৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘কণ্ঠ’ হারিয়েছেন বাচিক শিল্পী, জীবনযুদ্ধে ঘুরে দাঁড়াতে পারবেন?

Published by: Sulaya Singha |    Posted: April 14, 2019 1:46 pm|    Updated: April 14, 2019 1:46 pm

Shiboprosad-Paoli-Jaya starrer Konttho trailer is out now

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কণ্ঠ আমার রুদ্ধ আজিকে…’। যাঁর নেশা ও পেশা, দু’য়ের সঙ্গেই জড়িত কণ্ঠ, তা রুদ্ধ হলে ঠিক কেমন লাগে সে বেদনা একমাত্র সেই মানুষটিই জানেন। তাঁর না বলতে পারার যন্ত্রণা, তাঁর অক্ষমতার গ্লানি, প্রতি মুহূর্তে সবকিছু হারিয়ে ফেলার আশঙ্কা, ঘুরে দাঁড়ানোর সংগ্রামই এবার নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবির বিষয়বস্তু। ‘কণ্ঠ’-এর ট্রেলারে যে কাহিনির কম-বেশি অনেকটাই ধরা পড়ল।

[আরও পড়ুন: ছবির পর বিপাকে ‘মোদি’ ওয়েব সিরিজ, কমিশনের দ্বারস্থ কংগ্রেস]

গলায় ক্যানসার আক্রান্ত বিভূতি চক্রবর্তীর জীবনকাহিনি অবলম্বনেই এই ছবির গল্প তৈরি হয়েছে। যার মূল ভূমিকায় শিবপ্রসাদ। নাম অর্জুন মল্লিক। পেশায় রেডিও জকি বা আরজে। যাঁর কাছে ‘কণ্ঠ’ই সব। কথা বেচেই উপার্জন আর কথোপকথনেই যাঁর তৃপ্তি। কিন্তু কর্কটের মতো মারণ রোগ সেই কণ্ঠই কেড়ে নিল তাঁর থেকে। হতাশা, রাগ, অভিমান চেপে বসল তাঁর মনে। স্বামীকে সুস্থ করে তোলার লাগাতার চেষ্টা করে চলেছেন স্ত্রী (পাওলি দাম)। সাহায্য নিয়েছেন স্পিচ থেরাপিস্টেরও। যে ভূমিকায় অবতীর্ণ জয়া আহসান। নানা প্রতিবন্ধকতা কাটিয়ে সকলে মিলে পারবেন কি ‘কণ্ঠ‘ ফেরাতে? নাকি অন্যভাবে নিজেকে মেলে ধরবেন অর্জুন। সে উত্তর মিলবে মে মাসে ছবি মুক্তির পর। তবে সদ্য মুক্তি পাওয়া ট্রেলারে নজর কেড়েছেন প্রত্যেকেই। অভিনয় দক্ষতায় একে অপরকে যেন ছাপিয়ে গিয়েছেন তিনি। আর ছবিতে বাস্তবের ছোঁয়াই এর সবচেয়ে বড় ইউএসপি।

[আরও পড়ুন: সাহানার কণ্ঠে ‘সবাই চুপ’ মনে ধরেছে শিবু-পাওলির]

ইতিমধ্যেই সাহানা বাজপেয়ীর গাওয়া ছবির গান ‘সবাই চুপ‘ মন কেড়েছে সিনেপ্রেমীদের। দুই বাচিক শিল্পীর ভালবাসার গপ্পো। প্রেমসাগরে তাঁদের ডুব দেওয়া। বৃষ্টিস্নাত শহরের বুকে ভরসার কাঁধে মাথা রাখার কাহিনি বলছে এই গান। গানের আগে অবশ্য পোস্টার প্রকাশ্যে এনেই তাক লাগিয়েছিলেন পরিচালক জুটি। সত্যজিৎ রায়ের সেই ভূতের রাজার বেশে আবির্ভূত হয়েছিলেন শিবু। ছবির ক্যাপশনে লেখা ছিল, “কণ্ঠ ছাড়ো জোরে…”। যে ঝলক মিলল ট্রেলারের একেবারে শেষে। ভূতের রাজার গলার সঙ্গেও সামঞ্জস্য রয়েছে। ব্যাপারটা অবশ্য ছবি দেখেই পরিষ্কার হবে। আর এই জুটির নির্দেশনা মানেই দর্শকদের জন্য অপেক্ষা করে নতুন উপহার। আপাতত ‘কণ্ঠ’-এর ট্রেলারে মজে দর্শকরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে