BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রেলপথে এখনও বিচ্ছিন্ন উত্তরবঙ্গ, দার্জিলিংয়ে শুটিং বাতিল অঙ্কুশ-শুভশ্রীর

Published by: Sucheta Sengupta |    Posted: December 20, 2019 12:23 pm|    Updated: December 20, 2019 12:40 pm

Shooting of a bengali film canceled due to communication problem in North Bengal

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ও এনপিআর–এর প্রতিবাদে রাজ্যজুড়ে বিক্ষোভ। বাতিল উত্তরবঙ্গগামী সমস্ত ট্রেন। যার জেরে বিমানভাড়া আকাশছোঁয়া। বাস পরিষেবা পেতেও দীর্ঘ লাইন। কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া উত্তরবঙ্গে এই বিভ্রাটের জেরে এবার বাতিল হয়ে গেল বাংলা ছবির শুটিং। টলিউডের দুই তারকা শুভশ্রী এবং অঙ্কুশের দার্জিলিং পৌঁছনোর কথা ছিল বুধবার। কিন্তু আপাতত আউটডোর শুটিং বাতিল করা হয়েছে।

দার্জিলিং ও ডুয়ার্সের বিভিন্ন লোকেশনে শুটিংয়ের নির্ধারিত সময় ঠিক করা ছিল অঙ্কুশ-শুভশ্রীর। সেইমতো একমাস আগে রেকি করে গিয়েছিলেন ছবির নির্মাতারা। এর আগে সিনেমার কিছুটা অংশ শুট হয়ে গেলেও, মুখ্য চরিত্র শুভশ্রী এবং অঙ্কুশের শুটিং হওয়ার কথা ছিল এই সময়ে। কিন্তু কাজ শুরু করা গেল না। ফিল্মের স্থানীয় কো–অর্ডিনেটর শিলিগুড়ির বাসিন্দা বাবলু বন্দ্যোপাধ্যায় জানান, বুধবারই ওই দুই তারকার শিলিগুড়ি হয়ে দার্জিলিং যাওয়ার কথা ছিল। বৃহস্পতিবার থেকে পুরোদমে শুটিং শুরু হতো। ২৮ ডিসেম্বর পর্যন্ত তাঁদের একটানা শুটিং হওয়ার সমস্ত ব্যবস্থা করে ফেলা হয়েছিল। দুই তারকার সঙ্গে আরও ৯০ জনের একটি দল দার্জিলিং যাওয়ার কথা ছিল। তার মধ্যে বিভিন্ন চরিত্রের অভিনেতা যেমন ছিলেন, তেমনই ছিলেন কারিগরি কর্মীও।

[আরও পড়ুন: CAA’র সমর্থনে ঋত্বিক ঘটকের সিনেমাকে কাজে লাগাচ্ছে বঙ্গ বিজেপি]

কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে উত্তরবঙ্গগামী সমস্ত ট্রেন বাতিল হয়েছে। তাই এই শুটিংয়ের দলবলও পৌঁছতে পারেননি। পাশাপাশি এর উপর নির্ভর করে স্থানীয় গাড়িচালক থেকে কিছু অস্থায়ী কর্মীর সঙ্গেও আগাম চুক্তি ছিল। যাঁরা এই ক’দিনে ভাল টাকা রোজগার করবেন বলে আশায় ছিলেন। সবাই এখন মুষড়ে পড়েছেন। এই আর্থিক ক্ষতি কীভাবে সামলাবেন, তা নিয়ে চিন্তিত বাবলুবাবু। পরবর্তী সময়ে কবে শুটিং শুরু হবে, তা এখনও ঠিক হয়নি। এমনও হতে পারে দার্জিলিং ও ডুয়ার্সে শুটিং বাতিল করে অন্য কোনও জায়গায় অসমাপ্ত কাজ শেষ করা হতে পারে।

[আরও পড়ুন: বরুণ-শ্রদ্ধার নাচে মাত ‘স্ট্রিট ডান্সার’-এর ট্রেলার, জাদু দেখালেন প্রভু দেবা]

পাহাড়-জঙ্গল ঘেরা উত্তরবঙ্গের প্রাকৃতিক পরিবেশকে কাজে লাগিয়ে ফিল্ম টুরিজম বিকাশের জন্য উৎসাহ দিচ্ছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঋতুপর্ণা সেনগুপ্ত, রজতাভ দত্ত, গার্গী রায়চৌধুরীরা কিছুদিন আগে এসে উত্তরবঙ্গের ফিল্ম টুরিজম প্রসারে আগ্রহ প্রকাশ করেছিলেন। পর্যটনমন্ত্রী গৌতম দেবও এ নিয়ে নানারকম পরিকল্পনা করছেন। তবে যোগাযোগ ব্যবস্থার উন্নতি না হলে বারবার বিপর্যয়ের মুখে পড়তে হচ্ছে। এখন ট্রেন চলাচল সম্পূর্ণ স্বাভাবিক না হলে, নতুন করে সূচি তৈরি করতে পারছেন না ছবির নির্মাতারা। অপেক্ষা, কবে স্বাভাবিক হবে পরিস্থিতি। সকলেই এখন চাইছেন, দ্রুত দুর্যোগের মেঘ কেটে যাক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে