২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খোলা আকাশ, সবুজ প্রান্তরে মনের খোঁজ, শ্রীজাতর ‘মানবজমিন’ ছবির পোস্টার যেন কবিতা

Published by: Akash Misra |    Posted: August 6, 2022 9:39 am|    Updated: August 6, 2022 9:39 am

Srijato's Movie Manabjamin First Look out | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোখের সামনে খোলা প্রান্তর। কাঁটাতারের মাঝে, কাঠের বেড়ার দরজা। যেদিকে দু চোখ যায়, খোলা আকাশ আর সবুজের স্নিগ্ধতা। কবি যদি ছবির পরিচালক হয়ে ওঠেন, তাহলে হয়তো ছবির পোস্টারও কবিতার রূপ পায়। ঠিক যেমনটি ঘটল শ্রীজাতর প্রথম ছবি ‘মানবজমিন’ এর ক্ষেত্রে।

শুক্রবার প্রকাশ্যে এল ‘মানবজমিন’ ছবির প্রথম পোস্টার। প্রথম পোস্টারেই নজর কাড়ল এই ছবি। প্রথম ঝলকেই পরিচালক শ্রীজাত বুঝিয়ে দিলেন, তাঁর প্রথম ছবি হতে চলেছে কবিতার মতোই। এমনকী, এই ছবির গল্প যে মানুষের মনের কথা বলবে, তার ইঙ্গিত রয়েছে এই পোস্টারেই। ছবিতে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) ও প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)।

বেশ কিছুদিন ধরেই সিনেমা তৈরি করার ইচ্ছে ছিল শ্রীজাতর। কিন্তু কোনও প্রযোজক নাকি তাঁর উপর ভরসা করতে পারছিলেন না। রানা সরকার এগিয়ে আসেন। তাঁর প্রযোজনাতেই ছবিটি তৈরি করছেন শ্রীজাত। কারা অভিনয় করবেন তা এখনও ঠিক হয়নি। তবে চিত্রনাট্যের পাশাপাশি নিজের ছবির জন্য গানও লিখছেন শ্রীজাত। আর তাঁর লেখা গানে সুর সাজাবেন জয় সরকার।

[আরও পড়ুন: উপরাষ্ট্রপতি নির্বাচনের আগের দিন ধনকড়ের সাক্ষাৎ প্রসেনজিতের, কারণ ঘিরে জল্পনা]

কেমন ছবি তৈরি করছেন শ্রীজাত? এই প্রশ্নের উত্তরে লেখক-পরিচালক জানিয়েছেন, নির্ভেজাল প্রেম ও রসিকতা দেখতে পছন্দ করেন বাঙালি দর্শক। তবে রহস্য, রোমাঞ্চ গল্পের ভিড়ে তা কোথাও যেন হারিয়ে যাচ্ছে। সেই হালকা মেজাজের গল্পই ফিরিয়ে আনতে চান শ্রীজাত। এক্ষেত্রে কবি তথা পরিচালকের আদর্শ তপন সিংয়ের ছবি। তাঁর ছবির ধরন বেশ ভাল লাগে শ্রীজাতর। তেমন ছবিই দর্শকদের জন্য তৈরি করতে চান।

কীরকম গল্প বলবে শ্রীজাতর মানবজমিন?

‘মানবজমিন’ ছবির গল্প এক স্বেচ্ছাসেবী সংস্থাকে কেন্দ্র করে গড়ে উঠেছে। যে স্বেচ্ছাসেবী সংস্থা চালান কুহু ওরফে প্রিয়াঙ্কা সরকার। কুহুর প্রেমিকে সঙ্কেতের চরিত্রে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়। ছবির প্রত্যেকটি চরিত্রই নানা ভাবে জড়িয়ে পড়বে এই সংস্থার সঙ্গে। সহজ কথায়, মানুষের প্রতি মানুষের ভালবাসার গল্প বলবে এই ছবি। সব কিছু ঠিকঠাক চললে এই বছরের শেষেই মুক্তি পাবে ‘মানবজমিন’।

[আরও পড়ুন: চিনের চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান পেল ‘অপরাজিত’, কী প্রতিক্রিয়া নায়ক জিতুর?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে