BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মদের দোকানের সামনে মহিলারা কেন?’, প্রশ্ন তুলতেই রামগোপালকে তীব্র ভর্ৎসনা গায়িকা সোনার

Published by: Sandipta Bhanja |    Posted: May 5, 2020 4:32 pm|    Updated: May 5, 2020 4:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় সরকারের নির্দেশে দেশজুড়ে খুলেছে মদের দোকান। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে সুরাপ্রেমীরা যেন হাফ ছেড়ে বাঁচলেন! তাই লাইন দিয়ে ভীড়ও জমিয়েছেন মদের দোকানের সামনে। সরকারের এই সিদ্ধান্তে একদিকে যেমন খুশি হয়েছেন সুরাপ্রেমীরা। অন্যদিকে, আবার করোনা সচেতনতায় এই সিদ্ধান্তকে জনসাধারণের জন্য ‘ভয়ংকর বিপদ’ হিসেবে দেখছেন তারকা থেকে সাধারণ মানুষের একাংশ। মোদি সরকারের এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদও জানিয়েছেন তাঁরা। দেশজুড়ে এই পরিস্থিতির মাঝেই সোশ্যাল মিডিয়ায় টুইট তরজায় জড়ালেন বলিউড পরিচালক রামগোপাল ভার্মা এবং গায়িকা সোনা মহাপাত্র।

মদের দোকান খোলা নিয়ে সোশ্যাল মিডিয়া যখন সরগরম, তখন রামগোপাল ভার্মা একটি পোস্ট করেই বিতর্কে জড়ালেন। ছবিতে দেখা গিয়েছে মহিলারা লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছেন মদের দোকানের সামনে। এরকম ছবি হয়তো দেশের বিভিন্ন প্রান্ত থেকেই উঠে এসেছে। তবে এই ছবির যা ক্যাপশন বেঁধেছেন রামগোপাল, তাতেই জোর সমালোচনা শুরু হয়েছে। অতঃপর কটাক্ষ করতে ছাড়েননি মহিলা নেটিজেনদের একাংশ।

রামগোপালের মন্তব্য, “দেখুন মদের দোকানের সামনে লাইন দিয়ে কারা দাঁড়িয়ে রয়েছেন? মদ্যপ পুরুষদের হাত থেকে মহিলাদের বাঁচাতে এঁরাই যথেষ্ট!” বলিউড পরিচালকের এমন মন্তব্যকে কেন্দ্র করেই সমালোচনার ঝড় উঠেছে নেটদুনিয়ায়। আজকের দিনে যেখানে মহিলা-পুরুষ লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে লড়ে যাচ্ছে শিক্ষিত সমাজ, সেখানে একজন তারকা হয়ে কীভাবে এমন দায়িত্বজ্ঞানহীনের মতো মন্তব্য করতে পারেন সোশ্যাল মিডিয়ায়? পুরুষদের মতো মহিলাদের কি মদ্যপানের অধিকার নেই? এহেন অজস্র প্রশ্ন ধেয়ে এসেছে রামগোপালের দিকে।

[আরও পড়ুন: সদ্যোজাতের ছবি প্রকাশ করলেন কোয়েল-রানে, ‘রাজপুত্র’ বলে আদরে ভরালেন টলিউড তারকারা]

অন্যদিকে, রামগোপালের এই টুইট বলিউড গায়িকা সোনা মহাপাত্রের নজরে আসতেই পরিচালককে তীব্র ভর্ৎসনা করে তিনি পালটা দিয়েছেন। “আদতেই আপনার আরও শিক্ষা অর্জনের প্রয়োজন রামগোপাল ভার্মা। তাহলে হয়তো আপনি বুঝতে পারবেন আপনার এই টুইট কোথায় লিঙ্গবৈষম্যকে উসকে দেয় এবং মানুষের নীতিবোধ নষ্ট করে! পুরুষদের মতো মহিলাদেরও মদ কিনে পান করার পূর্ণ অধিকার রয়েছে। তবে মদ্যপান করে হিংসার আশ্রয় নেওয়া লিঙ্গ নির্বিশেষেই কাম্য নয়!”, ঝাঁজাল মন্তব্য সোনার।

[আরও পড়ুন: ‘সরকারের ভুল সিদ্ধান্ত বহু মানুষের প্রাণ কাড়বে’, মদের দোকান খোলার তীব্র প্রতিবাদ কমল হাসানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement