে। গল্পটা শুনে মনে হবে যেন আমাদের পরিবারকে ভেবেই লেখা। এই লকডাউনের একঘেয়েমি থেকে বেরিয়ে আসতে এই পরিবারের তিনজনেই একটা ক্রিয়েটিভ সলিউশন বের করে। আমাদের তিনজনের এই কনসেপ্ট ভাল লেগেছে। আর সত্যি বলতে কী, এইভাবে থাকতে থাকতে পারস্পারিক সম্পর্কেও একটা প্রভাব পড়ছে। এই থেমে থাকা সময়টাকে কাজে লাগানোর একটা উপায় এই শর্ট ফিল্ম।”

শিবপ্রসাদ মুখোপাধ্যায় এও জানালেন যে, এই মুহূর্তে তাঁদের ছবি ‘বেলাশুরু’র মুক্তি আটকে গিয়েছে। ৫ জুন মুক্তি পাওয়ার কথা ছিল। ‘লক্ষ্মীছেলে’  ছবিটিও তৈরি। ২৮ মার্চ শুরু হওয়ার কথা ছিল ‘হামি’র সিকুয়েলের। সেটিও লকডাউনের কারণে বন্ধ। নন্দিতা রায় বললেন, “যতদিন লকডাউন চলছে ততদিন আমরা শর্ট ফিল্ম করব। আসলে ভাবছিলাম এই যে কেউ বাড়ি থেকে বেরতে পারছে না, একপ্রকার বন্দী, এই সবকিছুর একটা প্রভাব পড়ছে সম্পর্কে। সেইভাবেই গল্পগুলো ভেবেছি আমরা চার দেওয়ালের মধ্যে। ‘শিল্পী’ ছবিটিতে দেখা যাবে এক থিয়েটার পরিবারে কীভাবে এর প্রভাব পড়ছে’। এরপরের একটি শর্ট ফিল্মে অভিনেত্রী খেয়ালী দস্তিদার ও তার ছেলে আদিত্যকে (প্রজাপতি বিস্কুট) দেখা যাবে।”

[আরও পড়ুন: ‘মদের দোকানের সামনে মহিলারা কেন?’, প্রশ্ন তুলতেই রামগোপালকে তীব্র ভর্ৎসনা গায়িকা সোনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement