১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না, শারীরিক অবস্থার আরও অবনতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের

Published by: Biswadip Dey |    Posted: October 25, 2020 1:20 pm|    Updated: November 5, 2020 1:16 pm

An Images

ফাইল চিত্র

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। গত ৭২ ঘণ্টায় তাঁর আচ্ছন্ন ভাব কাটেনি। বর্ষীয়ান অভিনেতার চিকিৎসক দলের নেতৃত্বের দায়িত্বে থাকা অরিন্দম কর এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘গত ৭২ ঘণ্টায় তাঁর আচ্ছন্ন অবস্থা বেড়েছে। বিষয়টা কোন পথে চলেছে তা নিশ্চিত নয়। আমরা টেস্টের রিপোর্টগুলি পেয়েছি। আমাদের অনুমান, কোভিডের ফলে এনসেফেলোপ্যাথির জেরেই এমনটা হচ্ছে।’’

তিনি আরও জানিয়েছেন, রিপোর্টে স্পষ্ট তাঁর কোভিড এনসেফালোপ্যাথি ক্রমশ বাড়ছে। স্টেরয়েড প্রয়োগ ও অন্যান্য প্রচেষ্টাতেও এই মুহূর্তে চিকিৎসায় কোনও সাড়া দিচ্ছেন না সৌমিত্র। তাঁর ফুসফুস ও রক্তচাপ ঠিক থাকলেও প্লেটলেট কমে গিয়েছে। রক্তে বেড়েছে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা। তিনি আরও বলেন, ‘‘আমরা আমাদের সেরাটা দিচ্ছি। কিন্তু অনেক সময় এই বয়সে এমন অসুখে আক্রান্তদের ক্ষেত্রে সেটাও যথেষ্ট হয় না।’’ প্লেটলেটের সংখ্যা ঠিক কী কারণে নিচের দিকে নেমে যাচ্ছে তা বোঝার চেষ্টা করছেন চিকিৎসকরা। অভিনেতার চিকিৎসায় বড়সড় পরিবর্তন আনার পক্ষপাতী তাঁরা।

[আরও পড়ুন: কপিলদেবের আরোগ্য কামনায় শাহরুখ-রণবীর, কেমন আছেন কিংবদন্তি ক্রিকেটার?]

চলতি সপ্তাহের শুরুতেই তাঁর শরীর বেশ খানিকটা বিপদ কাটিয়ে উঠেছিল। তবে শুক্রবার থেকে স্নায়ুর সমস্যা খানিকটা বাড়ে। আগেই জানা গিয়েছিল, সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নিতে চলেছেন বেলভিউয়ের চিকিৎসকেরা। ভিডিও কলিংয়ের মাধ্যমেই পরামর্শ নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর থেকে বেলভিউয়ে ভরতি অশীতিপর কিংবদন্তি অভিনেতা। ৯ অক্টোবর তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আইটিইউতে নিয়ে যাওয়া হয়। ১৪ অক্টোবর তাঁর করোনার টেস্ট রিপোর্ট নেগেটিভ আসার পরে তাঁকে নন-কোভিড আইটিইউতে স্থানান্তরিত করা হয়। দিন কয়েকের মধ্যে করোনাকে কাবু করতে পারলেও সংক্রমণের জেরে মস্তিষ্কে কিছু সমস্যা দেখা দিয়েছিল। যা এখনও মেটেনি।

[আরও পড়ুন: ইন্ডাস্ট্রির ‘ডন’ মহেশ ভাটের ছত্রছায়াতেই চলে মাদক ও মহিলা সরবরাহ! ভিডিওয় বিস্ফোরক অভিনেত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement