BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজনীতির ঊর্ধ্বে মানবসেবা, সংসদীয় কার্যালয়েই আইসোলেশন ক্যাম্প গড়লেন দেব

Published by: Sandipta Bhanja |    Posted: August 31, 2020 5:41 pm|    Updated: September 1, 2020 5:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মানবিকতার নজির গড়লেন সাংসদ-অভিনেতা দেব। পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরায় নিজের সংসদীয় কার্যালয়কে পুরোপুরি করোনা রোগীদের চিকিৎসার দান করলেন। দেবের সংসদীয় কার্যালয় বর্তমানে কোভিড চিকিৎসার জন্য পুরোপুরি আইসোলেশন ক্যাম্পে পরিণত হয়েছে।

অতিমারী পরিস্থিতির গোড়ার দিন থেকেই নিজের সংসদীয় এলাকার মানুষদের নিয়ে উদ্বিগ্ন দেব। করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মোটা অঙ্কের অর্থ দানের পাশাপাশি ঘাটালের বিভিন্ন হাসপাতালে যাতে স্বাস্থ্য পরিকাঠামো ঠিক থাকে, কাউকে যাতে অসুবিধেয় না পড়তে হয়, সেদিকে খেয়াল রেখেছেন সাংসদ দেব। সম্প্রতি সেখানে গিয়ে নিজের কার্যালয়ে স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করে বর্তমান করোনা পরিস্থিতিও খতিয়ে দেখেছেন তিনি। এবার আরও একধাপ এগিয়ে মানুষের সেবায় নিজের সংসদীয় কার্যালয়কে পুরোপুরি আইসোলেশন ক্যাম্পে পরিণত করলেন।

কেমন হয়েছে ডেবরার সেই আইসোলেশন ক্যাম্প? টুইটারে একটি ভিডিও শেয়ার করে, তারও ঝলক দেখালেন সাংসদ। একেবারে পরিষ্কার-পরিচ্ছন্ন। বেশ কয়েকটি শয্যাও রয়েছে। এপ্রসঙ্গে সাংসদ দেবের সাফ মন্তব্য, “আশা করি এই উদ্যোগে এলাকার কিছু মানুষ হলেও উপকৃত হবেন। রাজনীতি কিংবা রাজনৈতিক স্বার্থ সরিয়ে রেখে এটাই মানুষের পাশে দাঁড়ানোর উপযুক্ত সময়। প্রত্যেক রাজনৈতিক দলেরই উচিত তাদের দলীয় কার্যালয়গুলিকে এখন মানুষের সেবার জন্য কাজে লাগানো।”

[আরও পড়ুন: নিঃশব্দেই মানব সেবা, পথশিশুদের হাতে বই-খাতা তুলে দিলেন প্রিয়াঙ্কা]

ডেবরা সংসদীয় কার্যালয়ের আইসোলেশন ক্যাম্পের যাবতীয় তদারকি করছেন সংশ্লিষ্ট বিধানসভার বিশিষ্ট সমাজসেবী সীতেশ ধাড়া। ‘হোম আইসলেশন’ এই উদ্যোগ নেওয়ার ফলে অনেক করোনায় আক্রান্ত এবং তাদের পরিবারই উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

কারণ, মারণ ভাইরাসে আক্রান্ত রোগী এবং তাদের পরিবারকে যেভাবে হেনস্তা করার ঘটনা উঠে আসছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে, কাউকে পাড়ায় ঢুকতে দেওয়া হচ্ছে না তো কারও পরিবারের সদস্যদের আবার হেনস্তার শিকার হতে হচ্ছে, সেসমস্ত ভাবনা থেকেই নিজের সংসদীয় কার্যালয়কে আইসোলেশন ক্যাম্পে পরিণত করার সিদ্ধান্ত নেন সাংসদ দীপক অধিকারী ওরফে দেব।

[আরও পড়ুন: মানবিকতার নজির, হারিয়ে যাওয়া অসুস্থ বৃদ্ধকে পরিবারের কাছে ফেরালেন মিমি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement