BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফের বলিউডকে টেক্কা দক্ষিণের, আলিয়া-হৃতিকদের টপকে জনতার বিচারে বর্ষসেরা ধনুশ

Published by: Suparna Majumder |    Posted: December 7, 2022 4:17 pm|    Updated: December 7, 2022 4:17 pm

South again beats Bollywood, as Dhanush tops IMDb's most popular Indian stars 2022 list | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বলিউডকে টেক্কা দিল দাক্ষিণাত্য। এবার ইন্টারনেট মুভি ডাটাবেস ওরফে IMDB-র সমীক্ষার ভিত্তিতে। জনপ্রিয় বিনোদন সাইটের পক্ষ থেকে ২০২২ সালের সেরা দশ তারকাকে বেছে নেওয়া হয়েছে। যাতে আলিয়া ভাট, হৃতিক রোশনদের পিছনে ফেলে প্রথম স্থান দখল করেছেন দক্ষিণী সুপারস্টার ধনুশ (Dhanush)। 

Dhanush 2

বিশ্বের বিভিন্ন প্রান্তের সিনেমার তথ্য IMDB-র সাইটে থাকে। দর্শকদের রেটিংয়ের ভিত্তিতে সেখানে সিনেমার গুণমান নির্ধারণ করা হয়। ১০-এর মধ্যে এই নম্বর দেওয়া হয়। সম্প্রতি সারা বছরের তথ্যের ভিত্তিতে ১০ জন সেরা ভারতীয় তারকার তালিকা প্রকাশ করা হয়। যেখানে বলিউডের চেয়ে দাক্ষিণাত্যের তারকাদেরই আধিপত্য বেশি। 

[আরও পড়ুন: আসছে ‘লাইফ ইন আ মেট্রো’র সিক্যুয়েল, অনুরাগ বসুর নতুন ছবিতে জুটিতে সারা-আদিত্য]  

IMDB-র প্রকাশ করা এই তালিকার ভিত্তিতেই বছরের সেরা ভারতীয় অভিনেতা হয়েছেন ধনুশ। চলতি বছরের ধনুশের তিনটি তামিল সিনেমা মুক্তি পেয়েছে। আর একটি হলিউড সিনেমা। হলিউডের প্রখ্যাত রুশো ব্রাদার্সের পরিচালনায় ‘দ্য গ্রে ম্যান’ ছবিতে অভিনয় করেছেন ধনুশ। তাতেই সেরা অভিনেতার জায়গাটি দখল করেছেন বলে মনে করছেন অনেকে। 

Dhanush Starer The Gray Man Review

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আলিয়া ভাট (Alia Bhatt)। এ বছর ‘ডার্লিং’, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’, ‘RRR’ ও ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ১ শিবা’র মতো সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন অভিনেত্রী। মণিরত্নমের ‘PS-I’ সিনেমায় ক্যামব্যাক করেই তৃতীয় স্থানটি পেয়েছেন ঐশ্বর্যা রাই বচ্চন। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন রামচরণ ও সামান্তা প্রভু। ষষ্ঠ স্থানটি আবার বলিউডের দখলে। সেখানে রয়েছেন হৃতিক রোশন। সপ্তম স্থানে রয়েছেন কিয়ারা আডবাণী। দক্ষিণী তারকা NTR জুনিয়র IMDB-র লিস্টের অষ্টম স্থানে রয়েছেন। নবম ও দশম স্থান পেয়েছেন ‘পুষ্পা’ স্টার আল্লু অর্জুন এবং ‘কেজিএফ’ তারকা যশ।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by IMDb India (@imdb_in)

[আরও পড়ুন: সৃজিতের ‘পদাতিক’ সিরিজে মৃণাল সেন হচ্ছেন চঞ্চল চৌধুরী? জবাব দিলেন অভিনেতা]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে