BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘খুব ভেবে কথা বলা উচিত!’ রূপঙ্কর-কেকে বিতর্কে মুখ খুললেন ইমন

Published by: Akash Misra |    Posted: June 1, 2022 3:42 pm|    Updated: June 1, 2022 4:00 pm

Singer Iman Chakraborty opens up Rupankar and KK controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘হু ইজ কেকে? আমি, অনুপম, সোমলতা, ইমন, রাঘব, মনোময় এর থেকে ঢের ভাল! মুম্বই নিয়ে এত উত্তেজনা কীসের!’ ফেসবুক লাইভে এসে এরকমটিই বলেছিলেন সংগীতশিল্পী রূপঙ্কর (Rupankar Bagchi)। তারপরেই মঙ্গলবার রাতে মনখারাপের খবর। দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠানের পর শেষ নিশ্বাস ত্যাগ করলেন কেকে। এমনটা যে হবে, তা স্বপ্নেও ভাবতে পারেননি কেউ। সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় কেকের মৃত্যুর প্রসঙ্গ টেনে রূপঙ্করকে একহাত নিতে শুরু করলেন নেটিজেনরা। নেটিজেনদের একাংশের দাবি রূপঙ্করের অভিশাপেই এমনটা ঘটেছে। এমনকী, রূপঙ্করকে ট্রোল করে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে গেল ‘হু ইজ কেকে’ (who is KK) আন্দোলন। বেশিরভাগ শিল্পীরাই এই বিষয়ে সরাসরি মুখ খুলতে নারাজ। তবে সম্প্রতি ফেসবুক লাইভে এসে পুরো বিতর্ক নিয়ে মুখ খুললেন শিল্পী ইমন চক্রবর্তী ((Iman Chakraborty))। রূপঙ্কর তাঁর লাইভে গানের নিরিখে কেকের থেকে এগিয়ে রেখেছিলেন ইমনকেও।

Here is how KK enthralled crowd by his mesmerizing voice

এই মুহূর্তে পুরীতে সপরিবারে ছুটি কাটাচ্ছেন ইমন । তাঁর মাঝখানেই লাইভে এলেন মন খারাপ নিয়েই। ইমনের কথায়, ”নিশ্বাসের কোনও বিশ্বাস নেই। সেই জন্য আমার মনে হয়, কখনও কোনও কথা বলার আগে খুব সাবধানে বলা উচিত। কারণ আমরা জানি না, কখন কী হয়ে যায়। রূপঙ্করদা যা বলেছেন তা অনেকের মতো আমারও সমীচীন মনে হয়নি। তবে যাঁরা বলছেন রূপঙ্করদার অভিশাপে কেকে চলে গিয়েছেন, সেটা একেবারেই ঠিক নয়। কারণ, এই কথাগুলো যে মানুষটি চলে গিয়েছে, তাঁকে অসম্মান করা। তাঁর কাজগুলোকে ছোট করে দেখা।”

[আরও পড়ুন: ‘মুম্বইয়ের গায়কদের থেকে আমি, অনুপম, ইমন, সোমলতা ঢের ভাল শিল্পী’, বিস্ফোরক রূপঙ্কর]

এই ফেসবুক লাইভে ইমন বলেছেন, ‘রূপঙ্করদার বক্তব্যের সঙ্গে যখন আমার নাম জড়িয়েছে, তাই আমি আবার বলছি, হয়তো রূপঙ্করদার অনেক মন্তব্যর সঙ্গে আমি সহমত পোষণ করে থাকি, তাঁর এই বক্তব্যর সঙ্গে একটুও সহমত নই আমি। কারণ, কেকের মতো অসামান্য এক শিল্পীর অনুষ্ঠান দেখতে যে মানুষের ভিড় উপচে পড়বে, এটা খুব স্বাভাবিক। আবার রূপঙ্করদাও দারুণ শিল্পী, তার জন্যও ভিড় উপচে পড়ে। আমি নিজে দেখেছি রূপম ইসলাম, অনুপম রায়, সোমলতা, যার যার নাম রূপঙ্করদা নিয়েছেন, এবং রূপঙ্করদা নিজে, আমাদের সকলের পারফরম্যান্স দেখার জন্য কিন্তু বাঙালিরা মুখিয়ে থাকেন।” ইমন এই লাইভে বলেছেন, যে বাঙালিরা ইমনের গান পছন্দ করেন, সেই বাঙালিরা কেকের গানও পছন্দ করেন। ইমনের কথায়, সংগীত ইউনিভার্সাল!

ফেসবুক লাইভে এসে কেকের (Singer KK) সম্পর্কে ঠিক কী বলেছিলেন রূপঙ্কর?

রূপঙ্করের কথায়, নজরুল মঞ্চে গায়ক কেকে-এর লাইভ কনসার্ট অনুষ্ঠিত হচ্ছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাঁর কিছু কনসার্টের ভিডিও নজরে পড়েছিল। দারুণ পারফরম্যান্স। দারুণ গায়ক কেকে, এতে কোনও সন্দেহ নেই। তবে এই ভিডিওগুলো দেখে বুঝলাম, এরকম ভিডিও এখানকার শিল্পীদেরও রয়েছে। যেমন, আমার ভিডিও থাকে, অনুপমের ভিডিও থাকে, সোমলতার ভিডিও থাকে, ইমনের ভিডিও থাকে, রাঘবের, মনোময়ের, উজ্জ্বয়িনীর ভিডিও থাকে বা ক্যাকটাস, রূপম আরও অনেকের ভিডিও থাকে সোশ্যাল মিডিয়ায়। গান শুনে যা বুঝলাম, কেকে-এর থেকে তো আমরা সবাই ভাল গান গাই। আমাদের নিয়ে এত উত্তেজনা বোধ করেন না কেন? কী কারণ? আমি একটু আগে যেসব শিল্পীর নাম নিলাম তাঁরা সবাই কে কে-র তুলনায় ঢের ভাল শিল্পী। কিন্তু আপনারা মুম্বইকে নিয়ে এত মাতামাতি করে যাচ্ছেন। দক্ষিণ ভারতকে দেখুন, পাঞ্জাবকে দেখে শিখুন, ওড়িশাকে দেখুন। বাঙালি হন। বাঙালি হন প্লিজ!

Unnatural death case over injuries on singer KK's face, head

এই প্রসঙ্গে অভিনেত্রী শ্রীলেখা (Sreelekha Mitra) তাঁর ফেসবুকে লিখেছেন, ‘রূপঙ্করদার জন্য কেকে-কে হারাইনি। তোমাদের কষ্ট, রাগ থাকা স্বাভাবিক। কিন্তু এক আর্টিস্টকে শ্রদ্ধা জানাতে আরেকজনকে ছোট করো না। কেন বলেছে তা জানি না, মানুষের মন খুব জটিল। সবাই মিলে এরকম অ্য়াটাক করলে… জানি না, আমার কথা নাই মানতে পার। তবুও। এই মৃত্যু মেনে নেওয়া যায় না। এটাও কারণ হতে পারে, হেকটিক শিডিউল, গরম, এসি কাজ করছিল না… কে জানে।’

কেকের মৃত্যতে ফেসবুকে শোকপ্রকাশ করেছেন সংগীত শিল্পী লোপামুদ্রা মিত্র। 

[আরও পড়ুন: ‘ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল’, প্রেম, বন্ধুত্ব, বিষণ্ণতা ছুঁয়ে থেকে যাবেন KK ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে