BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

জুতো ধার করে অলিম্পিকের প্রশিক্ষণ নেওয়া দুস্থ খেলোয়াড়ের পাশে দাঁড়ালেন সোনু সুদ

Published by: Sandipta Bhanja |    Posted: August 31, 2020 8:21 pm|    Updated: September 1, 2020 5:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে পরিযায়ী শ্রমিক, জনসাধারণের দুঃখ দুর্দশা নিয়ে বই লিখছেন। তাঁকে নিয়ে ইতিমধ্যেই বায়োপিক করার প্রস্তাব এসেছে একাধিক জায়গা থেকে। তবুও ঝাঁ চকচকে স্টার সুলভ জায়গা থেকে দূরে সরে মানব সেবায় নিয়োজিত সোনু সুদ। লকডাউনে সোনু সুদের জনসেবামূলক কাজ তাঁকে ‘ঈশ্বরের দূত’-সম করে তুলেছে জনসাধারণের কাছে। এবার দুস্থ খেলোয়াড়ের পাশে সোনু সুদ (Sonu Sood)। যাঁর কিনা অভাবের তাড়নায় অলিম্পিকের জন্য প্রস্তুতি নেওয়া দায় হয়ে দাঁড়িয়েছে।

দেশের হয়ে অলিম্পিকে মেডেল জেতার স্বপ্ন দেখেন মনোজ জাঙ্গির নামে রাজস্থানের জয়পুরের এক খেলোয়াড়। কিন্তু অভাবের পরিবার। দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করাই তাঁদের জন্য অনেক। পেটে খিদে নিয়ে সেই পরিবারের ছেলেই কিনা দেশের হয়ে আন্তর্জাতিক ময়দানে দৌড়নোর স্বপ্ন দেখে। অভাব-অনটনের মাঝেই কোনও মতে চলে প্রশিক্ষণ। দেশ-বিদেশ থেকে আসা প্রতিযোগিদের তো পিছনে ফেলে দিয়ে এগিয়ে যেতে হবে! তবে দৌড়নোর জন্য চাই ভাল জুতো। কিন্তু পকেটে টাকা-পয়সা না থাকায় ব্র্যান্ডেড জুতো কেনার সামর্থ্য নেই। এদিকে সেই প্রতিভাবান ছেলের কথা ইতিমধ্যেই ঠাঁই পেয়েছে সংবাদমাধ্যমের পাতায়। দারিদ্র্যকে সঙ্গী করে কীভাবে প্রতিনিয়ত বন্ধুর জুতো ধার করে প্রশিক্ষণ নিতে মাঠে দৌড়ে বেড়াচ্ছেন, সেকথা জ্বলজ্বল করছে প্রতিবেদনের শিরোনামে। তাই নিজের জন্য একজোড়া জুতো চেয়ে সোনু সুদকে টুইট করেছিলেন মনোজ। তা চোখে পড়তেই তৎপরতার সঙ্গে তাঁর ঠিকানায় জুতো পাঠানোর ব্যবস্থা করেন অভিনেতা।

[আরও পড়ুন: রাজনীতির ঊর্ধ্বে মানবসেবা, সংসদীয় কার্যালয়েই আইসোলেশন ক্যাম্প গড়লেন দেব]

লকডাউন থেকে দেশ আনলক হলেও সোনুর সাহায্যের হাত কিন্তু থামছে না! এক কৃষক পরিবারের মেয়ের স্বপ্ন সিভিল সার্ভিল পরীক্ষা দেওয়ার। কিন্তু পরিবারের চরম দুর্দশায় বই কেনার টাকা না থাকায় সোনু সুদের কাছে টুইটারে সাহায্য চেয়ে পাঠিয়েছিলেন তাঁর দাদা। অনুরাগীকে নিরাশ করেননি সোনু। আশ্বস্ত করেছেন যে মঙ্গলবার তাঁর বোনের কাছে পৌঁছে যাবে সিভিল সার্ভিল পরীক্ষার বইপত্র।

[আরও পড়ুন: ‘পড়ুয়াদের ঝুঁকির মুখে ঠেলে দিয়ে খেলনা বানাতে বলছেন!’, মোদিকে কটাক্ষ নুসরতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement