BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ফ্লোরে ৫০ জন সদস্য নিয়ে করা যাবে শুটিং, প্রত্যেকের টিকাকরণ বাধ্যতামূলক

Published by: Suparna Majumder |    Posted: June 14, 2021 5:20 pm|    Updated: June 14, 2021 6:55 pm

Shooting can be done with 50 people on set at a time | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউনিট পিছু ৫০ জন সদস্য নিয়ে শুটিং করা যাবে। ফ্লোরে থাকা প্রত্যেকের টিকাকরণ বাধ্যতামূলক। সোমবার সাংবাদিক বৈঠকে একথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

রাজ্যের করোনা (Corona Virus) আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী তা চার হাজারেরও কম। তবে সুরক্ষা নিয়ে কোনও আপস করতে চায় না রাজ্য সরকার। সেই কারণেই ১ জুলাই পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ বজায় রাখার কথা এদিন জানানো হয়েছে। সেখানেই মুখ্যমন্ত্রী জানান, বেশ কিছুদিন ধরেই তাঁর কাছে শুটিং চালু করার আবেদন জানাচ্ছিলেন সিনেমা-সিরিয়ালের প্রযোজক-পরিচালকরা। সেই আবেদন রেখেই শর্ত সাপেক্ষে শুটিং চালুর অনুমতি দেওয়া হল। একটি শিফটে সর্বাধিক ৫০ জন ইউনিট মেম্বার নিয়ে শুটিং করা যাবে। তবে এর মধ্যে কতজন অভিনেতা-অভিনেত্রী, আর কতজন টেকনিশিয়ান থাকতে পারবেন সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: বহুগামিতা নিয়ে ফেসবুক পোস্ট তসলিমার, নাম না করে নুসরতের পাশেই সাহিত্যিক?]

শুটিং ফ্লোরের প্রত্যেকে যেন ভ্যাকসিনেটেড থাকেন। এরপরও সকলকে মাস্ক পরে থাকতে হবে। ফ্লোরে সুরক্ষাবিধি যেন মানা হয়। স্যানিটাইজেশনের উপযুক্ত ব্যবস্থা থাকে বলেই জানানো হয়েছে। উল্লেখ্য, কোভিডের (COVID-19) দ্বিতীয় ধাক্কায় ইন্ডাস্ট্রির অনেকেই আক্রান্ত হয়েছিলেন। তারপর রাজ্যে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়। আর তার জেরে শুটিংও বন্ধ করে দেওয়া হয়। এমন পরিস্থিতিতে বাড়ি থেকে শুটিং অর্থাৎ শ্যুট ফ্রম হোমের (Shoot From Home) বিকল্প রাস্তা বেছে নেওয়া হয়েছিল অনেক ধারাবাহিকের ক্ষেত্রে। তা নিয়ে আবার সিনে ফেডারেশন ও টেলিভশন প্রযোজকদের মধ্যে কাজিয়া শুরু হয়। শুট ফ্রম হোমের নিয়ম মানা হচ্ছে না। পাশাপাশি করোনা বিধি ভেঙে হোটেল, পার্কে শুটিং করা হচ্ছে। এমনই অভিযোগ ফেডারেশনের। যদিও আগেই এই অভিযোগ অস্বীকার করা হয়েছিল পশ্চিমবঙ্গের ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ টেলিভিশন প্রোডিউসার্সের পক্ষ থেকে। সোমবার অবশ্য আবারও প্রমাণ পেশ করে এই অভিযোগ জানায় ফেডারেশন। টেলিভিশনের প্রযোজকদের এর জবাব দিয়ে শ্বেতপত্র প্রকাশ করতেও বলা হয়। না হলে নতুন করে শুটিং শুরু হলে ব্যবস্থা নেওয়া বলে হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: বাড়ি থেকে নয়, হোটেল-পার্কে হয়েছে সিরিয়ালের শুটিং, প্রমাণ দিয়ে দাবি ফেডারেশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement