BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোতেই ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ঘটাতে চলেছেন সৃজিত, করোনার কালবেলায় সিনেমা হল খুলবে কি?

Published by: Sandipta Bhanja |    Posted: July 9, 2020 8:37 pm|    Updated: July 9, 2020 8:37 pm

Srijit Mukherjee's Kakababur Protyabartan to release in this puja

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন জামা পরা, খাওয়া-দাওয়া আর আড্ডার পাশাপাশি পুজোর অন্যতম আকর্ষণ থাকে বন্ধু-বান্ধবদের সঙ্গে হইহই করে সিনেমা দেখা। কিন্তু করোনার কালবেলায় তা কী আর সিনেদর্শকদের কপালে সইবে? এই মুহূর্তে দাঁড়িয়ে সিনেপ্রমীদের জন্য এক গভীর প্রশ্ন! কিন্তু তা বলে তো আর বড় বাজেটের ছবি হুড়মুড়িয়ে অনলাইন প্ল্যাটফর্মে রিলিজ করা যায় না, তাই পুজোর উপহার হিসেবে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ (Kakababur Protyabartan) ঘটাতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

আফ্রিকার জঙ্গল, রহস্য-রোমাঞ্চ আর তার সঙ্গে কাকাবাবু আর সন্তুর কেমিস্ট্রি, জমে ক্ষীর হবে বইকী! ওদিকে আবার বাঙালি সিনেদর্শকের অমোঘ আকর্ষণ ‘কাকাবাবু’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। তবে করোনা মিটলে হয়! এই সংশয়েই তো এখন পুজো কমিটিরগুলির মাথায় হাত পড়েছে। এদিকে আবার মাল্টিপ্লেক্স-সিনেমা হলও বন্ধ! যতদিন না করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে দুয়ার খুলবে না। তবে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় কিন্তু সাহস করে জানিয়ে দিয়েছেন যে, এই দুর্গাপুজোতেই তিনি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ রিলিজ করতে চলেছেন। অন্যদিকে, মিমি-নুসরতের SOS Kolkata ছবিটিও পুজোর সময় মুক্তি পাওয়ার কথা। পোস্টারে অন্তত এমন ইঙ্গিতই মিলেছে।

[আরও পড়ুন: লাইট, ক্যামেরা, অ্যাকশন! টলিপাড়ায় নুসরতের হাত ধরেই শুরু সিনেমার শুটিং]

কিন্তু, যেখানে সেপ্টেম্বর মাস নাগাদ ভারতে আক্রান্তের সংখ্যা রেকর্ড হারে বাড়ার আশঙ্কা রয়েছে, সেখানে সৃজিত (Srijit Mukherjee) এমন ঝুঁকিপুর্ণ সিদ্ধান্ত নিলেন কীভাবে? পরিচালকের কথায়, ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ বড়ো মাপের ছবি। বাজেটও অনেক। বড়পর্দাকে মাথায় রেখেই ছবির শুট করা হয়েছে। তাই এই পরিস্থিতির জন্য যদি ওটিটিতে রিলিজ করা হয়, তবে ছবির আমেজটাই নষ্ট! প্রযোজক (এসভিএফ) চাইলেই আগামী বছর গরমের ছুটিতে রিলিজ করতে পারতেন। কিন্তু পুজোর সময় ছবি মুক্তির সিদ্ধান্ত নেওয়াটা যেমন ঝুঁকিপূর্ণ, তেমন এই বিষয়ের জন্য তাঁদের সাধুবাদও প্রাপ্য।

আফ্রিকায় শুটিংয়ের ফাঁকে সৃজিত

অন্যদিকে প্রযোজনা সংস্থার মত, পরিস্থিতি যদি খারাপের দিকে যায় তাহলে ছবি মুক্তি পিছিয়ে দিতে হবে, কিন্তু ওটিটিতে রিলিজ করবে না! প্রসঙ্গত, কাকাবাবুর পাশাপাশি সৃজিত বর্তমানে ওয়েব প্ল্যাটফর্মের জন্য ফেলু মিত্তিরকে নিয়েও ব্যস্ত।  

[আরও পড়ুন: লোক দেখানো কান্না! নীতু কাপুরের জন্মদিনের পার্টিতে গিয়ে ফের নেটিজেনদের রোষে করণ জোহরটিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে