BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

সাক্ষাৎ ঈশ্বরের দূত! এবার তিন অনাথ শিশুকে দত্তক নিলেন সোনু সুদ

Published by: Sandipta Bhanja |    Posted: August 2, 2020 2:05 pm|    Updated: August 2, 2020 2:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেলেঙ্গানার (Telengana) অনাথ তিন শিশু। বাবাকে হারিয়েছে এক বছর আগেই। এবার দিন কয়েক আগে মাকেও হারালো। এভাবে মাথার উপর থেকে একের পর এক ছাতা সরে যাওয়ায় তিন শিশু একেবারে রাস্তায়। তিনকুলে কোনও আত্মীয়-স্বজনও নেই। তাই কোথাও যাওয়ারও নেই। খাবে কী? তারও ঠিক নেই। মা মারা যাওয়ার পর তাই প্রতিবেশীদের থেকে চেয়ে-চিন্তেই দিন চলছে তাদের। পেটের খিদে মেটানো যেখানে দায়, সেখানে এমন পরিস্থিতিতে পড়াশোনা তাদের কাছে বিলাসিতার মতোই! সোশ্যাল মিডিয়ায় এমন পরিস্থিতির কথা জানতে পেরেই ফের ঈশ্বরের দূতের মতো অবতরণ সোনু সুদের। পিতৃমাতৃহীন অসহায় তিন শিশুকে দত্তক নিলেন বলিউড অভিনেতা। মানবসেবার জন্য টাকা-পয়সার সঙ্গে যে বড় মন থাকাটাও জরুরি, আবারও তা প্রমাণ করলেন সোনু সুদ (Sonu Sood)।

 

ওই অনাথ শিশুগুলির দুঃখ-দুর্দশার কথা সোনুকে আসলে জানিয়ে টুইট করেছিলেন রাজেশ করনাম নামে এক ব্যক্তি। অভিনেতার উদ্দেশে তিনি লেখেছিলেন, “তেলেঙ্গানার ইয়াদারি ভুবনগিরি জেলার তিন শিশু তাদের বাবা-মাকে হারিয়েছে। ওদের আর কেউ নেই। ওদের মধ্যে যে বড় সে কোনওক্রমে অন্যদের দেখভাল করছে। ওই অনাথ শিশুগুলি আপনার সাহায্যপ্রার্থী। অনুগ্রহ করে ওদের পাশে দাঁড়ান।” এই পোস্ট সোনুর নজরে পড়তেই অবিলম্বে তিনি উত্তর দেন। লেখেন, “আজ থেকে ওরা আর অনাথ নয়, এখন থেকে ওদের সব দায়িত্বই আমার।”

Sonu-Sood

এই টুইটের সঙ্গেই একটি ভিডিও পোস্ট করেছিলেন সংশ্লিষ্ট নেটিজেন। সেখানেই ওই তিন শিশুর মধ্যে বড় মনোহর, তার বয়সও ৯ বছর, তাকেই বলতে শোনা গেল, “আমাদের কোথাও যাওয়ার নেই, দু-একজনের সাহায্যতেই দিন চলছে কোনও মতে। ২ ভাইবোনকেও দেখতে হচ্ছে। কিন্তু কতদিন আর এভাবে টানা যায়! সোনু আঙ্কেল যেভাবে দুস্থদের পাশে দাঁড়িয়েছেন, অনেকের কাছেই শুনেছি, অনেক ভিডিও দেখেছি। ওঁর মতো কেউ যদি আমাদের পাশে দাঁড়াত, তাহলে আমরা একটু খেয়ে-পড়ে বাঁচতে পারি। কিংবা পড়াশোনা করে ভবিষ্যতে যোগ্য মানুষ হয়ে উঠতে পারি। আমার স্বপ্ন, ভবিষ্যতে ডাক্তার হয়ে দুস্থ রোগীদের সেবা করব।” দুস্থ ওই শিশুর আর্তি শুনে থাকতে পারেননি সোনু। তাই সিদ্ধান্ত নিয়েছেন ওদের সব দায়িত্ব নিজের কাঁধেই তুলে নেবেন।

[আরও পড়ুন: সুশান্তের পরিবার চাইলেই সিবিআই তদন্ত হবে, বার্তা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশের]

সত্যিই তাই, দেশের কোন প্রান্তের কৃষক সন্তানের পড়াশোনার জন্য গরু বিক্রি করছেন, ঈশ্বরের দূতের মতো তাঁর পাশে দাঁড়িয়েছেন অভিনেতা। কোথায় ষাঁড় নেই বলে মেয়েরা কষ্ট করে ক্ষেতের হাল টানছেন, সোনু পৌঁছে দিয়েছেন ট্রাক্টর। কোথায় কোন পরিযায়ী শ্রমিকের মা মরণাপন্ন, খাবার হাতে দিয়ে নিরাপদে তাঁকে গ্রামে পৌঁছেছেন সোনু সুদ। গর্ভবতী মহিলা হাঁটতে পারছেন না, গাড়ির ব্যবস্থা করে দিয়েছেন অভিনেতা। বিগত সাড়ে তিন মাসে এত মানুষের চোখের জল মুছিয়েছেন সোনু, তা বোধহয় গুণেও শেষ করা যাবে না! এবার তেলেঙ্গানার তিন অনাথ শিশুকে দত্তক নিলেন।

[আরও পড়ুন: রিয়া চক্রবর্তীর জন্য বাঙালি মহিলাদের কেন কদর্য আক্রমণ? প্রতিবাদে সরব নুসরত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement