BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘বাঁচার মতো বাঁচতে, তারা হাতুড়ি কাস্তে’, প্রচারে ঝোড়ো স্লোগান বৃদ্ধার, ভিডিও শেয়ার শ্রীলেখার

Published by: Sucheta Sengupta |    Posted: March 25, 2021 5:16 pm|    Updated: March 25, 2021 5:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচারগান, স্লোগান, কবিতায় ক্রমেই জমে উঠছে একুশের বিধানসভা নির্বাচনের (WB Assembly Election) প্রচার যুদ্ধ। বিশেষত নতুন নতুন প্যারোডি গান, স্লোগান তৈরি করে চমক লাগাচ্ছেন বামপন্থী ছাত্র, যুবরা। সোশ্যাল মিডিয়াতেও তা নিমেষের ভাইরাল। আর বামমনস্ক মানুষজন সেসবকে হাতিয়ার করে নিজেদের মতো করে প্রচার চালাচ্ছেন। এবার সেই তালিকায় উঠে এল আরেকটি নয়া স্লোগান। সিপিএম (CPM) প্রার্থীর প্রচারে এক বৃদ্ধা যেভাবে গলার জোরে ঝড় তুললেন, তা আপাতত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ভিডিও শেয়ার করে বামেদের হয়ে ফের ভোটপ্রার্থনা করেছেন বামপন্থী সমর্থক অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

‘বাঁচার মতো বাঁচতে, তারা হাতুড়ি কাস্তে’, ‘খেতমজুরের স্বার্থে,তারা হাতুড়ি কাস্তে’, ‘গরিবের স্বার্থে, তারা হাতুড়ি কাস্তে’ – ভরদুপুরের ঝাঁ ঝাঁ রোদে এই সব স্লোগানে আরও তপ্ত হচ্ছে বাংলার মাটি। তরুণ সিপিএম প্রার্থীর হয়ে যিনি এসব স্লোগান তুলে প্রচারের ঝাঁজ আরও বাড়িয়ে দিলেন, তাঁকে একঝলকে দেখলে অবাক হওয়ারই কথা। বয়স আশি ছুঁইছুঁই। পরনে সাদা শাড়ি, মাথাভরতি সাদা চুল, কৃশতনু। কিন্তু গলার জোরে হারিয়ে দেবেন যে কোনও কাউকে। সিপিএম প্রার্থীর সঙ্গে প্রচারে বেরিয়েছেন হাতে গোনা কয়েকজন। বাড়ি বাড়ি ঘুরে ভোটপ্রার্থনা করছেন। প্রার্থীকে সামনে দাঁড় করিয়ে বৃদ্ধা হাত নেড়ে নেড়ে স্লোগান তুলছেন, ‘বাঁচার মতো বাঁচতে, তারা হাতুড়ি কাস্তে’, ‘খেতমজুরের স্বার্থে,তারা হাতুড়ি কাস্তে’, ‘গরিবের স্বার্থে, তারা হাতুড়ি কাস্তে’। তাঁর ওই রূপ দেখে তখন স্তব্ধ প্রার্থী, সঙ্গে থাকা সিপিএম কর্মী, সমর্থকরা। একা তিনিই বামেদের হয়ে খানিকক্ষণ প্রচারের সুর ছড়িয়ে দিলেন।

[আরও পড়ুন: ফ্যাসিবাদের বিরুদ্ধে গর্জে উঠলেন বাঙালি বুদ্ধিজীবীরা, গাইলেন ‘নিজেদের গান’]

বৃদ্ধার স্লোগান তোলার এই ভিডিও নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওটি শেয়ার করেছেন বামপন্থী সমর্থক তথা টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। বরাবরের রাজনৈতিকভাবে সচেতন শ্রীলেখা বাম সমর্থক। সম্প্রতি ভোটের আবহে তিনি আরও সক্রিয় হয়ে উঠছেন। সোশ্যাল মিডিয়ায় নানা ভিডিও শেয়ার করে বাম প্রার্থীদের হয়ে পরোক্ষে ভোট চেয়েছেন। এই বৃদ্ধার ভিডিও-ও তেমনই একটি। ভিডিওটি শেয়ার করে শ্রীলেখা লিখেছেন, ”তিনি প্রার্থী নন, কেউ তাকে প্রচারণার জন্য টাকা দেয়নি। এখনো। শুনো এবং এখানে সে…..দেখো এবং শিখো তুমি….”।

[আরও পড়ুন: ঠিক যেন ঘরের মেয়ে, প্রচারে বেরিয়ে চা বানিয়ে নজর কাড়লেন তনুশ্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement