BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘এলাহি খরচের বদলে আমফান বিধ্বস্ত বাংলার পাশে দাঁড়ান’, পুজো উদ্যোক্তাদের বার্তা পরিচালক সুজিতের

Published by: Sandipta Bhanja |    Posted: June 9, 2020 7:47 pm|    Updated: June 9, 2020 7:47 pm

Shoojit Sircar urged Puja Committees to help Amphan effected area

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “পুজোয় এলাহি খরচ না করে আমফান বিধ্বস্ত বাংলাকে ঘুরে দাঁড়াতে সাহায্য করুন”, কলকাতার দুর্গাপুজো এবং কালীপুজো কমিটিগুলির কাছে আরজি খ্যাতনামা বলিউড পরিচালক সুজিত সরকারের। সুজিতের এই মন্তব্যের প্রেক্ষিতে মুখ খোলেন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদীও।

হাতে মাত্র আর কয়েকটা দিন বাকি। তারপরই আমাজন প্রাইমে মুক্তি পাচ্ছে সুজিত সরকারের ‘গুলাবো সিতাবো’। আয়ুষ্মান খুরানা এবং অমিতাভ বচ্চন অভিনীত এই ছবি নিয়ে দর্শকের প্রত্যাশার অন্ত নেই। ইতিমধ্যেই ছবির ট্রেলার উত্তেজনার পারদ আরও চড়িয়ে দিয়েছে। উপরন্তু সদ্য ‘গুলাবো সিতাবো’র চিত্রনাট্য চুরির অভিযোগে উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া। এর মাঝেই প্রিয় বাংলার দুর্দশার ছবি দেখে সুদূর মুম্বইয়ে বসে চিন্তার ভাঁজ পড়েছে পরিচালক সুজিত সরকারের কপালে। আর তাই সোজাসুজি টুইটারে গিয়ে মনের কথা লিখে ফেলেছেন পরিচালক।

সুজিতের মন্তব্য, “দুর্গা পুজো ও কালী পুজোর উদ্যোক্তাদের কাছে একটি অনুরোধ রয়েছে। এলাহি পুজোর আয়োজন করে প্রচুর খরচা না করে, সেই অর্থ এবার বরং সাইক্লোন আমফান বিধ্বস্ত এলাকাগুলিকে গড়ে তুলতে খরচ করুন। কিংবা সেই টাকায় ত্রাণ পাঠান।”

পরিচালক সুজিতের এই মন্তব্যের পরই তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী মাঠে নেমে পড়েন। রিটুইট করে তিনি বলেন, “আশা করি, পুজো উদ্যোক্তারা এবার যেন কোভিড ১৯-কে থিম করে বসেন! বিরক্ত হয়ে গিয়েছি এই শব্দটা শুনতে শুনতে..”

[আরও পড়ুন: ‘নিজের দায়িত্বে শুটিংয়ের সিদ্ধান্ত নিন’, আর্টিস্ট ফোরামের এই বার্তার পরই উদ্বিগ্ন টলিপাড়ার শিল্পীরা]

ঝড় চলে গেলেও তাণ্ডবের প্রভাব এখনও ভুগছে বাংলার প্রান্তিক অঞ্চলের মানুষেরা। একে করোনা আবহ, উপরন্তু গোদের উপর বিষফোঁড়ার মতো সুপার সাইক্লোন আমফান। যে ঝড়ে কেউ মাথা গোজার ঠাঁই হারিয়ে এক টুকরো ত্রিপল-প্লাস্টিকের আশায় সাহায্যের জন্য অপেক্ষা করছেন। আবার কেউ বা খিদের জ্বালায় দিশাহীন। শুধু যে আজকের খিদে মেটানোর তাগিদে তাঁদের মাথায় হাত পড়েছে এমনটা নয়! বিশেষ করে ক্ষতিগ্রস্ত হয়েছে সুন্দরবন অঞ্চল। চিন্তার ভাঁজ পড়েছে অদূর ভবিষ্যতের কথা ভেবেও। নোনা জল ঢুকে নষ্ট হয়েছে ফসলি জমি। খাব কী? আবার দুর্যোগ এলে মাথা গুজব কোথায়? একরাশ চিন্তা নিয়ে অসহায় মুখেদের ভীড়। এমন কঠিন পরিস্থিতিতেই আমফান বিধ্বস্ত বাংলাকে পুনরায় গড়ে তোলার ডাক দিয়েছেন ‘পিকু’ পরিচালক সুজিত সরকার।

[আরও পড়ুন: ‘মেয়েদের জামা ছিঁড়েছে, আঁচড়েছে পুলিশ’, হাজরা মোড়ে গ্রেপ্তারের পর বিস্ফোরক অগ্নিমিত্রা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে