BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সংকটে আরে বনাঞ্চল, ২৭০০ গাছ কাটার বিরুদ্ধে রাস্তায় নেমে সরব হলেন শ্রদ্ধা

Published by: Sandipta Bhanja |    Posted: September 1, 2019 7:27 pm|    Updated: September 1, 2019 7:27 pm

Shraddha Kapoor protest against the proposed felling of over 2700 trees

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  শ্রদ্ধা কাপুর যে পরিবেশপ্রেমী তার প্রমাণ এর আগেও একাধিকবার পাওয়া গিয়েছে। ভিন্ন পরিবেশবিরোধী ইস্যুতে বারবার গর্জে উঠেছেন। তিনি যে প্রকৃতই প্রকৃতিপ্রেমী, তার প্রমাণ মিলল আরও একবার। এবার বৃহনমুম্বই মিউনিসিপাল করপোরেশনের (বিএমসি) বিরুদ্ধে শ্রদ্ধা সরব হলেন নির্বিচারে গাছ কাটার জন্য।

[আরও পড়ুন: গণেশ পুজোর ক্ষমতা দখলের লড়াইয়ে দাপট তৃণমূলের, উদ্বোধনে মিমি-নুসরত]

মুম্বইয়ের আরে বনাঞ্চল এখন বিপদে। কারণ, আধুনিক প্রযুক্তির নজর পড়েছে সেখানেও। যার জন্যে বৃহনমুম্বই মিউনিসিপাল করপোরেশনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে থরে থরে সেই বনাঞ্চলের গাছ কেটে ফেলার। আর তার সংখ্যাও নেহাত কম নয়। প্রায় ২৭০০ গাছ কাটার নির্দেশ দিয়েছে উপরমহল। যেখানে প্রকৃতিকে বাঁচানোর জন্য ভারতে প্লাস্টিক বিরোধী অভিযান শুরু করেছে মোদি সরকার, সেখানে নির্বিচারে আরে বনাঞ্চলের গাছ কেটে ফেলাকে একেবারেই মেনে নিতে পারছেন না মুম্বইয়ের পরিবেশপ্রেমীরা। শুধু মায়ানগরীর বাসিন্দারাই নন, বিএমসি’র এই নির্দেশে গর্জে উঠেছেন গোটা দেশের পরিবেশপ্রেমীরাই। অতঃপর সোশ্যাল মিডিয়ায় ভিড় করেছে প্রতিবাদী বার্তারা। মুম্বইয়ের বিনোদন ইন্ডাস্ট্রির তারকারাও পিছিয়ে থাকেননি। নেটদুনিয়ায় সুর চড়িয়েছেন গাছ কাটার বিরুদ্ধে। তবে নজিরবিহীন ভাবে এগিয়ে এলেন অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। একেবারে ময়দানে নেমে ‘আম’ জনতার সঙ্গে সোচ্চার হলেন বিএমসি’র গাছ কাটার নির্দেশের বিরুদ্ধে।  

শ্রদ্ধার কথায়, “আমি হতবাক। মুম্বইয়ের ফুসফুসকে কেটে ফেলার নির্দেশ দিল কী করে? ২৭০০-র মতো গাছ কাটার নির্দেশকে একেবারে মেনে নেওয়া যায় না। আমি আমার মতো প্রতিবাদ করছি। আপনারাও এগিয়ে আসুন।”

[আরও পড়ুন: বড়পর্দার নতুন ব্যোমকেশ-অজিত জুটি, প্রথম ঝলকে নজর কাড়লেন পরম-রুদ্র]

বিএমসি’র এই নির্দেশে অবশ্য শুধু শ্রদ্ধাই নন, বেজায় চটেছেন অন্যান্য তারকারাও। সেই তালিকায় নাম রয়েছে দিয়া মির্জা, রণদীপ হুডা, এষা গুপ্তার মতো অভিনেতাদেরও। তাদের মধ্যে কেউ কেউ তো আবার মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের কাছে আর্জি জানিয়েছেন বিএমসির এই পদক্ষেপকে রুখতে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে