৩১ শ্রাবণ  ১৪২৬  শনিবার ১৭ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সন্দীপ্তা ভঞ্জ: রাজনীতির ময়দানে পা রেখেছেন সদ্য। বর্তমানে বসিরহাটের নবনির্বাচিত তৃণমূল সাংসদ তিনি। এক মাস আগেই বিয়ে সেরেছেন। রাজনীতি-সংসার সামলে যারপরনাই ব্যস্ত এখন অভিনেত্রী নুসরত জাহান। সদ্য সাংসদ হয়েছেন। লোকসভার বাদল অধিবেশনে নিজের সাংসদীয় এলাকার সমস্যার কথা তুলে ধরেছেন দৃঢ় কণ্ঠে। সিঁদুর পরে ফতোয়ার মুখে পড়েছেন মৌলবাদীদের কাছে। মুসলিম হয়ে হিন্দু ধর্মাবলম্বী ভালবাসার মানুষের সঙ্গে ঘর বেঁধেছেন। যার দৌলতে বাঁকা কথাও তাঁকে শুনতে হয়েছে। এককথায় নুসরত জাহান দেশের অন্যতম আলোচিত তথা সমালোচিত সাংসদ বর্তমানে। কিন্তু এসবের মাঝে ‘অভিনেত্রী’? রাজনীতির ময়দানে এভাবে সক্রিয় হওয়ার জন্য কি তাহলে বিসর্জন দিলেন নিজের অভিনেত্রী সত্ত্বাকে? এমন গুঞ্জন কিন্তু শোনা গিয়েছিল। তবে না, বড়পর্দায় ফের নুসরত ম্যাজিক দেখতে পাবেন দর্শকরা। আর খুব শিগগিরিই সেই ছবির শুটিং শুরু হতে চলেছে। অর্থাৎ বসিরহাটের সাংসদ নুসরত জাহান জৈন বিয়ের পর এই প্রথম ফিরছেন শুটিং ফ্লোরে। তাঁর বিপরীতে কাস্টিংও বেশ।

[আরও পড়ুন:  বিবাহিত নারীর মধ্যে কোন দেবীর জাগরণ তা স্বামীর কাজের উপর নির্ভরশীল: বিদ্যা বালন]

কোন সিনেমা? ছবির নাম ‘অসুর’। পরিচালনা করছেন ‘রসগোল্লা’ খ্যাত পরিচালক পাভেল। ছবির কেন্দ্রীয় চরিত্রে শুধু নুসরতই নন, রয়েছেন আরও দুই বাঘা টলিউড অভিনেতা। আবির চট্টোপাধ্যায় এবং জিৎ। শুটিং শুরু হচ্ছে আগস্টের প্রথমদিকে। ভারতীয় শিল্পকলা-সংস্কৃতির ইতিহাসে প্রখ্যাত চিত্রকর রামকিংকর বেইজকে শ্রদ্ধার্ঘ জানিয়ে পাভেল তৈরি করছেন তাঁর ‘অসুর’কে। কলকাতা, বোলপুরে ছবির শুটিং হবে। পরিচালক পাভেল বললেন, ‘অসুর’ তিন বন্ধুর প্রেম-ভালবাসার কাহিনি। তবে তাঁদের সম্পর্কের নেপথ্যে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে আর্ট বা তাঁদের শিল্পকলা। জিৎ একেবারে অন্যরকম লুকে ধরা দেবে এই ছবিতে। যেই অবতারে তাঁকে আগে দর্শকরা দেখেননি।”

[আরও পড়ুন:  এবার ওয়েব সিরিজে ইমরান হাশমি, আসছে ঋভু দাশগুপ্তের ‘বার্ড অফ ব্লাড’]

সেই ২০১৫ সালে এই ছবির চিত্রনাট্য ফেঁদেছিলেন পাভেল। তবে তা আর করা হয়ে ওঠেনি নানা কারণে। অবশেষে শুটিং ফ্লোরে যাচ্ছে ‘অসুর’। নুসরতের ভূয়সী প্রশংসা করে পাভেল জানান, হাজার ব্যস্ততার মধ্যেও নুসরত চিত্রনাট্য পড়ে দেখেছেন। এবং জিতের সঙ্গে ইতিমধ্যেই একদিন স্ক্রিপ্ট রিডিং সেশনও সেরে ফেলেছেন। কিগন, বোধি এবং অদিতি এই তিন বন্ধুকে নিয়েই ছবির গল্প। কিগনের চরিত্রে রয়েছেন জিৎ, বোধির চরিত্রে আবির চট্টোপাধ্যায় এবং অদিতির চরিত্রে নবপরিণীতা নুসরত জাহান জৈন। শুটিংয়ের আগে বিস্তর ওয়ার্কশপ চলবে নুসরত, আবির এবং জিতের, জানালেন পাভেল নিজেই। ছবির সংগীতের দায়িত্বে রয়েছেন নচিকেতা এবং অমিত-ইশান। আর্ট ডিরেকশন করছেন আনন্দ আঢ্য। সব ঠিকঠাক এগোলে চলতি বছরের শেষের দিকেই মুক্তি পাবে ‘অসুর’। শেষবার বিরসা দাশগুপ্তের ‘ক্রিসক্রস’-এ তাঁর স্ক্রিন প্রেজেন্স নজর কেড়েছিল দর্শকদের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং