BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিধবা তরুণীদের জ্বালিয়ে দিলেও অবাক হব না’, বজরং দলের পোস্টারে প্রবল ক্ষুব্ধ শ্রীলেখা

Published by: Suparna Majumder |    Posted: February 16, 2021 8:48 pm|    Updated: February 16, 2021 8:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে ১৪ ফেব্রুয়ারি। তারপর সরস্বতী পুজো (Saraswati Puja)। বাঙালির একান্ত আপন ভ্যালেন্টাইনস ডে। সেই প্রথম শাড়ি পরা, একটু আড়চোখের আলতো ছোঁয়া, জিনসের উপরেই পাঞ্জাবি চড়িয়ে বেরিয়ে পড়া। বসন্তের আবহে বাঙালির বহু দিনের এই অভ্যাসই নাকি ত্যাগ করতে হবে। বজরং দলের নামে একটি পোস্টারে এমন নিদান দেওয়া হয়েছে। সেই পোস্টার শেয়ার করেই ফেসবুকে ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

যে পোস্টার শ্রীলেখা শেয়ার করেছেন। তাতে ‘সতর্কিকরন’ হিসেবে লেখা হয়েছে, “ভ্যালেন্টাইনস ডে’র উৎসব ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। সুতরাং বিশ্বহিন্দু পরিষদ এবং বজরং দলের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে ওই দিন খোলা জায়গায় কোনও যুগল যেন দৃষ্টিতে না আসে। দৃষ্টিকটূ অবস্থায় না দেখা যায়। এরকম ঘটনায় তাদের বাবা-মায়ের সাথে আলোচনা বা প্রয়োজনে বিবাহের ব্যবস্থা করা হবে।” এরপর আগামী নির্বাচনের পর পশ্চিমবঙ্গে বিজেপি সরকার আসার কথা লিখে ‘লাভ জিহাদ’ ও ‘ব্যভিচারে’র বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার কথা লেখা হয়। সতর্কবার্তার বিভিন্ন জায়গায় ‘জয় শ্রী রাম’ লেখা হয়েছে।

[আরও পড়ুন: অন্ধকার রাতের হাড়হিম করা অশরীরীর গল্প নিয়ে প্রকাশ্যে ‘রুহি’র ট্রেলার]

পোস্টারটি শেয়ার করে ক্যাপশনে শ্রীলেখা মিত্র লিখেছেন, “আমি কী লিখব বুঝতে পারছি না। ভাষা হারিয়ে ফেলেছি, এঁদের মানুষের হাতে ছেড়ে দেওয়া উচিত। একবারও লজ্জা লাগে না এই ধরনের কাজ করতে? এখনও ক্ষমতাতে আসনি তাতেই এই? এখনও রাজ্যবাসীর চোখ খুলবে না? জেগে উঠুন, এখন নয়তো কখন? ‘সতীদাহ’র নামে বিধবা তরুণীদের জ্বালিয়ে দিলেও অবাক হব না।”

উল্লেখ্য, সরস্বতী পুজোর দিনও এমন পোস্টার ছড়িয়ে পড়েছে বিভিন্ন জায়গায়। যাতে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে লেখা হয়েছে, “বাঙালির সরস্বতী পুজোর এই পূণ্য দিনটিকে এবং আমাদের সংস্কৃতিকে পাশ্চাত্য সংস্কৃতি ব্যবহার করে নষ্ট করে দেওয়া হচ্ছে। এই দিনটিকে ভ্যালেন্টাইন্স ডে’তে পরিণত করা হয়েছে। যদি এই দিনটিতে কাউকে জুটি হিসেবে ঘুরে বেড়াতে দেখা যায় তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

[আরও পড়ুন: পরনে লাল শাড়ি, কুন্দনের গয়না, দিয়া মির্জার বিয়ের ছবি মন কেড়েছে নেটিজেনদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement