১ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘হেঁটে বাড়ি ফেরার দৃশ্য খুবই কষ্টকর’, পরিযায়ী শ্রমিকদের জন্য বাসের বন্দোবস্ত করলেন সোনু সুদ

Published by: Sandipta Bhanja |    Posted: May 12, 2020 12:41 pm|    Updated: May 12, 2020 12:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিন রাজ্যের শ্রমিকরা আটকে রয়েছেন মুম্বইতে। লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার সমস্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন সাধারণ মানুষ থেকে প্রশাসনও। এমন দুঃসময়ে পরিযায়ী শ্রমিকদের উদ্দেশে এগিয়ে এলেন সোনু সুদ। বাড়ি কর্ণাটকে হলেও কর্মসূত্রে যাঁরা আটকে রয়েছেন মুম্বইতে, এমন শ্রমিকদের বাড়ি ফেরাতে ১০টি বাসের ব্যবস্থা করলেন বলিউড অভিনেতা। যাবতীয় ব্যয়ভার বহন করবেন সোনু নিজেই। অভিনেতার কথায়, “মাইলের পর মাইল বাচ্চা কাঁধে কিংবা বৃদ্ধ মা-বাবাকে নিয়ে এভাবে হেঁটে যাওয়ার দৃশ্য আমার কাছে খুবই কষ্টকর।”

সোমবারই কর্ণাটকের পরিযায়ী শ্রমিকদের নিয়ে মহারাষ্ট্রের থানে থেকে সেই ১০টি বাস রওনা হয়েছে গুলবর্গার উদ্দেশে। যাতায়াতের খরচই শুধু নয়, দীর্ঘ পথে কাউকেই যেন অভুক্ত না থাকতে হয়, সেই জন্য খাবারের ব্যবস্থাও করেছেন সোনু সুদ। সোমবার থানের বাসস্ট্যান্ডে এসে সশরীরে শ্রমিকদের বিদায় জানিয়েছেন। যে মুহূর্ত ইতিমধ্যেই নেটদুনিয়ায় ভাইরাল। উল্লেখ্য, মহারাষ্ট্র এবং কর্ণাটক সরকারের অনুমতি নিয়েই শ্রমিকদের বাড়ি ফেরাতে বাসের আয়োজন করেছেন সোনু। পরবর্তীতে প্রয়োজনে অন্যান্য রাজ্যের শ্রমিকদের জন্যও এমন আয়োজন করতে প্রস্তুত সোনু, জানালেন নিজেই।

এপ্রসঙ্গে বলিউড অভিনেতার মন্তব্য, “আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি অতিমারীতে এই বিশ্বব্যাপী স্বাস্থ্য সঙ্কট, বিপর্যয়ের সময় সকলেই চান নিজেদের পরিবার, প্রিয়জনের পাশে থাকতে। বাড়ি ফেরার আশায় বৃদ্ধ মা-বাবা, ছোট্ট সন্তানদের নিয়ে ওঁদের মাইলের পর মাইল হাঁটার দৃশ্য আমার কাছে খুবই কষ্টের। তাই মহারাষ্ট্র এবং কর্নাটক সরকারের সঙ্গে কথা বলে বাসের বন্দোবস্ত করার অনুমতি জোগাড় করেছি। যাতে এই পরিযায়ী শ্রমিকদের দশটি বাসে করে বাড়ি পাঠানো যায়। মহারাষ্ট্র সরকারের আধিকারিকরা প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করতে দারুণ সহযোগিতা করেছেন। অন্যদিকে, পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার অনুমতি দেওয়ার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানাব কর্নাটক সরকারকে।”

[আরও পড়ুন: ‘লকডাউনে ভাল স্ক্রিপ্ট লিখুন’, চিত্রনাট্যকারের খোঁজে আমির খান!]

ডাক্তার-নার্স তথা স্বাস্থ্যকর্মীদের জন্য নিজের জুহুর হোটেলের দরজা আগেই খুলে দিয়েছেন। পাশাপাশি অভাব অনটনের সঙ্গে যুঝে চলা, এই লকডাউনের জেরে যাঁদের বাড়িতে অত্যাবশকীয় জিনিসের রসদ ফুরিয়েছে, এরকম প্রায় ৪৫ হাজার দুস্থদের দুবেলা খাওয়ানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন সোনু সুদ। প্রতিশ্রুতিমতো পুরোদমে কাজও চলছে সোনুর তত্ত্বাবধানে। এবার মুম্বইয়ে আটকে থাকা ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের পাশে সোনু সুদ। সরকারের তরফে ব্যবস্থা নেওয়া হলেও তা খুব একটা ফলপ্রসূ না হওয়ায় অনেকেই পায়ে হেঁটে ফিরছে। যার ফলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর খবর আসছে। করোনা আবহে পরিযায়ী শ্রমিকদের ভিন রাজ্যে আটকে থাকার সমস্যা নিয়ে যখন গোটা দেশ উত্তাল, এমতাবস্থায় ওদের পাশে দাঁড়ালেন বলিউড অভিনেতা সোনু সুদ।  

[আরও পড়ুন: ‘মায়েদের কোনও লকডাউন হয় না’, সমস্ত নারীদের কুর্নিশ জানিয়ে মীরের শর্ট ফিল্ম ‘মাতৃ’  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement