BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

করোনাতঙ্ক কাটিয়ে শুটিং ফ্লোরে সৌমিত্র, স্বাস্থ্যবিধি মেনে কাজ শুরু অভিনেতার বায়োপিক ‘অভিযান’-এর

Published by: Sandipta Bhanja |    Posted: July 15, 2020 3:15 pm|    Updated: July 15, 2020 3:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডাস্ট্রির প্রবীণ অভিনেতারা যেখানে এমন করোনা আবহে শুটিং করতে ভয় পাচ্ছেন, সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) কিন্তু কোনওরকম ভয়কে তোয়াচ করতে নারাজ! দিব্যি ময়দানে নেমে পড়েছেন নিজের বায়োপিকের শুটিং করতে। সৌজন্য পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘অভিযান’। এই অবশ্য প্রথম নয়, দিন কয়েক আগেই একটি বিজ্ঞাপনের শুটিং করেছেন। কিংবদন্তীর বায়োপিকের যুবক বয়সে অভিনয় করছেন যিশু সেনগুপ্ত, তবে পরিণত বয়সের দৃশ্যে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়কেই। নিউ নর্ম্যালের যাবতীয় নির্দেশিকা মেনে মঙ্গলবারই শুরু হয়েছে শুটিং।

লোকেশন যোধপুর পার্ক। মাস্ক পরে চিত্রনাট্য নিয়ে পরিচালক পরমব্রতর (Parambrata Chatterjee) সঙ্গে আলোচনা করতে দেখা গেল সৌমিত্র চট্টোপাধ্যায়কে। অভিনেতার সাফ মন্তব্য, “মাসের পর মাস তো আর এভাবে কাজ বন্ধ করে রাখা যায় না! বেঁচে থাকার তাগিদেই তাই কাজ করা। তবে একজন দায়িত্ববান নাগরিকের মতো আমিও কাজের ফাঁকে বারবার হাত ধুচ্ছি। জীবাণুমুক্ত করার জন্য কিছুক্ষণ অন্তর শুটিং ফ্লোর স্যানিটাইজ করা হচ্ছে। সবাই নিয়মমতো মাস্ক পড়ে কাজ করছেন। নিউ নর্ম্যালে শুটিং করে আমার আলাদা কিছু মনে হচ্ছে না। তিনমাস কাজ না করে কীরকম একঘেয়ে লাগছিল। তাই বলব, সবসময়ে সবার উচিত কাজের মধ্যে থাকা। এতে শরীর ও মন দুইই ভাল থাকে।” ভয় তো দূরের কথা, এমনকী বাড়ির রান্না করা খাবারও নিয়ে আসছেন না সেটে। লাঞ্চে যেরকম স্যান্ডউইচ খান, ইউনিটের সদস্যরা সেই ব্যবস্থাও করে দিচ্ছেন। কারণ, যেভাবে নির্দেশিকা মেনে কাজ চলছে ‘অভিযান’-এর ফ্লোরে, তাতে সৌমিত্রবাবু বেশ সন্তুষ্ট!

[আরও পড়ুন: মুখেই জটিল অঙ্কের হিসেব কষে বলে দিচ্ছেন! ‘শকুন্তলা দেবী’র ট্রেলারে তুখড় বিদ্যা]

 

মঙ্গলবার যোধপুর পার্ক এবং তপন থিয়েটারে শুটিং হয়েছে। সৌমিত্র চট্টোপাধ্যায় ছাড়াও এদিন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta) এবং দেবশংকর হালদার উপস্থিত ছিলেন সেটে। এখন থেকে সপ্তাহে তিন দিন করে শুটিং হবে। আগস্টের প্রথম সপ্তাহেই শুট শেষ করার কথা রয়েছে।

প্রসঙ্গত, জানুয়ারি মাসে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৮৫তম জন্মদিন উপলক্ষেই বায়োপিক ‘অভিযান’-এর ঘোষণা করেছিলেন অভিনেতা তথা পরিচালক-প্রযোজক পরমব্রত চট্টোপাধ্যায়। পরিচালকের আসনে খোদ পরমব্রত। কমবয়সি সৌমিত্রর ভূমিকায় যে যিশু সেনগুপ্ত অভিনয় করছেন, সেকথাও আগেই প্রকাশ্যে এসেছিল। ছয় দশকেরও বেশি অভিনয়জীবন সৌমিত্র চট্টোপাধ‌য়ের। দীর্ঘ ষাট বছরের কেরিয়ারে তিনশোরও বেশি ছবি! বলা চলে, ম্যারাথন দৌড়ের এক অসামান‌্য সেলুলয়েড-দর্পণ তাঁর জীবন। ব্যক্তিগত জীবন থেকে কিংবদন্তীর অভিনয়জীবন, যাবতীয় বিষয় রুপোলি ফ্রেমে তুলে ধরা বেশ চ্যালেঞ্জিং! কিন্তু বায়োপিক ঘোষণা হওয়ার পর থেকে অনেকেই কৌতূহলী ছিলেন যে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় যিশুকে কেমন লাগবে? ‘সৌমিত্র লুকে’ যে যিশুকে মন্দ লাগবে না, এই ছবিই তার প্রমাণ।

চুলের ধাঁচে সেকেলে ভাব। খানিক বড়। ঠিক যেমনটা সৌমিত্র চট্টোপাধ্যায়ের ছিল। পরনে সাদামাটা শার্ট। মঙ্গলবার এভাবেই ক্যামেরার সামনে ধরা দিলেন যিশু সেনগুপ্ত। বর্তমানে টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেতা তিনি। শুধু টলিউড বললে অবশ্য ভুল হবে! কারণ, এখন বলিউডেও বেশ পরিচিত মুখ তিনি।

[আরও পড়ুন: মানবিক দেব, মাস্ক বিক্রেতা দুস্থ বৃদ্ধকে সাহায্যের প্রতিশ্রুতি সাংসদ-অভিনেতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement