BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

‘গ্রামে অসুস্থ মায়ের কাছে যেতে চাই’, বাংলার শ্রমিকের কাতর আরজি শুনে এগিয়ে এলেন সোনু সুদ

Published by: Sandipta Bhanja |    Posted: July 11, 2020 6:41 pm|    Updated: July 11, 2020 6:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে মুম্বইতে আটকে বাংলার শ্রমিক। বাড়িতে রয়েছেন অসুস্থ মা। শত চেষ্টা সত্ত্বেও ফিরতে পারছেন না গ্রামে। এদিকে লকডাউনে কাজ হারিয়ে রোজগারহীন। অতঃপর এতটা রাস্তা গাড়ি ভাড়া করে আসার মতো অর্থও নেই। সমস্যার পড়ে ডায়াল করলেন পরিযায়ী শ্রমিকদের জন্য দেওয়া টোল ফ্রি নম্বরে। আর সেই সঙ্গেই ত্রাতার ভূমিকায় ফের অবতরণ করলেন সোনু সুদ (Sonu Sood)।

লকডাউনে দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর দায়িত্ব নিজের কাঁধেই তুলে নিয়েছেন সোনু। কেরল, বিহার, অন্ধ্রপ্রদেশ থেকে শুরু করে ভিন্ন জায়গা থেকে কাজ করতে আসা শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়েছেন। আর ঠিক যে কারণেই লকডাউনের সবচাইতে আলোচ্য নাম হয়ে উঠেছিল ‘সোনু সুদ’। তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে বিহারের গ্রামে মূর্তি স্থাপন করা থেকে শুরু করে সদ্যোজাতের নামকরণ করা, এমনকী ভারতরত্ন দেওয়ার দাবিও তুলেছিলেন অনুরাগীরা। কথা দিয়েছিলেন, বাংলার (West Bengal) শ্রমিকদের পাশেও দাঁড়াবেন প্রয়োজনে। সেই প্রতিশ্রুতিই এবার রাখলেন বলিউড অভিনেতা।

sonu sood

মুম্বইয়ের গোরেগাঁওতে সুভাষ মহাপাত্র নামে বাংলার ওই পরিযায়ী শ্রমিক আটকে ছিলেন। তিনি পেশায় গাড়ি চালক হওয়ার পাশাপাশি ভাল গানও গাইতে পারেন। তাই ড্রাইভারি করার পাশাপাশি ছোটখাট অনুষ্ঠানে গায়ক হিসেবেও ডাক পেতেন আসর জমাতে। কিন্তু লকডাউনে দুটো কাজই হাতছাড়া হয়েছে। বিগত চার মাস ধরে বেকার তিনি। হাতে টাকা-পয়সা কিচ্ছু নেই! বাড়ি পশ্চিমবঙ্গের এক প্রত্যন্ত গ্রামে। সুভাষের মা ভীষণই অসুস্থ। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাই বাড়ি ফেরাটা এই মূহূর্তে অতি আবশ্যক। আর তাঁর এই যাবতীয় সমস্যা জানিয়েই সুভাষ মহাপাত্র যোগাযোগ করার চেষ্টা করেছিলেন সোনু সুদের সঙ্গে। এমনকী, টুইটারে একটি ভিডিও পোস্ট করেন  তিনি অভিনেতার উদ্দেশে।

[আরও পড়ুন: ‘সুশান্তের মৃত্যুতে চুপ! শাহরুখ, সলমনদের সম্পত্তির তদন্ত করুক CBI’, দাবি সুব্রহ্মণ্যমের]

বলিউড অভিনেতা তাঁর পাশে দাঁড়ানোর জন্য আর্জি জানিয়েছিলেন সুভাষ। তবে যোগাযোগ করা হলেও প্রথমটায় উত্তর পাননি সোনু সুদের কাছ থেকে। এপ্রসঙ্গে সুভাষ বলেন, “আমি এর আগেও যোগাযোগ করেছিলাম, তবে উত্তর পাইনি। সোনু সুদ আপনি অনেককেই সাহায্য করছেন, তাই আমাকেও যদি সাহায্য করেন, খুব উপকার হয়।”

আর বাংলার পরিযায়ী শ্রমিকের আরজি সোনু সুদের নজরে আসতেই তড়িঘড়ি তিনি সুভাষের বাড়ি ফেরার জন্য ব্যবস্থা করে দেন। শুধু তাই নয়, টুইটে লেখেন, “মা’কে জানিয়ে দিন যে আপনি বাড়ি ফিরছেন। ঈশ্বর ওনাকে লম্বা আয়ু দিন। দেরিতে উত্তর দেওয়ার জন্য ক্ষমা করবেন!”

[আরও পড়ুন: কেমন রয়েছেন কোয়েল এবং তাঁর সন্তান? জানালেন করোনা আক্রান্ত অভিনেতা রঞ্জিত মল্লিক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement