BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‘এই বয়সেও দারুণভাবে লড়ছেন, সকলে ঈশ্বরকে ডাকুন’, বললেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের ডাক্তার

Published by: Sulaya Singha |    Posted: October 28, 2020 10:29 pm|    Updated: October 28, 2020 10:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিকূলতাকে পার করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। চিকিৎসকদের আশা, ওষুধ ও চিকিৎসায় ঠিক সাড়া দেবেন কিংবদন্তি তারকা। তবে তাঁর অবস্থা এখনও সংকটজনকই।

রেনাল ফাংশানের উন্নতির জন্য ডায়ালিসিস করার সিদ্ধান্ত নিয়েছিলেন চিকিৎসকরা। প্রথম দফায় ২-৩টি এপিসোডের ডায়ালিসিস করা হবে বলে বেলভিউ হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছিল। বুধবার সন্ধেয় ডা. অরিন্দম কর বলেন, প্রথম দফার ডায়ালিসিস ভালভাবেই শেষ হয়েছে। রক্তচাপে কোনও সমস্যা হয়নি। বেশিরভাগ প্যারামিটারই স্বাভাবিক রয়েছে। কোনও সাপোর্ট ছাড়াই বর্তমানে তাঁর রক্তচাপ ১৪৫/৯০। তবে এখনও অনেকটাই আচ্ছন্নভাব রয়েছে। এখন ৫০ শতাংশের কমই ভেন্টিলেশন সাপোর্টের প্রয়োজন হচ্ছে। তাতেই শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রয়েছে। রক্তক্ষরণ হচ্ছে না। শরীরে জ্বরও নেই।

[আরও পড়ুন: ‘হয় খুন করত, নাহলে ধর্ষণ’, বিহারে ভোট প্রচার থেকে ফিরেই বিস্ফোরক আমিশা প্যাটেল]

তবে একইসঙ্গে তিনি মনে করিয়ে দেন, আগের মতোই অত্যন্ত সংকটজনক অবস্থায় রয়েছেন অভিনেতা। অবস্থার উন্নতি যে হয়েছে, এখনই বলা যাচ্ছে না। চিকিৎসকের কথায়, “প্রয়োজন মতো অ্যান্টি বায়োটিক আপডেট করা হচ্ছে। আশা করছি সেগুলো কাজ করবে। তবে এখনও তাঁর শারীরিক অবস্থা বেশ সংকটজনক। আমরা আমাদের তরফে সবরকম চেষ্টা করছি। উনিও দারুণভাবে লড়াই করছেন। এই বয়সে কো-মর্বিডিটি নিয়ে লড়াই করা অত্যন্ত কঠিন। ঈশ্বরের কাছে ওঁর দ্রুত আরোগ্য কামনা করছি। আপনারা ঈশ্বরেরে কাছে প্রার্থনা করুন।”

উল্লেখ্য, ৬ অক্টোবর থেকে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন অভিনেতা। করোনা (CorinaVirus) আক্রান্ত অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। প্লাজমা থেরাপির পর তাঁর করোনা (COVID-19) রিপোর্ট নেগেটিভ আসে। সেইসঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু আচমকাই তাঁর শারীরিক অবস্থা সংকটজনক হয়ে পড়ে। চিকিৎসকরা জানান, সৌমিত্রর শরীরে সমস্যা বাড়িয়েছে কোভিড এনসেফ্যালোপ্যাথি। তারপর থেকেই তাঁর চেতনা ক্রমশ কমতে শুরু করে। বয়স এবং কো-মর্বিডিটি সৌমিত্রর চিকিৎসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: মারাঠি ভাষার ‘অপমান’ করে বিপাকে শানুপুত্র, সলমনের ‘বিগ বস’ বন্ধের হুমকি শিব সেনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement